1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
চেয়ারম্যান রনধীর কুমার দেব এর মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক - মুক্তকথা
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন

চেয়ারম্যান রনধীর কুমার দেব এর মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক

সংবাদ বিজ্ঞপ্তি ও শ্রীমঙ্গল প্রতিনিধি॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৫ মে, ২০২১
  • ৪৭৯ পড়া হয়েছে

শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দেব এর মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক।

ঢাকা, ২১ মে, শুক্রবার॥

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রনধীর কুমার দেব এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি।

আজ এক শোকবার্তায় পরিবেশমন্ত্রী বলেন, এক নাগাড়ে তিনবার শ্রীমঙ্গল উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান গণমানুষের নেতা রনধীর কুমার দেব তৃণমুলে থেকে মানুষের কল্যাণে কাজ করে গেছেন। জনপ্রিয়তার কারণে এর পূর্বে তিনি বারে বারে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তার মৃত্যুতে শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগ ও শ্রীমঙ্গলবাসীর অপূরণীয় ক্ষতি হয়ে গেলো। জনসেবার কারণে তিনি উপজেলাবাসীর হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন।

শোকবার্তায় মন্ত্রী তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য রনধীর কুমার দেব গত ২১মে দুপুর ১.৪০ টায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র, আত্মীয়-স্বজন সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সূত্র: সংবাদ বিজ্ঞপ্তি, সিনিয়র তথ্য অফিসার- পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়, ঢাকা

উল্লেখ্য যে, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ৩ বারের নির্বাচিত চেয়ারম্যান রনধীর কুমার দেব গত শুক্রবার দুপুর ১টা ৪০ মিনিটের সময় ঢাকার এভার কেয়ার হাসপাতালে মৃত্যুবরণ করেন।
সকালে তিনি শারীরিকভাবে অসুস্থবোধ করলে তাকে ঢাকার এভার কেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ডাক্তারদের নিবিড় পর্যবেক্ষনে তিনি লাইফ সাপোর্টে ছিলেন। সেখানে তিনি দুপুর ১ টা ৪০ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি দীর্ঘদিন থেকে বিভিন্ন অসুখে ভোগছিলেন।
জানা যায়, কয়েক মাস পূর্বে চেয়ারম্যান রনধীর কুমার দেব উন্নত চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলেন সেখানে দীর্ঘদিন চিকিৎসা শেষে সম্প্রতি দেশে ফিরেন তিনি।
রনধীর কুমার দেব ৩য় বারের মতো শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেছেন। সম্ভ্রান্ত পরিবারের সন্তান রনধীর কুমার দেব ছাত্রজীবন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত ছিলেন । তিনি ১৯৮৮ সাল থেকে ৪ বার সাতগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। দীর্ঘদিন শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন এবং উপজেলা আওয়ামী লীগকে সুসংগঠিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।
এছাড়াও তিনি বাংলাদেশ হিন্দু- বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন। ব্যক্তিগত জীবনে রনধীর কুমার দেব দুই পুত্র সন্তানের জনক।

রণধীর কুমার দেব এর মৃত্যুতে আরো শোক জানিয়েছেন বাংলাদেশ জাতীয় সংসদ সদস্য, অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটি সভাপতি বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপি। তিনি বাংলাদেশ আওয়ামীলীগ শ্রীমঙ্গল উপজেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ৩ বারের সফল চেয়ারম্যান বাবু রণধীর কুমার দেব এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তিনি এক শোকবার্তায় বাবু রণধীর কুমার দেব এর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT