1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ফতেহপুর (নাসিরপুর) জঙ্গি আস্তানা থেকে ১১জন আটক - মুক্তকথা
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন

ফতেহপুর (নাসিরপুর) জঙ্গি আস্তানা থেকে ১১জন আটক

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ২৯ মার্চ, ২০১৭
  • ৭৩৪ পড়া হয়েছে
আটককৃত জঙ্গিরা

লন্ডন: বুধবার ১৫ই চৈত্র ১৪২৩।। মৌলভীবাজারের ফতেহপুর জঙ্গি আস্তানা থেকে ১১ জন জঙ্গিকে আটক করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।
জঙ্গি আস্তানা সন্দেহে মঙ্গলবার গভীর রাত থেকে মৌলভীবাজারের বড়হাট ও ফতেহপুর এলাকায় দুটি বাড়ি ঘিরে রাখে সিটিটিসি। ওই বাড়ি দুটির মধ্যে নব্য জেএমবির জঙ্গিদের আস্তানা বলে ধারণা করছে কাউন্টার টেরোরিজম ইউনিট। এর আগে অভিযানের কথা বুঝতে পেরে বাড়ির ভেতর থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি ও গ্রেনেড ছুড়েছে জঙ্গিরা।
সিটিটিসির এডিসি মো. সাইফুল ইসলাম জানান, ‘জঙ্গিরা আইনমৃঙ্খলা বাহিনীল অবস্থান টের পেয়ে তাদের লক্ষ্য করে গুলি ছুড়েছে। পুলিশ সতর্ক অবস্থান নিয়েছে। ঘেরাও করে রাখা হয়েছে বাড়ি।’
সিলেটের শিববাড়ি এলাকার জঙ্গি আস্তানা আতিয়া মহলে শেষ হয়েছে সেনাবাহিনীর প্যারা কমান্ডো পরিচালিত ‘অপারেশন টোয়াইলাইট’। আর তারই পরেরদিন মৌলভীবাজারে জঙ্গি আস্তানা সন্দেহে দুটি বাড়ি ঘিরে রেখেছে টেরোরিজম ইউনিট।
উল্লেখ্য, গত ২৩ মার্চ মধ্যরাতে আতিয়া মহলের নিচতলায় জঙ্গিরা অবস্থান করছে বলে জানতে পারে ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিট। পরে ঢাকা থেকে পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াতকে পাঠানো হয় ঘটনাস্থলে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সন্ধ্যা থেকে পুরো এলাকার নিয়ন্ত্রণ নেয় সেনাবাহিনীর প্যারা-কমান্ডো দল। পরদিন তারা ওই ভবনের অন্যান্য বাসিন্দাকে নিরাপদে সরিয়ে আনে।
২৫ মার্চ সন্ধ্যায় অভিযান নিয়ে সেনবাহিনীর সংবাদ সম্মেলন চলাকালে দুই দফা বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তাসহ ছয় জন নিহত হন। আহত হয়েছেন রাবের গোয়েন্দা বিভাগের প্রধানসহ অন্তত ৪৫ জন। (বিডি২৪লাইভ.কম থেকে)

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT