1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
৯৭ কোটি টাকার বাজেট ঘোষণা একটি পৌরসভার - মুক্তকথা
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:১০ অপরাহ্ন

৯৭ কোটি টাকার বাজেট ঘোষণা একটি পৌরসভার

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০
  • ২৭৯ পড়া হয়েছে

নুরুল ইসলাম ও আব্দুল ওয়াদুদ।। মৌলভীবাজার পৌরসভার ৯৭ কোটি ১৬ লক্ষ ৩৩ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। পৌরসভা বোর্ড রুমে এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মোঃ ফজলুর রহমান।
বৃহস্পতিবার দূপুরে বাজেট বক্তব্যে মেয়র জানান, ১০ কোটি ৮৫ লক্ষ ৪ শত ১৮ টাকা ঋণ থাকা অবস্থায় তিনি মৌলভীবাজার পৌরসভার দায়িত্ব গ্রহণ করেছিলেন। ধাপে ধাপে পৌরসভার আয় দিয়ে তিনি তা পরিশোধ করেছেন। এছাড়া তিনি মৌলভীবাজার পৌরসভার চলমান নানা উন্নয়নমূক কর্মকান্ড, পৌরসভাকে সৌন্দর্য মন্ডিত করার তার নানা উদ্দ্যোগ ও পরিকল্পনার কথা তোলে ধরেন।
বাজেট অনুষ্ঠান পরিচালনা করেন মৌলভীবাজার পৌরসভার সচিব মোঃ ইসহাক ভুইয়া। বাজেট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর জালাল আহমদ, মনবীর রায় মঞ্জু, ফয়ছল আহমদ, আছাদ হোসেন মক্কু, নাহিদ আহমদ, আনিছুজ্জামান বায়েছ, নারী কাউন্সিলর শ্যামলী পুরকায়স্ত সহ পৌর কর্মকর্তা ও কর্মচারীরা। এছাড়াও জেলার ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
বাজেট ঘোষণা বিলম্বের কারন হিসেবে মেয়র বলেন, করোনার প্রার্দূভাবে বাজেট ঘোষণা করতে বিলম্ব হয়েছে এজন্য তিনি দু:খ প্রকাশ করেন। উপরোক্ত কারনে চলমান বাজেটও সীমিতকরা হয়েছে বলে তিনি জানান। মেয়র বলেন, পৌর নাগরিকদের সার্বিক সুযোগ-সুবিধা, মান সম্পন্ন সেবা প্রদানের দিকে লক্ষ্য রেখেই এ বাজেট প্রণয়ন করা হয়েছে। মৌলভীবাজার শহরের সৌন্দর্যবর্ধনের জন্য বেশ কিছু উন্নয়ন প্রকল্প কাজ চলমান ও প্রকল্প গ্রহণ করা হয়েছে। বেরি লেইক, কুদালিছড়া, কয়েকটি পুকুর ও দিঘির সুন্দর্যবর্ধন, নারী ও পুরষদের বিনোদনের জন্য পৃথক বসা ও পায়ে হাটার জন্য ফুটপাত,ফুলবাগান ও ড্রেন সংস্কার ও নির্মাণসহ নানা দৃশ্যমান উন্নয়ন কাজ চলমান ও পরিকল্পনাধীন রয়েছে।
এবারের বাজেটে উদ্বৃত্ত থাকবে ৫২ লাখ ৩২ হাজার ৬৭২ টাকা। পৌরবাসীর জীবন যাত্রার মান উন্নয়নে পৌর এলাকার পানি নিস্কাষণের লক্ষ্যে কোদালীছড়ার খনন, গাইড ওয়াল ও ওয়াকওয়ে নির্মাণ, মনুনদের তীরে শান্তিবাগে সৌন্দর্য বর্ধন প্রকল্পে ওয়াকওয়ে, বৃক্ষরোপন, সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য মঞ্চ নির্মাণসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা, বিভিন্ন এলাকায় ফসল উৎপাদনে পানি সরবরাহ নিশ্চিত করার লক্ষ্যে মাতারকাপন স্লুইসগেট নিমাণ, জগন্নাথপুরে ডাম্পিং স্টেশন নির্মাণ, সড়ক সংস্কার, বেরীলেকের সংস্কারসহ সৌন্দর্য বর্ধন কার্যক্রমসহ বিভিন্ন কার্যক্রম পৌর কর্তৃপক্ষ পরিচালনা করবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT