1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বৃটেনে ওয়ার্কপারমিট সহজ করতে প্রবাসীদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান সেলিব্রেটি শেফ টমি মিয়ার - মুক্তকথা
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন

বৃটেনে ওয়ার্কপারমিট সহজ করতে প্রবাসীদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান সেলিব্রেটি শেফ টমি মিয়ার

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ১২ মে, ২০১৭
  • ১৮৯ পড়া হয়েছে

আব্দুল ওদুদ।।  কারিশিল্পে ওয়ার্কপারমিট ভিসা সহজ করণে ব্রিটিশ সরকারের কাছে দাবি তোলতে সেখানে বসবাসরত সকল সিলেটীদের এক হওয়ার আহবান জানিয়েছেন বিশ্ববিখ্যাত রন্ধনশিল্পী টমি মিয়া। তিনি বুধবার বিকেলে সিলেটের রিকাবীবাজারে টমি মিয়া হসপিটালিটি ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের উদ্যোগে আয়োজিত ওয়ার্ক পারমিট বিষয়ক ফ্রি সেমিনারে এ কথা বলেন।
এ সময় তিনি বলেন- বৃটেনে সিলেটীদের রয়েছে প্রায় ১২ হাজার রেস্টুরেন্ট। দক্ষ রন্ধনশিল্পীর কারনে এসব রেস্টুরেন্ট বন্ধন হওয়ার উপক্রম হয়েছে। অন্যদিকে, বৃটেন সরকারের কঠিন আইনের কারনে সিলেটে দক্ষ জনশক্তি প্রস্তুত থাকলেও তাদের বৃটেনে নেওয়া যাচ্ছে না। এতে করে বৃটেন ও সিলেটে উভয় দিক থেকে ক্ষতির সম্মুখিত হচ্ছেন সিলেটবাসী।
তিনি বলেন- কারিশিল্পে ওয়ার্কপারমিট সহজ করতে ইতিমধ্যে বাংলাদেশী কমিউনিটিদের পক্ষ থেকে দাবি তোলা হয়েছে। বৃটেন সরকার পর্যায়ে এই দাবি তোলা হলেও সেটি কার্যকর হচ্ছে না। এ কারনে ইতিমধ্যে আমরা বৃটেনে বসবাসকারী এক লাখ নাগরিকের দস্তগত নিয়ে বৃটিশ সরকারের কাছে ওয়ার্ক পারমিটের ভিসা সহজতর করার দাবি জানাতে প্রস্তুতি নিচ্ছি। এজন্য তিনি সকল সিলেটীকে এই প্রক্রিয়ায় অংশ গ্রহনের দাবি জানান।
সেমিনারে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট জেলা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ওয়েছ খছরু, মৌলভীবাজার প্রেসক্লাবের সহ-সাধারন সম্পাদক ও দৈনিক আমাদের অর্থনিতি’র বিশেষ প্রতিনিধি  আনহার আহমদ সমশাদ, বেঙ্গলটাইমস নিউজ ডটকমের নির্বাহী সম্পাদক এম কামরুল আই রাসেল, চ্যানেল এসের বার্মিংহাম প্রতিনিধি আশরাফ আহমদ।
টমি মিয়া হসপিটালিটি ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের সিলেট বিভাগের প্রধান সমন্বয়ক তাজুল ইসলামের পরিচালনায় অনুষ্টানে টমি মিয়া আরও বলেন- সিলেটে দক্ষ জনশক্তি রপ্তানী করা হচ্ছে আমাদের মুল উদ্দেশ্যে। এ কারনে বৃটেনের পাশাপাশি বিশ্বের উন্নত দেশগুলোতেও আমাদের কারিশিল্পের বাজার গড়ে তোলতে হবে। সে প্রচেষ্টা আমাদের অব্যাহত রয়েছে। ফ্রি সেমিনার শেষে অনুষ্টানের অতিথিদের নিয়ে টমি মিয়া হসপিটালিটি ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের ১২ তম বার্ষিকীর কেক কাটা হয়। পরে প্রতিষ্টানের বিভিন্ন বিভাগে প্রশিক্ষনপ্রাপ্ত ছাত্রদের মধ্যে সার্টিফিকেট বিতরন করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT