1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
পত্রিকায় সংবাদ প্রকাশের পর-সরকারি তথ্য বাতায়ন সংশোধনে নির্বাহী অফিসারের নির্দেশ - মুক্তকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন

পত্রিকায় সংবাদ প্রকাশের পর-সরকারি তথ্য বাতায়ন সংশোধনে নির্বাহী অফিসারের নির্দেশ

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০১৮
  • ২৬২ পড়া হয়েছে

চান মিয়া, ছাতক, সুনামগঞ্জ।। ছাতকে সরকারি তথ্য বাতায়নে উপজেলার সার্বিক তথ্য-উপাত্বে মারাত্মক তথ্য বিভ্রাটের ফলে সরকারের ডিজিটেলিকরণ কার্যক্রম মূখ থুবড়ে পড়েছে মর্মে পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসনের টনক নড়েছে। জানুয়ারি মাসের শেষের দিকে একাধিক জাতীয়, স্থানীয় ও অনলাইন নিউজ পোর্টালে সরকারি তথ্য বাতায়নে মারাত্মক তথ্য বিভ্রাটের ঘটনায় সংবাদ প্রকাশের পর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাছির উল্লাহ খান বিষয়টি এড়িয়ে যাবার অপচেষ্টা করলেও অবশেষে তিনি নিজের কাঁধেই দায় নিয়েছেন।
গত ২৫জানুয়ারি উপজেলা নির্বাহী অফিসারের স্মারক নং ০৫.৪৬.৯০২৩০০.২৫.০১১.১৬-১৫১ মূলে ওয়েব পোর্টাল হালনাগাদ বিষয়ে নির্দেশ দেন। এতে বলা হয়, উপজেলার বিভিন্ন দপ্তরের ওয়েব পোর্টালে কর্মকর্তার প্রোফাইলসহ তথ্য হাল নাগাদ নেই। এমতাবস্থায় স্ব-স্ব দপ্তরের তথ্য হাল নাগাদ পূর্বক প্রতিবেদন প্রদানের জন্যে বিশেষভাবে অনুরুধ করা হয়। স্মারকের অনুলিপি সুনামগঞ্জ জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রসাশক(তথ্য প্রযুক্তি) ও অফিস নথিতে সংরক্ষণ করা হয়। যদিও সংবাদ প্রকাশের পর নির্বাহী অফিসার সরকারি তথ্য বাতায়ন তার নিয়ন্ত্রণে নেই বলে দাবি করেন।
অবশেষে সব দায় নিজের কাঁধে নিলেও এর আগে বিষয়টির উপর তিনি গুরুত্বারোপ করতে পারতেন। কিন্তু তা- না করে উদোর পিন্ডি ভুদোর ঘাড়ে চাঁপানোর ব্যর্থ অপচেষ্ঠা চালিয়েছেন বলে জানা গেছে। এতে উপজেলা নির্বাহী অফিসারের দেয়া নির্দেশে তথ্য প্রযুক্তি ক্ষেত্রে নবদিগন্তের সূচনাসহ সরকারের ডিজিটালাইজেশন কার্যক্রম বাস্তবায়নের পথ সুগম হবে বলে অভিজ্ঞ মহলের ধারণা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT