1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কাউন্সিলের তারিখ নিয়ে ভিন্ন মত থাকলেও মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের কাউন্সিল অক্টোবরেই হবে - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন

কাউন্সিলের তারিখ নিয়ে ভিন্ন মত থাকলেও মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের কাউন্সিল অক্টোবরেই হবে

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৭
  • ৫১৪ পড়া হয়েছে

আব্দুল ওয়াদুদ, মৌলভীবাজার।। দীর্ঘ প্রতীক্ষার প্রায় ১১ বছর পর, কয়েক দফা তারিখ পিছিয়ে‌ও অবশেষে মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী অক্টোবর মাসে। বছরের পর বছর প্রবীন নেতৃত্ব থাকা কমিটিতে নতুন নেতৃত্ব যোগ দিলে বহু পুরোনো সরকারদলীয় এই সংগঠনটির কার্যক্রম আরো বেগবান হবে এমনটা দেখছেন দলের তৃনমূল পর্যায়ের নেতাকর্মীরা। কাউন্সিলের তারিখ ঘোষনা করায় উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে জেলা পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে অন্যরকম এক আগ্রহ-উদ্দীপনা বিরাজ করছে। তারা মনে করছেন নতুন উদ্যোমে কাউন্সিল সম্পন্ন হলে তৃনমূলসহ জেলা আওয়ামীলীগ আরো শক্তিশালী হয়ে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে, নবনির্বাচিত এই কমিটি। তাই এখন নেতা-কর্মীদের সকল দৃষ্টি সম্মেলনকে ঘিরে।

তবে এক সূত্র জানিয়েছে জেলা কাউন্সিলকে পিছিয়ে বিলম্ব করতে কেউ কেউ উঠে পড়ে লেগেছেন আপাততঃ যাতে সম্মেলনটি না হয়। মৌলভীবাজার জেলা আওয়ামীলীগ দুই ধারায় বিভক্ত। এক ধারায় আছেন সাবেক চীফ হুইপ ও জেলা আওয়ামীলীগ সভাপতি ও বর্তমান সাংসদ উপাধ্যক্ষ আব্দুস শহিদ। অপর ধারায় সাবেক সমাজকল্যানমন্ত্রী সৈয়দ মহসীন আলী। সৈয়দ মহসীন আলী এখন জীবিত নেই। তার নেতৃত্বের শূণ্যস্থান পূরণ করছেন প্রয়াত এই মন্ত্রীর স্ত্রী বর্তমান সাংসদ সৈয়দা সায়রা মহসীন। এই বিভক্তির কারণে দলীয় ও অন্যান্য অনুষ্ঠান জেলা শহরে পৃথক পৃথকভাবে পালন করতে দেখা যায়।
মৌলভীবাজার জেলা আ’লীগের সদস্য ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার সুয়েব জানান, তিনি জেলা আ’লীগের সাধারণ সম্পাদক প্রার্থী। তিনি বলেন, আগামী কমিটিতে যদি যোগ্যতা সম্পন্ন ব্যক্তি আসেন তবে নেতা-কর্মীদের জন্য মঙ্গল হবে। তবে যিনি পদ পাবেন আমি তার সাথে কাজ করবো।
মরহুম মহসীন আলীর পত্নী সংসদ সদস্য সায়রা মহসীন বলেন, সামনের অক্টোবর মাসের ১১ তারিখে জেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্টিত হতে যাচ্ছে। বহু প্রত্যাশিত এই কাউন্সিল যেন সফর হয়। কাউন্সিলে তিনি কোন পদে প্রার্থী কিনা জানতে চাইলে এ প্রতিবেদককে জানান, বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) কাউন্সিল নিয়ে আমরা সভায় বসবো। এই সভায় প্রার্থীতা ঘোষনা করবো। কাউন্সিলে সেতু মন্ত্রী ও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন আসার কথা রয়েছে।
তবে, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নেছার আহমদ এর সাথে কাউন্সিল নিয়ে বুধবার ২০ সেপ্টেম্বর দুপুরে আলাপচারিতা হলে তিনি জানান, কাউন্সিল অনুষ্টিত হওয়া নিয়ে এখনো পুরো সিদ্ধান্ত হয়নি। দুই এক দিনের মাঝে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।
আওয়ামীলীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন এর সাথে কাউন্সিলের বিষয়ে বুধবার মুঠোফোনে এ প্রতিবেদকের আলাপচারিতা হয়। তিনি বলেন, আগামী ১১ অক্টোবর দলীয় সিদ্ধান্তে মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের কাউন্সিল অনুষ্ঠিত হবে।
আসন্ন নির্বাচনে সভাপতি পদে জোর লবিং করছেন বলে যাদের নাম শোনা যাচ্ছে তারা হচ্ছেন- বর্তমান জেলা সভাপতি ও সাংসদ উপাধ্যক্ষ আব্দুস শহীদ, সংসদ সদস্য ও জেলা কমিটির সহসভাপতি সৈয়দা সায়রা মহসীন, সাধারণ সম্পাদক নেছার আহমদ, সহসভাপতি মোঃ ফিরোজ, সদস্য ও পুলিশের সাবেক এ আই জি সৈয়দ বজলুল করিম, সহসভাপতি মুহিবুর রহমান তরফদার। সাধারণ সম্পাদক পদে জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক ও চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মোঃ কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল, জেলা আ’লীগের সদস্য ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার সুয়েব, সদর আ’লীগের সভাপতি ও ছাত্রলীগের সাবেক জেলা সভাপতি মসুদ আহমদ, পৌর মেয়র ও সাবেক যুবলীগ সভাপতি মোঃ ফজলুর রহমান এর নাম শুনা যাচ্ছে।
দলীয় সূত্রে জানা যায়, ২০০৬ সালের ২৭ জুলাই জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। কেন্দ্র পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয় ২০১০ সালের শেষ দিকে। ত্রিবার্ষিক কমিটিতে ১১ বছর ধরে জেলা আওয়ামী লীগের কার্যক্রম চলছে। ওই সম্মেলনকেন্দ্রিক দ্বন্ধে অভ্যন্তরীণ গ্রুপিংয়ে জেলা আওয়ামী লীগ দুই ধারায় বিভক্ত হয়ে দলীয় বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT