1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিশ্ববিদ্যালয় ছাত্র নিখোঁজ | থমাসের মরা শরীর পাওয়া গেল সেভার্ন নদীতে - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:৩০ অপরাহ্ন

বিশ্ববিদ্যালয় ছাত্র নিখোঁজ | থমাসের মরা শরীর পাওয়া গেল সেভার্ন নদীতে

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৪ অক্টোবর, ২০১৮
  • ২৫৬ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদ কক্ষ।। ১৮ বছর বয়সের থমাস নিখোঁজ হওয়ার আগ মূহুর্তে এই ছবিটি পাঠিয়েছিলেন বন্ধুদের এবং এক বন্ধুকে ফোন করে বলেছিলেন তিনি মাত্র ২মিনিটের দূরত্বে রয়েছেন। কিন্তু কোনদিনই আর ফিরে আসবেন না থমাস। কারণ তার নিথর দেহ উদ্ধার করেছে পুলিশ লণ্ডন ওরচেষ্টারের সেভার্ণ নদী থেকে। ঘটনাটি বেশ কয়েক সপ্তাহ আগের। গত সেপ্টেম্বর মাসের। অনেকটা হঠাৎ করেই কিশোর থমাস নিখোঁজ হয়ে যান। সেভার্ণ নদীতে যে লাশ পাওয়া গেছে তা গত ২০শে সেপ্টেম্বরের আগের খবর। তখনও লাশ সনাক্ত হয়নি। তবে বেশীরভাগের ধারণা লাশ থমাসেরই হবে। তবে এটি দূর্ঘটনা না-কি অন্যকিছু এখনও জানা যায়নি।

নিখোঁজ থমাসের শেষ ছবি যা তিনি বন্ধুদের পাঠিয়েছিলেন। ছবি:  SWNS.com

থমাসের নিখোঁজের হবার সামান্যকিছু পূর্বে তাকে সেভার্ণ নদীর কাছেই সর্বশেষ দেখা গিয়েছিল। অনুমান ৩.৪৫মিনিটের সময় থমাস তার বন্ধুদের ছবি পাঠান। পুলিশ নদীতে একটি লাশ পাওয়ার খবরে থমাসের এক বাল্যবন্ধু বলেন, “এ ধরনের একটি প্রাপ্তি আমরা কখনও চাইনি। তবে আমরা আমাদের সবকিছু দিয়ে এমন কিছু করবো যাতে টম গর্ববোধ করে।
থমাসের ভগ্নহৃদয় পিতা-মাতা ইয়ান ও ভিকি বলেছেন তারা তাদের সন্তানের সর্বশেষ পদক্ষেপ কি ও কোথায় ছিল তা বের করার অবিরত চেষ্টায় আছেন। সংশ্লিষ্ট পুলিশ বলেছে, থমাসের নিকটাত্মীয় একজনকে জানানো হয়েছে। তিনি এসে মরাদেহ সনাক্ত না করা পর্যন্ত কিছু বলা সম্ভব নয়।
কিশোর থমাস, ওরচেষ্টার বিশ্ববিদ্যালয়ে এবছরই একটি প্রাথমিক শিক্ষাকোর্স চালু করার কথা ছিল এবং সাবেমাত্র শহরে এসেছিল। হার্লি হিদারিংটন, প্রয়াত থমাসের এক বন্ধু। তারও বয়স ১৮বছর। সে থমাসকে চিনতো তাদের বয়স যখন ৯বছর ছিল। তারা দু’জনই শিক্ষার একই পর্বে গত ২৪ সেপ্টেম্বরে শুরু করার কথা ছিল। আবেগ মথিত হার্লি বলে, টম, বন্ধু আমার- সারা দুনিয়া, এমনকি তারও বাইরের মানুষ তোমাকে ভুলবেনা বন্ধু। আমরা সবাই জানবো, ওপরে ওই ওখান থেকে তুমি চেয়ে দেখছো আমাদের। আমরা সবাই চিরকাল তোমাকে মনে রাখবো বন্ধু, কখনও ভুলবো না। তোমাকে ধন্যবাদ, আমাদের সকলের জীবনে তুমি যে স্থান করে নিয়েছো তার জন্য।
হার্লে, গত ২০শে সেপ্টেম্বর “ফাইন্ড জনাহ” নামে একটি ফেইচবুক খুলেছে। এ পর্যন্ত প্রায় ২১হাজার বন্ধু হয়েছে। 
কিভাবে থমাসের জীবনহানি হলো এ নিয়ে কেউই নিশ্চিত করে কিছু বলতে পারেননি। সকলেই একটা অজ্ঞতার মাঝে আছেন।
থমাসের পরিবার বলেছেন, কাউন্সিলের সিসিটিভি ক্যামেরা যা সেতুকে লক্ষ্য করে বসানো, ঘটনার কাছাকাছি চালু ছিল, কিন্তু তারপর ক্যামেরা বন্ধ করে দেয়া হয়। ২০ বছর বয়সী দু’জনকে গ্রেপ্তার করা হয়েছিল কিন্তু ছেড়ে দেয়া হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT