1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দোষীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবীতে দুটি স্কুলের মানববন্ধন - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন

দোষীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবীতে দুটি স্কুলের মানববন্ধন

শ্রীমঙ্গল(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৭৩ পড়া হয়েছে

শ্রীমঙ্গলে ১ম শ্রেণির ৫বছর বয়সের ছাত্রী রুমকি আক্তারকে বালুবাহী ট্রাকের চাপায় গুরুতর আহতের ঘটনায় দোষীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবীতে দুটি স্কুলের মানববন্ধন

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের ভুনবীতে অবৈধ্য বালুবাহী ট্রাকের চাপায় ১ম শ্রেণির ছাত্রী শিশু রুমকি আক্তারকে মারাত্মক আহত করার ঘটনায় দোষীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
সোমবার সকাল ১১টায় উপজেলার ভূনবীর ইউনিয়নের শাসন সরকারি প্রাথমিক বিদ্যালয় এর কোমলমতি ছাত্র-ছাত্রী, অভিভাবক ও এলাকাবাসী স্বতঃস্ফূর্তভাবে মানববন্ধনে অংশগ্রহণ করেন।

ব্যানার নিয়ে রাস্তার দুই পাশে দাড়িয়ে শিশুরা বিভিন্ন দাবীতে শ্লোগান দিতে থাকে।

এদিকে একই দাবীতে গোপেন্দ্রগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র, শিক্ষক ও অভিভাবকদের অংশগ্রহণে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার।

অভিবাকরা বলেন, অবৈধভাবে বালু উত্তোলনে কিছু লোক বেপরোয়া হয়ে উঠেছে। ক্ষেত কৃষি রাস্তাঘাট যেমন নষ্ট হচ্ছে তেমনি অবৈধ বালুবাহী ট্রাকের বেপরোয়া চলাচলের কারণে জানমালের ক্ষয়ক্ষতির আতংকে দিন কাটছে এলাকাবাসীর। এনিয়ে অভিযোগ করার পরও কোন প্রতিকার পাওয়া যায় না। বরং অনেক সময় নাজেহালও হতে হয়। তারা অবিলম্বে অবৈধভাবে বালু উত্তোলন ও বেপরোয়া ট্রাক চলাচল বন্ধের জন্য প্রশাসনের জোরালো পদক্ষেপ কামনা করছেন।

তারা আরো বলেন, ট্রাকের চাপায় মারাত্মক ভাবে আঘাতপ্রাপ্ত পায়ের চিকিৎসা নিয়ে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে অসহায় পরিবারটি গভীর দুঃশ্চিতায় দিন কাটাচ্ছেন। আজ পর্যন্ত শিশুটি বা তার পরিবারের কেউ খোজ নিচ্ছে না।

এব্যাপারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পিনাকী দেব নাথ বলেন, এলাকার যত্রতত্র ঘাট বানিয়ে এক শ্রেণি অসাধু বালু ব্যবসায়ীরা ইচ্ছেমত বালু তুলছে এবং বেপরোয়া ভাবে ট্রাকে করে বিভিন্ন এলাকায় সরবরাহ করে যাচ্ছে। প্রশাসনসহ কর্তৃপক্ষের প্রতি জোর দাবী জানিয়ে তিনি বলেন, চালকসহ দোষীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদান করা হোক এবং অবৈধ বালু উত্তোলন বন্ধ ও বালুবাহী ট্রাকের চলাচল বন্ধ করা হোক।
মানববন্ধনের প্রতি একাত্বতা জানিয়ে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও অভিবাকরাও উপস্থিত ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT