1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
৪৭টি পৌরসভার মাঝে ৪৫টি আ‌ওয়ামীলীগ-বিএনপি ‌ও ১জন জাসদ প্রার্থী পাশ করেছেন - মুক্তকথা
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:১৭ অপরাহ্ন

৪৭টি পৌরসভার মাঝে ৪৫টি আ‌ওয়ামীলীগ-বিএনপি ‌ও ১জন জাসদ প্রার্থী পাশ করেছেন

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১
  • ২৪২ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ॥ আজ শনিবার ১৬জানুয়ারী সারা বাংলাদেশে দ্বিতীয় দফায় মোট ৫৬টি পৌরসভায় নির্বাচন হয়েছে। বেশীর ভাগ পৌরসভায়ই আ‌ওয়ামীলীগ প্রার্থীগন বিজয়ী হয়েছেন। মোট ৬১টি পৌরসভায় ভোট হ‌ওয়ার কথা ছিল। কিন্তু তা হয়নি। ৪টি পৌরসভায় আ‌ওয়ামীলীগ প্রার্থী বিনাপ্রতিদ্বন্ধীতায় বিজয়ী হ‌ওয়ায় এ চারটিতে ভোটে যাবার প্রয়োজন হয়নি। এছাড়া‌ও নীলফামারীতে একজন প্রতিদ্বন্ধীর মৃত্যু হ‌ওয়ায় সেখানে‌ও ভোট হয়নি। ফলে মোট ৫৬টি পৌরসভায় ভোট হলো।
পৌর সভার দ্বিতীয় দফার এ ভোটে আ‌ওয়ামীলীগের প্রার্থীগনই বেশীরভাগ পৌরসভায় জয়ী হয়েছেন। মোট ৫৬টি পৌরসভার মাঝে এ পর্যন্ত ৪৭টি পৌরসভার ফলাফল জানা গেছে। তার মাঝ থেকে ৩৫টি পৌরসভায় আ‌ওয়ামীলীগ প্রার্থী বিজয়ী হয়েছেন। একটি বিষয় লক্ষ্যনীয় যে এ দফায়‌ও আ‌ওয়ামীলীগের সাথে বিএনপি সহ আ‌ওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থীরা ছিলেন অনেক আসনে। দু’একজন বিএনপি বিদ্রোহী প্রার্থী‌ও প্রতিযোগীতায় ছিলেন পাশ‌ও করেছেন।
সবচেয়ে উল্লেখযোগ্য যে বিষয় তা হলো আ‌ওয়ামীলীগ বিএনপি’র পাশাপাশি জাতীয় সমাজতান্ত্রিক দলের(ইনু) একজন চেয়ারম্যান পাশ করেছেন। ২টি পৌরসভায় বিএনপি’র বিদ্রোহীপ্রার্থী এবং কুড়িগ্রামের নাগেশ্বরী পৌরসভায় দলনিরপেক্ষ একজন স্বতন্ত্র প্রার্থী‌ও পাশ করেছেন। ৪টি পৌরসভায় বিএনপি প্রার্থী পাশ করেছেন এবং ৪টি পৌরসভায় আ‌ওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী পাশ করে দেশের রাজনৈতিক মেরুকরণে ভিন্ন মাত্রা যোগ করেছেন।
কুষ্টিয়ার ভেড়ামারা পৌরসভায় জাতীয় সমাজতান্ত্রিক দলের(জাসদ) প্রার্থী আনোয়ারুল কবির টুটুল পাশ করেছেন।
বলে রাখা প্রয়োজন যে কিশোরগঞ্জ সদর পৌরসভার একটি কেন্দ্রে ভোট স্থগিত রাখায় সেখানের ফলাফল ঘোষণা সম্ভব হয়নি।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT