1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য উদাহরণ বাংলাদেশ - মুক্তকথা
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৪২ অপরাহ্ন

সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য উদাহরণ বাংলাদেশ

ভ্রাম্যমান প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২
  • ৩৯৬ পড়া হয়েছে
-ধর্ম প্রতিমন্ত্রী

ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে বর্তমান সরকার বিশ্বের রোল মডেল

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, বাংলাদেশ সারা বিশ্বের কাছে সাম্প্রদায়িক সম্প্রীতির এক অনন্য উদাহরণ। এখানে প্রত্যক ধর্মের অনুসারীরা শান্তিপূর্ণ পরিবেশে নির্বিঘেœ ধর্মীয় আচার অনুষ্ঠান করতে পারে। স্বাধীনতার পরপরই বঙ্গবন্ধু সকল ধর্মের সম্প্রীতি স্থাপনের জন্য কাজ করছেন। বর্তমান সরকারও একই ভাবে কাজ করছে।

তিনি আরও বলেন, ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে বর্তমান সরকার বিশ্বের রোল মডেল। এতো টাকা ব্যয়ে বিশ্বের অন্য কোনো দেশ ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণ করছে না।

 

সোমবার বিকেলে মৌলভীবাজার সার্কিট হাউজের সম্মেলন কক্ষে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্ত:ধর্মীয় সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত মহিলা সংসদ সদস্য সৈয়দা জোহুরা আলাউদ্দিন, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, প্রকল্প পরিচালক আব্দুল্লা আল শাহীন, সিলেট ইমাম প্রশিক্ষণ একাডেমীর উপ-পরিচালক শাহ মোঃ নজরুল ইসলাম ও সদর উপজেলা নির্বাহী অফিসার সাবরীনা রহমান প্রমুখ।
অনুষ্ঠানে ধর্মীয় নেতৃবৃন্দ, শিক্ষক, রাজনৈতিক নেতা, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

 

মণিপুরি মুসলিম এডুকেশন ট্রাস্টের বৃত্তি প্রদান

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি

মৌলভীবাজারের কমলগঞ্জে বাংলাদেশ মণিপুরি মুসলিম এডুকেশন ট্রাস্টের(বিএমইটি) আয়োজনে মেধাবৃত্তি পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থীদের মাঝে সনদপত্র, নগদ অর্থ ও ক্রেস্ট প্রদান করা হয়েছে। মঙ্গলবার (২৭ডিসেম্বর) দুপুর ১২টায় উপজেলার আদমপুর ইউনিয়নের তেতইগাঁও রশিদ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের হলরুমে বাংলাদেশ মণিপুরি মুসলিম এডুকেশন ট্রাস্ট(বিএমইটি) শিক্ষার্থীদের মাঝে সনদপত্র, নগদ অর্থ ও ক্রেস্ট প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন ভারতের মণিপুর রাজ্যের সাবেক এমএলএ মোহাম্মদ ফয়জুর রহিম।

 

মণিপুরি মুসলিম এডুকেশন ট্রাস্টের সভাপতি সাজ্জাদুল হক স্বপনের সভাপতিত্বে ও সম্পাদক মো.কামাল উদ্দিন ও সহসম্পাদক তমিজুর রহমানের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন মণিপুর আমুকক সভাপতি এস এম জালাল, আমুকক জিরিবাম ব্রাঞ্চের উপদেষ্টা মো. রেজাউল করিম, প্রাক্তন অধ্যক্ষ মো: নুরুল ইসলাম, মণিপুরি মুসলিম এডুকেশন ট্রাস্টের উপদেষ্টা হাজী মো.আব্দুস সামাদ, কমলগঞ্জ উপজেলার সাবেক স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা. মো. কাইয়ুম উদ্দিন। এ উপলক্ষে “প্রত্যয়” স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করেন অতিথিরা।

অনুষ্ঠানে ৫ম ৮ম ও ১০ শ্রেণির ১ম, ২য়, ৩য় স্থান অধিকারী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। এছাড়াও এডুকেশন ট্রাস্টের আয়োজনে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী শিশু শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

 

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT