1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
খেলা রানী রায় স্মরণে শ্রীমঙ্গল কচি-কাঁচার মেলার আলোচনাসভা - মুক্তকথা
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন

খেলা রানী রায় স্মরণে শ্রীমঙ্গল কচি-কাঁচার মেলার আলোচনাসভা

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০
  • ৩৩৯ পড়া হয়েছে

কাওছার ইকবাল॥ সম্প্রতি, শ্রীমঙ্গল কচি-কাঁচার মেলার প্রতিষ্ঠাতা উপদেষ্টা প্রয়াত সত্যেন্দ্র কুমার রায়(এস কে রায়)এর সুযোগ্য সহধর্মিণী খেলা রানী রায় স্মরণে শ্রীমঙ্গল কচি-কাঁচার মেলার উদ্যোগে অনুষ্ঠিত হয় এক সংক্ষিপ্ত আলোচনাসভা।
সভার শুরুতে দাড়িয়ে প্রয়াতের স্মরণে ১ মিনিট নিরবে প্রার্থণা করা হয়। সভার শেষ পর্যায়ে শোকবার্তা পাঠ করেন বিশিষ্ট উপস্থাপিকা ও বাডস রেসিঃ মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষক জাহান ই নূর নীনা। উপস্থিত সকলে শোকবার্তাটি তুলে দেন প্রয়াত সত্যেন্দ্র কুমার রায়(এস কে রায়) ও প্রয়াত খেলা রানী রায় কনিষ্ঠ পুত্র সুমন রায়ের হাতে।

বক্তাগন, মহীয়সী এই নারীর জীবনালেখ্য তুলে ধরে বলেন, পরম স্নেহপরায়ণ ও আতিথেয়তায় অনন্যা ছিলেন তিনি। শিশু-কিশোরদের পরম আরাধ্য, বিশ্বের অন্যতম শিশু সংগঠক, জাতির জনক বঙ্গবন্ধুর প্রিয়ভাজন ব্যক্তিত্ব মরহুম রোকনুজ্জামান খান দাদাভাইয়ের সফরসঙ্গী হয়ে অন্যতম নারীনেত্রী ও শিশু সংগঠক প্রয়াত সুফিয়া কামাল(খালাম্মা), বিশিষ্ট সাহিত্যিক ফায়েজ আহমদ, লেখক বেবি মওদুদ, প্রখ্যাত চিত্রশিল্পী হাসেম খান সহ দেশ বরেণ্য ব্যক্তিবর্গ বার বার এই মহিয়সি নারীর আতিথেয়তা গ্রহণ করে তৃপ্ত ও মুগ্ধ হয়েছেন।
ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় শিক্ষক মিলনায়তনে, গেল এক রোববার সকাল ১১টায় অনুষ্ঠিত উক্ত স্মরণসভায় সভাপতিত্ব করেন শ্রীমঙ্গল সরকারি মহাবিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক লোকেশ চন্দ্র দেব। মেলার সাধারণ সম্পাদক কাওছার ইকবালের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব বুলবুল আনাম, মেলার অন্যতম সংগঠক বাডস রেসিঃ মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষক আলপনা রায় বেবি ও রোকসানা বেগম লনী, ক্রীড়া ব্যক্তিত্ব মিলন দাশ গুপ্ত, বাংলাদেশ মাধ্যমিক শিক্ষক সমিতওর যুগ্ম মহাসচিব, সিনিয়র শিক্ষক মোঃ মনসুর ইকবাল, মেলার অন্যতম সংগঠক ও ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রাথমিক শাখার সহঃ প্রধান শিক্ষক রনজিত রায় রন, সাংস্কৃতিক সংগঠক মোমিনুল হোসেন সোহেল, শিক্ষক ও সমাজসেবক রহিমা বেগম প্রমূখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT