1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কেমডেনের বাঙ্গালী সম্প্রদায়ের বিজয় দিবস ও ৫০বছরপূর্তি পালন - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন

কেমডেনের বাঙ্গালী সম্প্রদায়ের বিজয় দিবস ও ৫০বছরপূর্তি পালন

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১
  • ১১৮৭ পড়া হয়েছে

 

গভীর শ্রদ্ধাভরে আনন্দের হিল্লোলে পালিত হলো বাংলাদেশের মহান বিজয় দিবস ও বাংলাদেশের ৫০ বছর পূর্তি। কেমডেনের একটি জনমিলন কেন্দ্রে “কেমডেন বাঙ্গালী আবাসিক সমিতি” গত ১৮ ডিসেম্বর দুপুর ১২টায় এ আয়োজন করে। আয়োজিত আলোচনা সভায় বাংলাদেশের ৫০বছর পূর্তি ও বিজয় দিবস নিয়ে আলোচনা করেন লণ্ডনের বাংগালী সম্প্রদায়ের নেতৃবৃন্দ।
আলোচনায় বক্তাগন বলেন যে বৃটেনে বাংলাভাষা ক্ষয়িষ্ণু হয়ে পড়েছে। পরিবারে নিজের ভাষা চর্চার অবর্তমানে বাংলাভাষা এমন দৈন্যদশায় পতিত হয়েছে। নেতৃবৃন্দ, প্রতিটি বাংগালী পরিবারের মায়েদের নিজেদের ঘরের ভেতরে শিশু-কিশোরদের মাঝে মাতৃভাষা চর্চার পৃষ্ঠপোষকতা করার আহ্বান জানান। মায়েদের এ বিষয়ে সুনজর দেয়ার বিনীত অনুরোধ জানিয়ে তারা বলেন, পরিবারের মায়েরাই হলেন সন্তানের আসল শিক্ষক।
আলোচনায় অংশ নেন- মামুনুর রশীদ বকুল, বিলকিস হুসনে আরা রশীদ, কনিকা হক, ফকরুল ইসলাম, সেলিনা আক্তার, সৈয়দ ছুরুক মিয়া, স্বপ্না কাজী, আব্দুল ওয়াহিদ, মৃণাল কান্তি সেনগুপ্ত, মহি উদ্দীন আহমদ, আব্দুল মান্নান, সুরাইয়া জালাল ও হারুনূর রশীদ।
শিশু-কিশোরদের কলকাকলিতে উন্মাতাল অনুষ্ঠানে কবিতা আবৃতি করে শিশু শিল্পী নাদিয়ান ও সিমরা। সব শেষে শিশু-কিশোরদের বিনোদনের লক্ষ্যে কেক কেটে বিশ্ব শিশু-কিশোরদের মঙ্গল কামনা করে শিশু জন্মবার্ষিকী পালন করা হয়।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT