1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের স্মারকলিপি প্রদান - মুক্তকথা
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৯:১৬ অপরাহ্ন

সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের স্মারকলিপি প্রদান

রাজন আহমদ ও বিশ্বজিৎ নন্দী॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০২২
  • ৩৮০ পড়া হয়েছে
আজ ১০ নভেম্বর বৃহস্পতিবার দূপুরে মৌলভীবাজার চৌমোহনায় সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট মৌলভীবাজার জেলা শাখার সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সার, ডিজেল-সহ কৃষি উপকরণের দাম কমানো, ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করা, প্রতি ইউনিয়নে ক্রয় কেন্দ্র খুলে সরকারি ভাবে কৃষকের কাছ ধান ক্রয় করা, আর্মি রেটে গ্রামীণ রেশনিং চালু করা, সহজ শর্তে বিনাসুদে সকল কৃষককে কৃষি ঋণ দেয়া, জলমহাল ইজারা প্রথা বাতিল করা এবং মৌলভীবাজার জেলার হাওর সমূহকে রক্ষার জন্য সকল প্রতিবন্ধকতা অপসারণ করার দাবিতে জেলা সমন্বয়ক অ্যাড. মঈনুর রহমান মগনুর সভাপতিত্বে এবং রাজিব সূত্রধরের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা সদস্য লক্ষ্মণ অধিকারী, ইমরান হোসেন, হাসিব মিয়া, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা সভাপতি বিশ্বজিৎ নন্দী।

সমাবেশ পরবর্তীতে এ্যাড. মঈনুর রহমান মগনুর নেতৃত্বে সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট এর পক্ষ থেকে মৌলভীবাজার জেলা প্রশাসকের মাধ্যমে কৃষিমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, দেশের জনগোষ্ঠীর ৮০ ভাগ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কৃষির সাথে যুক্ত। চরম অবহেলার পরও জিডিপির শতকরা ১৪ ভাগ আসে কৃষি থেকে। সার-বীজ, কীটনাশক-সেচ, বিদ্যুৎসহ কৃষি উপকরণের দাম দফায় দফায় বাড়ছে। কৃষকের উৎপাদন খরচ বাড়ছে কিন্তু উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য না পাওয়াতে কৃষকেরা উৎপাদনে উৎসাহ হারাচ্ছে। কৃষিপ্রধান দেশে কৃষকরা আজ অবহেলিত। প্রকৃত কৃষকরা কৃষি ঋণ পাচ্ছেন না। এমনকি কৃষক-ক্ষেতমজুররা সরকারি সকল সুযোগ সুবিধা থেকেও বঞ্চিত। তাই সহজ শর্তে কৃষকদের সকল ব্যাংক থেকে সুদমুক্ত ঋণ দেয়া এবং সারা বছর আর্মি রেটে গ্রামীণ রেশনিং চালু করাসহ কৃষি ও কৃষক রক্ষায় সরকারকে যথাযথ উদ্যোগ নেওয়ার দাবি জানানো হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT