1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
প্রবীণ রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা এডভোকেট গজনফর আলী চৌধুরীর পরলোকগমন - মুক্তকথা
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:৪০ পূর্বাহ্ন

প্রবীণ রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা এডভোকেট গজনফর আলী চৌধুরীর পরলোকগমন

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮
  • ৪৪৯ পড়া হয়েছে

প্রবীণ রাজনীতিবিদ মুক্তিযোদ্ধা ও ইউনাইটেড ন্যাশনেল পার্টির সভাপতি শ্রী পঙ্কজ ভট্টাচার্য্য জেলা সন্মেলন সাময়িক স্থাগিত রেখে সভায় গজনফর আলীর প্রয়ানে দাঁড়িয়ে শোক ও নীরবতা পালন করছেন।

প্রয়াত গজনফর আলী

রাজনীতির অঙ্গনে গজনফর আলী

মৌলভীবাজার অফিস।। প্রবীণ রাজনীতিবিদ, বীরমুক্তিযোদ্ধা মৌলভীবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সদস্য, এডভোকেট গজনফর আলী চৌধুরী আর নেই (ইন্নালিল্লাহে…রাজিউন)। আজ শুক্রবার ২০শে এপ্রিল(২০১৮ইং) বেলা ২টায় শহরস্থ মৌলভী ক্লিনিকে বার্ধক্যজনিত কারনে তিনি মৃত্যুবরণ করেছেন। বেলা ১টা ২০ মিনিটে হঠাৎ করে হৃদ রোগে আক্রান্ত হলে তাঁকে দ্রুত মৌলভীবাজার পলিক্লিনিক হাসপাতালে নিয়ে আসা হয়, সেখানে উপস্থিত ডাক্তাররা তাঁকে মৃত ঘোষনা করেন। জনাব গজনফর আলী দীর্ঘদিন ধরে হৃদরোগসহ শারীরিক অন্যান্য রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬বছর।
জানা গেছে আগামী শনিবার বেলা ১১টায় মৌলভীবাজার টাউন ঈদগাহ মাঠে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। মৃত্যুকালে তিনি ১ মেয়ে, ১ ছেলে ও স্ত্রী, আত্মীয়-স্বজনসহ অগনিত শুভানুধ্যায়ী রেখে গেছেন। ষাটের দশকের পাকিস্তান বিরুধী আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধ অবদি তুখোড় এই ছাত্রনেতা প্রয়াত গজনফর আলী চৌধুরী স্থানীয় রাজনীতির ময়দানে নিরলস কাজ করে গেছেন। প্রাক্তন মৌলভীবাজার মহকুমায় তদানীন্তন মুসলীমলীগ বিরুধী বিভিন্ন আন্দোলনে তার অবিস্মরণীয় ভূমিকার জন্য তিনি স্থানীয় রাজনৈতিক অঙ্গনে চিরঞ্জীব হয়ে থাকবেন। ১৯৬২ সালে মৌলভীবাজার মহকুমায় ‘পাকিস্তান ছাত্রইউনিয়ন’ প্রতিষ্ঠাতাদের তিনি একজন ছিলেন।
তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক গণপরিষদ সদস্য আজিজুর রহমান, সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসিন, জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ, সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, পৌর মেয়র ফজলুর রহমান, মুক্তিযোদ্ধা দেওয়ান আব্দুল ওহাব চৌধুরী, মুক্তিযোদ্ধা সুজাউল করিম, জেলা জাসদ সভাপতি আব্দুল হক, সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন নজরুল, আব্দুল মুকিত খান, প্রাক্তন সাংবাদিক হামিদুল হক জামাল, আহমদ ফকরু, কানাডা থেকে দেওয়ান গফরান চৌধুরী সহ আরো অনেকে।
জানা গেছে, সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য শনিবার সকাল ৯টায় মৌলভীবাজার প্রেসক্লাব প্রাঙ্গণে শেষ দেখার জন্য তার লাশ রাখা হবে।
উল্লেখ্য, আজ ছিল মৌলভীবাজার পৌর মিলনায়তনে ইউনাইটেড ন্যাশনাল পার্টির (UNAP) জেলা সম্মেলন। ওখানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা ছিল এডভোকেট গজনফর আলী চৌধুরীর। উপস্থিত হয়েছেন ন্যাপ কেন্দ্রীয় সভাপতি পংকজ ভট্টাচার্য্য, কেন্দ্রীয় ন্যাপ নেতা আব্দুল মোনায়েম নেহেরু সহ স্থানীয় ন্যাপ নেতৃবৃন্দ। গজনফর আলী চৌধুরীর   আকষ্মিক প্রয়ানে সম্মেলন আয়োজনকারীগন স্থগিত ঘোষনা করেন জেলা সম্মেলন। ঘোষণা দেন শোকসভার। এডভোকেট গজনফর আলীর স্মরনে তাঁর আত্মার শান্তি কামনায় একমিনিট নীরবতা পালন করেন উপস্থিত সকলে।
এনিয়ে সাংবাদিক  সুধাংশু শেখর হালদার তার ফেইচবুকে লিখেছেন-“ন্যাপ কেন্দ্রীয় সভাপতি কাঁদো কাঁদো কন্ঠে বললেন যার সাথে ৪৫ মিনিট আগে কথা হলো, জানতে চেয়েছিলেন আমরা কোথায় আছি? যার উদ্যোগে এ আয়োজন, তিনিই আমাদের ছেড়ে চলে গেলেন না ফেরার দেশে এটা মেনে নিতে কষ্ট হচ্ছে। এর পর কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ উপস্থিত সকলে ছুটে যান মরহুমের শাহ্ মোস্তফা সড়কস্থ নিজ বাসভবনে তাঁকে একনজর শেষ দেখা দেখতে।”

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT