1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মুজিব জন্মশতবর্ষে শ্রীমঙ্গলে ১শ পরিবার পেল নতুন ঘর, 'গ্লোবেল' দিয়েছে অর্থ ও বস্ত্র - মুক্তকথা
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন

মুজিব জন্মশতবর্ষে শ্রীমঙ্গলে ১শ পরিবার পেল নতুন ঘর, ‘গ্লোবেল’ দিয়েছে অর্থ ও বস্ত্র

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২৩ জানুয়ারী, ২০২১
  • ২৭৪ পড়া হয়েছে

শ্রীমঙ্গল প্রতিনিধি॥ ‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এই স্লোগানে সরকারি খাস জমিতে মুজিববর্ষ উপলক্ষে মৌলভীবাজারে শ্রীমঙ্গলে ভূমিহীন ও গৃহহীন ১শ পরিবার মধ্যে ঘর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৩ জানুয়ারি) সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আশ্রয়হীন প্রকল্প-২ এর অধীনে ভার্চুয়াল অনুষ্ঠানের উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিক ভাবে এ ঘরগুলো উদ্বোধন করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম নিদিষ্ঠ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে ঘরের মডেল তুলে দেন।এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, সাধারণ সম্পাদক শহীদ হোসেন ইকবাল, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরা, সিনিয়র সহকারী পুলিশ সুপার মোধ আশরাফুজ্জামান, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালি দত্ত প্রমুখ।
জানাযায়, সরকারি খাস জমিতে ৫ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা ১০০টি ঘর গৃহহীনদের দেয়া হয়। বাকি ২০০টি ঘর নির্মাণ কাজ সর্ম্পন করে উপকার ভোগীদের বুঝিয়ে দেওয়া হবে।
আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় উপজেলার আশিদ্রোন, শ্রীমঙ্গল সদর, ভূনবীর ও মির্জাপুর ইউনিয়নে সরকারি খাস জমিতে এসব ঘর নির্মাণ করা হচ্ছে।
উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, প্রতিটি ঘর নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭৫ হাজার টাকা। ৪৩৫ বর্গফুটের প্রতিটি ঘরে রয়েছে দুটি শয়নকক্ষ, একটি করে বারান্দা, রান্নাঘর, বাথরুম ও নামাজের জায়গাসহ নানা সুযোগ-সুবিধা রাখা হয়েছে।
এই প্রকল্প কাজ বাস্তবায়ন করেছে উপজেলা প্রশাসন শ্রীমঙ্গল।

গ্লোবাল শ্রীমঙ্গলের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ ও চিকিৎসার জন্য আর্থিক সাহায্য প্রদান

আমার এক ঝাঁক পায়রা, অন্তরে গড়েছি দেশ এই শ্লোগান নিয়ে দেশ ও প্রবাসীদের নিয়ে গঠিত গ্লোবাল শ্রীমঙ্গল এর উদ্যোগে তৃতীয় বৎসর পুর্তিতে শীতবস্ত্র বিতরণ ও চিকিৎসার জন্য আর্থিক সাহায্যে প্রদান করা হয়েছে।
গতকাল শুক্রবার বিকালে শহরের চন্দ্রনাথ সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এক অনুষ্ঠানের মাধ্যমে শীতবস্ত্র ও এ আর্থিক অর্থ প্রদান করা হয়।
অঙ্গীকার সামাজিক ও সাহিত্য পরিষদ এর সহযোগীতায় সংগঠনের সভাপতি শেখ সারোয়ার জাহান জুয়েল এর সভাপতিত্বে ও স ালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল থানার ওসি (তদন্ত) হুমায়ুন কবির।
বিশেষ অতিথি ছিলেন শহরের বিশিষ্ট সমাজসেবী হাজী ফজলে এলাহী লুল, চন্দ্রনাথ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহর তরফদার, রেজাউর রহমান, মাওলানা এম এ রহিম নোমানী ও মো: ইকবাল আহমদ।
এসময় সংগঠনের শহীদ গাজী রোয়েল,পারভেজ হোসেন,খোকন, তোফায়েল পাপ্পু, বাচ্চু মিয়া, মতিন মিয়া, মিনহাজুল ইসলাম ফয়সল,আজিজুরর রহমান নাঈম, মাহববুর রহমান, দ্বিগিজয় রায় আকাশ ও সাংবাদিক বিক্রমজিৎ বর্ধন প্রমুখসহ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে কিডনি রোগে আক্রান্ত অসহায় মেহেরুন নেছাকে তার চিকিৎসার জন্য নগদ ২০ হাজার টাকা ও ২শতাধিক পরিবারের মধ্যে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT