1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
হত্যার বিচার চেয়ে মানববন্ধন, ডাকাত সরদার গ্রেফতার, গ্রাম সড়ক পূর্ণবাসন ও সামগ্রী বিতরণ - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৩১ অপরাহ্ন

হত্যার বিচার চেয়ে মানববন্ধন, ডাকাত সরদার গ্রেফতার, গ্রাম সড়ক পূর্ণবাসন ও সামগ্রী বিতরণ

আমাদের প্রতিনিধিগন॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০২৩
  • ১৭৩ পড়া হয়েছে

রেজাউল করিম নাইম হত্যার বিচারের দাবিতে

মৌলভীবাজার সরকারি কলেজে মানববন্ধন অনুষ্ঠিত

মৌলভীবাজার সরকারি কলেজের ডিগ্রি(পাস) ১ম বর্ষের শিক্ষার্থী রেজাউল করিম নাইমের নৃশংস হত্যার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে কলেজ ক্যাম্পাসে মিছিল করে কলেজের মুল ফটকে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

আজ ১৪ নভেম্বর ২০২৩ সোমবার সকাল ১১:৩০টায় নাইম হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মিছিল পরবর্তী বিশ্বজিৎ নন্দীর সভাপতিত্বে এবং নুরুল ইসলামের সঞ্চালনায় মৌলভীবাজার সরকারি কলেজের মুল ফটকে মানববন্ধন অনুষ্ঠিত হয়। বক্তব্য রাখেন রাজিব সূত্রধর, শাহরুখ ইসলাম, রেদোয়ান হোসেন সোহান, ওয়াজেদুর রহমান সহ মৌলভীবাজার সরকারি কলেজের অন্যান্য শিক্ষার্থীরা। মানববন্ধনে উপস্থিত ছিলেন রেজাউল করিম নাইমের ছোট ভাই রেজওয়ান করিম নাদিম।

মানববন্ধনে উপস্থিত সকলে ডিগ্রি ১ম বর্ষের  রেজাউল করিম নাইমকে নৃশংস হত্যাকারী সকল ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। বিচারের দীর্ঘসূত্রিতার ঘুরপাকে যেন নাঈমের হত্যাকারীরা রেহাই না পায় আর যাতে কোন শিক্ষার্থী এরকম নৃশংস হত্যার শিকার না হয় সেই দাবি রাখেন।

 

কমলগঞ্জে আন্তঃজেলা ডাকাত দলের সরদার গ্রেফতার

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি

মৌলভীবাজারের কমলগঞ্জে সেনা সদস্যের বাডিতে ডাকাতির ঘটনায় দায়েরকৃত মামলায় আন্ত:জেলা ডাকাত দলের সরদারকে গ্রেফতার করেছে র‌্যাব-৯ শ্রীমঙ্গল। শনিবার ভোররাতে কমলগঞ্জ থানার আলোচিত ও চাঞ্চল্যকর ডাকাতি মামলার মূলহোতা কমলগঞ্জ উপজলোর ইসলামপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামের মৃত গণি মিয়ার ছেলে কালন মিয়া (৪৩) গ্রেফতার করে র‌্যাব। গ্রেফতারকৃত ডাকাতের নামে মৌলভীবাজার জেলার বিভিন্ন থানায় অস্ত্র, চুরি ও ডাকাতির একাধিক মামলা রয়েছে বলে জানায় র‌্যাব।

 

উল্লেখ্য, গত ৬ নভম্বের সোমবার সন্ধ্যায় কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের পশ্চিম বাঘবাড়ি গ্রামের সেনা সদস্য (পূর্বে র‍্যাব এ কর্মরত) সুনীল সিংহের বাড়িতে মুখোশধারী চার ব্যক্তি ডিবি পুলিশ পরিচয় দিয়ে বসতঘরে প্রবেশ করে। এ সময় তার বৃদ্ধ বাবা চন্দ্র সিংহ(৭৫), মা কৃষ্ণকুমারী সিনহা(৫৫), চাচী রাজকুমারী সিনহা(৫০)কে অস্ত্রের মুখে জব্দ করে হাত, পা বেঁধে ঘরে থাকা স্বর্ণালংকার, মোবাইল সেটসহ নগদ অর্থ লুঠ করে নিয়ে যায়। তাদের চলে যাওয়ার পর তাদের আর্থচিৎকারে এলাকাবাসী এগিয়ে এসে তাদের ঘরের মধ্যে বাঁধা অবস্থায় দেখতে পান। পরে বৃদ্ধার পরিবার ঘটনা খুলে বলেন। চাঞ্চল্যকর এ ঘটনাটি মিডিয়ার মাধ্যমে ব্যাপক আলোচনার ঝড় তুলে। এরই প্রেক্ষিতে আসামীদের আইনের আওতায় আনতে র‍্যাব-৯, সিলেট চাঞ্চল্যকর এই ডাকাতির ঘটনার ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা তৎপরতা জোরদার করে। তদন্তের এক পর্যায়ে তথ্য প্রযুক্তির সহায়তা ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডাকাতদের অবস্থান সনাক্ত করতে সক্ষম হয়। কমলগঞ্জ থানার আলোচিত ও চাঞ্চল্যকর ডাকাতি মামলার মূলহোতা কমলগঞ্জ উপজেলার ইসলামপুর ইউনিয়নের শ্রীপুর গ্রামের মৃত গণি মিয়ার ছেলে কালন মিয়া(৪৩) আটক করে র‍্যাব।

রোববার(১২ নভেম্বর) সন্ধ্যায় অধিনায়কের কার্যালয়, র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান-৯ সিলেট সদর দপ্তর থেকে এক সংক্ষিপ্ত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। পরে আসামী কালন মিয়াকে কমলগঞ্জ থানায় সোপর্দ করা হয়।

গত ৭ নভেম্বর এ ঘটনায় সুনীল সিংহের পিতা বাদী হয়ে কমলগঞ্জ থানায় অজ্ঞাত দুই ব্যক্তির নামে অভিযোগ দায়ের করার ৬ দিনের মাথায় ঘটনায় জড়িত ডাকাত সরদার কালন মিয়াকে আটক করলো র‍্যাব সদস্যরা।

কমলগঞ্জ থানার অফিসার ইনর্চাজ সঞ্জয় চক্রবর্তী গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেন।

শ্রীমঙ্গলে গ্রাম সড়ক পূর্ণবাসন প্রকল্পের নির্মাণ কাজের শুভ উদ্বোধন

বিশেষ সংবাদদাতা

গ্রাম সড়ক পূর্ণবাসন প্রকল্প(BRRP) এর আওতায় শ্রীমঙ্গল উপজেলার সিন্দুরখান-সুনগইড় প্রাইমারি স্কুল রাস্তা চেইনেজ ৪৭০ মি: নির্মাণ কাজের শুভ উদ্বোধন করা হয়। এর নির্মাণ ব্যয় ধরা হয়েছে ৬৫ লক্ষ টাকা।

 

আজ রবিবার (১২ নভেম্বর) অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজীব মাহমুদ মিঠুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানু লাল রায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, উপজেলা প্রকৌশলী মো. ইউসুফ হোসেন খান, আশিদ্রোন ইউনিয়নের চেয়ারম্যান রনেদ্র প্রসাদ বর্ধন জহর।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক এনাম হোসেন চৌধুরী মামুন, সাংগঠনিক সম্পাদক ছালিক আহমেদ, বেলায়েত হোসেনসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও স্থানীয় পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

শ্রীমঙ্গলে উপকারভোগীদের মধ্যে বিভিন্ন সামগ্রী বিতরণ করলেন আব্দুস শহীদ এমপি

বিশেষ সংবাদদাতা

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সরকারি অনুদান প্রাপ্ত বিভিন্ন উপকারভোগীদের নিয়ে উন্নয়ন সমাবেশ ও বিভিন্ন অনুদানের বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার (১৩ নভেম্বর) বিকেলে শ্রীমঙ্গল উপজেলা পরিষদ মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে সরকারি সেবা ও উপকরণ বিতরণ অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি।

 

 

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন এর সভাপতিত্বে অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ভানুলাল রায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) সন্ধীপ তালুকদার, শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম, ভাইস চেয়ারম্যান হাজী লিটন আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, কালাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতলিব, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. দুধু মিয়া।

এছাড়াও অনুষ্টানে আওয়ামী লীগের সহ-সভাপতি শমশের খান, যুগ্ম-সম্পাদক এনাম হোসেন চৌধুরী মামুন, সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন, ছালিক আহমদ, সহ দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন রাহীদ, পৌর যুবলীগ নেতা আকবর হোসেন শাহিন ও আয়ামী লীগ নেতা আবুতালেব বাদশা প্রমুখ।

অনুষ্টানে বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউপি সদস্য ও স্থানীয় আওয়ামী লীগ ও দলের অঙ্গ সংগঠনের নেতৃব্দৃরা উপস্থিত ছিলেন। অনুষ্টানে উপজেলার কালাপুর ইউনিয়ন ও শ্রীমঙ্গল সদর ইউনিয়নের কয়েক হাজার উপকাভোগী উপস্থিত ছিলেন। অনুষ্টানে সরকারি ভাবে প্রাপ্ত বিভিন্ন উপকারভোগীদের মাঝে ভিজিডি, ভাতা, হুইল চেয়ার, নগদ অর্থ, ঋণের চেক ও শিক্ষার্থীদের বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT