1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নিরবে সেবা যার ব্রত তিনি হলেন ডাক্তার এন.কে.সিনহা - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন

নিরবে সেবা যার ব্রত তিনি হলেন ডাক্তার এন.কে.সিনহা

প্রনীত রঞ্জন দেবনাথ
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৪ অক্টোবর, ২০২৩
  • ২১২ পড়া হয়েছে

কমলগঞ্জে নিজ এলাকায় নিরবে নিখরচায় সেবা দিয়ে আসছেন ডাক্তার এন.কে.সিনহা

মৌলভীবাজারের কমলগঞ্জে নিজ এলাকায় নিরবে সেবা দিচ্ছেন বিগত পঁচিশ বছর ধরে ডা. এন.কে.সিনহা। তিনি সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নাক, কান, গলা বিভাগের বিভাগীয় প্রধান। প্রতি বছর পূজার সময়ে ছুটিতে এসে উপজেলার আদমপুর ইউনিয়নের তিলকপুরস্থ গ্রামের বাড়িতে বিনামূল্যে এলাকার দরিদ্র রোগী দেখে ব্যবস্থাপত্র প্রদান করছেন। এবছর ব্যবস্থাপত্রের সাথে বিনামূল্যে ঔষধপত্রও দিচ্ছেন।

সরেজমিনে দেখা যায়, এবছর দুর্গা পূজার ছুটিতে আসার পর ডা. এন.কে. সিনহা গত রোববার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ১৫০ জন রোগী দেখে বিনামূল্যে ঔষধপত্রও প্রদান করেছেন। সোমবার ও মঙ্গলবার একইভাবে রোগী দেখেছেন। এতে প্রায় পাঁচ শতাধিক রোগী দেখে বিনামূল্যে ঔষধপত্র প্রদান করেছেন। গ্রামের মধ্যে এধরণের একজন চিকিৎসকের মহতি উদ্যোগ এলাকার লোকজনের মধ্যে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়েছে। চিকিৎসা গ্রহণের জন্য নারী, শিশুসহ শতাধিক রোগী বাড়ির উঠানে অপেক্ষা করতে শুরু করেছেন।

চিকিৎসা নেয়া একজন রহিমা বেগম বলেন, বিনামূল্যে সময় নিয়ে নাক, কান ও গলা পরীক্ষা করে ব্যবস্থাপত্র এবং ঔষধপত্রও দিয়েছেন। এতে আমাদের মতো গরীব লোকেরা খুবই উপকৃত হচ্ছি। নিজ বাড়িতে চিকিৎসা তাবু(মেডিকেল ক্যাম্প) বিষয়ে ডা. এন.কে.সিনহা বলেন, বিগত পঁচিশ বছর যাবত আমি এলাকার মানুষদের মধ্যে এই সেবা দিয়ে যাচ্ছি। এবছর বিনামূল্যে ঔষধও দিচ্ছি। এতে এলাকার দরিদ্র মানুষজন কিছুটা হলেও উপকৃত হচ্ছেন এবং মানুষের সেবা দিতে পারায় নিজেরও ভালো লাগছে। এছাড়াও বাড়িতে আসলে আমি বিনামূল্যে রোগীদের সেবা দিয়ে থাকি। এবছর টানা পাঁচদিন রোগী দেখবেন বলে জানান।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT