1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
টিউলিপ হলেন 'নিউ কামার এমপি অব দি ইয়ার' - মুক্তকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন

টিউলিপ হলেন ‘নিউ কামার এমপি অব দি ইয়ার’

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০১৭
  • ৪৮৯ পড়া হয়েছে

‘লেবার নিউ কামার এমপি অব দ্য ইয়ার’ হিসেবে নির্বাচিত হয়েছেন যুক্তরাজ্যের লেবার পার্টির এমপি টিউলিপ সিদ্দিক। ওয়েস্ট মিনিস্টারে প্যাচওয়ার্ক ফাউন্ডেশনের কাছ থেকে বুধবার পুরস্কার গ্রহণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই দৌহিত্র। হাউস অব কমন্সের স্পিকার জন বারকাওয়ের হাত থেকে তিনি ওই পুরস্কার নেন। ইত্তেফাক এ খবর দিয়েছে।
অ্যাওয়ার্ড পাওয়ার পর ফেসবুকে পোস্ট করা এক প্রতিক্রিয়ায় টিউলিপ সিদ্দিক বলেন, “লেবারের ‘নিউ কামার অব দ্য ইয়ার’ সার্টিফিকেট পেয়ে আমি অনেক গর্বিত। সেই সঙ্গে আমি গর্বিত অসাধারণ কিছু স্বেচ্ছাসেবকের সঙ্গে এমপি হিসেবে আমার জীবন নিয়ে কথা বলতে পেরে।”
জাতির জনক বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমানের দৌহিত্র টিউলিপ সিদ্দিক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানার মেয়ে।
প্যাচওয়ার্ক ফাউন্ডেশন যুক্তরাজ্যের গণতন্ত্র ও সুশীল সমাজে ভিন্ন সম্প্রদায়ের অন্তর্ভুক্তিতে সহায়তা করে থাকে। প্রতিবছর বিভিন্ন কর্মকাণ্ডের জন্য রাজনীতিকদের পুরস্কৃত করে প্যাচওয়ার্ক ফাউন্ডেশন। ওয়েস্ট মিনস্টারে গত ১৫ নভেম্বর হয় এবারের পুরস্কার প্রদান অনুষ্ঠান।
টিউলিপ সিদ্দিক ১৯৮২ সালে লন্ডনের দক্ষিণ-পশ্চিমের মিচামে জেলায় জন্মগ্রহণ করেন। কলেজ অব লন্ডন থেকে তিনি ইংরেজি সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিক গত জুনে লন্ডনের হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে এমপি পুনর্নির্বাচিত হন।
অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল গ্রেটার লন্ডন এবং সেইভ দ্য চিলড্রেনের সঙ্গে কাজ করেন টিউলিপ, যিনি মাত্র ১৬ বছর বয়সে লেবার পার্টির সদস্য হন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT