1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দারিদ্র্য বিমোচন ও আত্ম-নির্ভরশীল করতে ব্র্যাক অবদান রাখছে - মুক্তকথা
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:২১ অপরাহ্ন

দারিদ্র্য বিমোচন ও আত্ম-নির্ভরশীল করতে ব্র্যাক অবদান রাখছে

বিশেষ প্রতিনিধি
  • প্রকাশকাল : রবিবার, ১৩ নভেম্বর, ২০২২
  • ৮৩৩ পড়া হয়েছে

দেশে দারিদ্র্য বিমোচনের লক্ষ্য অর্জনে ব্র্যাক কার্যকরী ভূমিকা রাখছে-জেলা প্রশাসক

দেশে দারিদ্র্য বিমোচনের লক্ষ্য অর্জনে ব্র্যাক কার্যকরী ভূমিকা রাখছে। গত(১০ নভেম্বর’২২ইং) বৃহস্পতিবার বিকেলে মৌলভীবাজার সদর উপজেলার গিয়াসনগর ইউনিয়নের শাহাপুর গ্রামে ব্র্যাকের ‘অতিদরিদ্র স্নাতক’ কর্মসূচির ২০বছর পূর্তি ও আন্তর্জাতিক দারিদ্র্য বিমোচন দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

তিনি বলেন, প্রাপ্ত বয়স্ক নারী এবং কিশোরীদের আত্ম-কর্মসংস্থানের জন্য কর্মমুখী প্রশিক্ষণ অত্যন্ত জরুরি। ব্র্যাক বিভিন্ন ধরনের বাস্তবমুখী ও হাতে-কলমে প্রশিক্ষণ প্রদান করে মানুষদের আত্ম-নির্ভরশীল করার ক্ষেত্রে অনন্য ভূমিকা রেখে চলেছে; যা দেশের দারিদ্র্য বিমোচনে অবদান রাখছে।
অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক আর ও বলেন, সরকারি সকল সুযোগ-সুবিধা ও সেবা পাওয়া সকল নাগরিকের অধিকার এবং সরকারের সকল বিভাগ ও দপ্তর মানুষকে সর্বোচ্চ সেবা দিতে সবসময়ই প্রস্তুত রয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহীনা আক্তার, শ্রীমঙ্গল উপজেলার উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক সামছুদ্দিন আহমেদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বণালী দাস, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক হাবিবুর রহমান, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক শাহেদা আক্তার, সাংবাদিক নজরুল ইসলাম মুহিব, ‘অতিদরিদ্র স্নাতক’ প্রকল্পের জেলা ব্যবস্থাপক মেহেদী হাসান প্রমূখ।

ব্র্যাকের ‘এডভোকেসি ফর সোস্যাল চেঞ্জ’-এর বিভাগীয় ব্যবস্থাপক রিপন চন্দ্র মন্ডল এই সভায় সভাপতিত্ব করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT