1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দুই জেলার সমন্বয়ে মৌলভীবাজারে গণিত উৎসব - মুক্তকথা
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন

দুই জেলার সমন্বয়ে মৌলভীবাজারে গণিত উৎসব

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১৩ জানুয়ারী, ২০১৮
  • ৯৭১ পড়া হয়েছে

মৌলভীবাজার অফিস।। আঞ্চলিক গণিত উৎসব শুরু হয়েছে মৌলভীবাজারে। বন্ধুসভার সহযোগিতায় উৎসবের কার্যক্রমে শনিবার সকালে উৎসবের উদ্বোধন করেন মৌলভীবাজারের জেলা প্রশাসক ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. তোফায়েল ইসলাম। কুয়াশা ও শীত উপেক্ষা করে দূর-দূরান্তের শিক্ষার্থীরা অভিভাবকের হাত ধরে উৎসব ভেন্যু মৌলভীবাজার আলী আমজাদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এসে জড়ো হয়। জাতীয় সংগীতের মাধ্যমে উৎসবের সূচনা করা হয়। এসময় জাতীয় সংগীত পরিবেশন করে উদীচী শিল্পী গোষ্ঠী মৌলভীবাজার জেলা সংসদ।

উৎসবে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম। বাংলাদেশ গণিত অলিম্পিয়াডের পতাকা উত্তোলন করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও গণিত বিভাগের অধ্যাপক মো. ইলিয়াছ উদ্দিন বিশ্বাস। গণিত উৎসবের পতাকা উত্তোলন করেন আলী আমজাদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফাতির আহমদ। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিতের সহকারী অধ্যাপক হিমাদ্রী শেখর চক্রবর্তী এবং মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের রসায়ন বিভাগের প্রভাষক শক্তিপদ পাল।
জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম গণীত উৎসবে বলেন,‘গণিতচর্চার মাধ্যমে তোমরা নিজেদের জ্ঞান-বিজ্ঞানে সমৃদ্ধ করবে। তোমাদের শিক্ষার লক্ষ্য থাকবে সমাজকে কিছু দেওয়ার। তোমাদের পথচলা সুন্দর হোক। তোমরা সমাজকে কিছু দাও।’
এদিকে উদ্বোধনের পর পরই শুরু হয় শিক্ষার্থীদের নির্ধারিত পরীক্ষা। মৌলভীবাজার আঞ্চলিক গণিত উৎসবে মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রাথমিক, নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক পর্যায়ের ৬শ শিক্ষার্থী অংশ নেয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT