1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কেউ নির্বাচনে আসবে কি আসবেনা এটা তাদের বিষয় -প্রধান নির্বাচন কমিশনার - মুক্তকথা
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন

কেউ নির্বাচনে আসবে কি আসবেনা এটা তাদের বিষয় -প্রধান নির্বাচন কমিশনার

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ১৫ মার্চ, ২০১৯
  • ২০৩ পড়া হয়েছে

সরকার জবলু, মৌলভীবাজার।। প্রধান নির্বাচন কমিশনার নুরুল হুদা বলেছেন, আমাদের দেশে নির্বাচন এলে যুদ্ধাবস্থার মতো পরিবেশ তৈরী হয়। সেখানে লোক থাকতে হবে, ভোটকেন্দ্র পাহারা দিতে হবে, নির্বাচন নিয়ে এরকম পরিস্থিতি তৈরী হয়। কিন্তু উন্নত দেশগুলোতে এরকম পরিবেশ তৈরী হয়না। একদিন আমাদের দেশেও ওইসব উন্নত দেশের মতো পরিবেশ তৈরী হবে।
৫ম উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে গতকাল ১৪ই মার্চ বৃহস্পতিবার বিকেলে মৌলভীবাজারে নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও আইনশৃংখলা বাহিনীর কর্মকর্তাদের সাথে আইনশৃংখলা সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধান নির্বাচন কমিশনার এসব কথা বলেন। তিনি বলেন, জাতীয় সংসদ নির্বাচনের পর স্থানীয় সরকার নির্বাচন গুরুত্বপূর্ণ একটি নির্বাচন। ১৯৮২ সাল থেকে উপজেলা নির্বাচন হয়ে আসছে। এটি ৫ম উপজেলা পরিষদ নির্বাচন।
প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা এবং আইনশৃংখলা বাহিনীর কর্মকর্তাদের উদ্দেশ্যে আরও বলেন, কেউ ভোটে না গেলে জোর করা যাবেনা, যারা ভোট কেন্দ্রে যাবেন তাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে- যাতে ভোট দিয়ে তারা নিরাপদে বাড়ি ফিরে যেতে পারেন। প্রার্থীর নিরাপত্তা নিশ্চিত করতে হবে- যেনো কোন প্রার্থীকে কেন্দ্র থেকে বের করে দেয়ার চেষ্টা না করা হয়। নির্বাচন নিয়ে পক্ষপাতমূলক আচরণ করা যাবেনা। সকল বাহিনী আইনশৃংখলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।
নির্বাচনে ভোটার উপস্থিতি কম নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার বলেন, ১০ তারিখের নির্বাচনে ভোটার উপস্থিতি কম ছিল। কারণ প্রধান বিরোধী দল নির্বাচনে অংশগ্রহণ করেনি। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা নির্বাচন আয়োজন করি। আমাদের এটা নিয়ে মূল্যায়ন করার কিছু নেই। কেউ নির্বাচনে আসবে কি আসবেনা এটা তাদের নিজস্ব ব্যাপার।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT