1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
‘বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল বলেই প্রধান বিচারপতি হতে পেরেছি’, -মৌলভীবাজারে প্রধান বিচারপতি এস কে সিনহা - মুক্তকথা
শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন

‘বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল বলেই প্রধান বিচারপতি হতে পেরেছি’, -মৌলভীবাজারে প্রধান বিচারপতি এস কে সিনহা

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৭
  • ৩২৫ পড়া হয়েছে

মৌলভীবাজার অফিস।। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, ইউরোপ-আমেরিকার দেশগুলো দেশের মেধাবী শিক্ষার্থীদের স্কলারশীপ দিচ্ছে। এর ফলে দেশের মেধা পাচার হচ্ছে। এতে মেধাশুন্য হচ্ছে দেশ।
প্রধান বিচারপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে বলেন, তিনি বাংলাদেশ স্বাধীন না করলে দেশে কে কি হতে পারতেন জানিনা। দেশ স্বাধীন হওয়ায় আমি প্রধান বিচারপতি হতে পেরেছি। দেশের প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত অভাবনীয় উন্নয়ন হতোনা। তিনি দেশের প্রথাগত বিচার ব্যবস্থার সংস্কারের প্রতি গুরুত্বারোপ করে বলেন, পৃথিবীর উন্নয়নের সাথে সাথে আইনের পরিবর্তন হচ্ছে ‘গ্লোবালাইজেশনে’র ফলে মেধার বিকাশ হচ্ছে। সাইবার আইনসহ বিভিন্ন আইনের সংস্কার এবং উন্নয়নে গুরুত্ব দেয়া জরুরী।
বৃহস্পতিবার সকালে জেলা আইনজীবী সমিতির আয়োজনে মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে  আইনজীবী সমিতির পাঁচতলা ভবন এর ভিত্তিপ্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। অনুষ্ঠানে মৌলভীবাজার জেলা আইনজীবী সভার সভাপতি এডভোকেট রনজিৎ কুমার ঘোষ ও সাধারণ সম্পাদক মিজানুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা দায়রা জজ মোঃ আবু তাহের, জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্টেট এজি এম আল মাসুদ। এছাড়াও বক্তব্য রাখেন এডভোকেট মুজিবুর রহমান মুজিব, এডভোকেট সমর কান্তি দাশ চৌধুরী, প্রমুখ।
এর আগে তিনি মৌলভীবাজার জেলা আইনজীবী সমিতির পাঁচতলা ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন করেন। ভিত্তিপ্রস্থর স্থাপন শেষে আলোচনা সভায় যোগ দেন। এসময় তাকে ফুল দিয়ে বরণ করেন সমিতির সিনিয়র সহ-সভাপতি এডভোকেট মামুনুর রশিদ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT