1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দেশের সর্বনিম্ন তাপমাত্রায় শ্রীমঙ্গল - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন

দেশের সর্বনিম্ন তাপমাত্রায় শ্রীমঙ্গল

মোঃ কাওছার ইকবাল॥
  • প্রকাশকাল : শুক্রবার, ২০ জানুয়ারী, ২০২৩
  • ৪৬০ পড়া হয়েছে

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। শুক্রবার(২০ জানুয়ারি) সকাল ৯টায় শ্রীমঙ্গলের রেকর্ডকৃত তাপমাত্রা ৫দশমিক ৬ডিগ্রি সেলসিয়াস।

শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক আনিসুর রহমান জানান, আজ শুক্রবার সকাল ৯টায় শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে ৫দশমিক ৬ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এটি আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা বলে তিনি জানান৷

শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের রেকর্ড সুত্রে জানা যায়, ২০১৪ সালে ১ফেব্রুয়ারি শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন ৫দশমিক ৪ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল। ২০০৩ সালের ২৩ জানুয়ারি শ্রীমঙ্গলে ৫ডিগ্রি এবং ২০০৪ সালের ২৮ডিসেম্বর ৫দশমিক ২ডিগ্রি লেসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল।

২০০৮ সালের ১৫ফেব্রুয়ারি, ১৯৯৭ সালের ২৫ফেব্রুয়ারি এবং ২০১০ সালের ১২জানুয়ারি দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে রেকর্ড করা হয় ৫ডিগ্রি সেলসিয়াস। ১৯৯৫ সালের ৪ জানুয়ারি এবং ২০০৭ সালের ১৭ জানুয়ারি শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও গতকাল বৃহস্পতিবার শ্রীমঙ্গলের তাপমাত্রা ছিল ৬দশমিক ৫ডিগ্রি এবং বুধবার ছিল ৭দশমিক ২ডিগ্রি সেলসিয়াস।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT