1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মৌলভীবাজারে এসএসসির প্রশ্নপত্র বিক্রেতা চক্রের নান্নু গ্রেফতার - মুক্তকথা
বুধবার, ১৯ জুন ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন

মৌলভীবাজারে এসএসসির প্রশ্নপত্র বিক্রেতা চক্রের নান্নু গ্রেফতার

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৫৩৩ পড়া হয়েছে
SONY DSC

মৌলভীবাজার জেলা প্রতিনিধি: মৌলভীবাজারে এসএসসি ও এইচএসসি পরীক্ষার প্রশ্ন বিক্রেতা চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল শনিবার রাতে জেলার বড়লেখা উপজেলার দাসেরবাজার এলাকার মাইজগ্রাম থেকে মুন্না আহমেদ নান্নু নামে একজনকে গ্রেফতার করা হয়। আজ রোববার বিকেল পুলিশ সুপার কার্যালয়ের কনফারেন্স কক্ষে এক প্রেসব্রিফিংয়ে অতিরিক্তি পুলিশ সুপার (বিশেষ শাখা) রওশনুজ্জামান সিদ্দিকী এই তথ্য জানান।

তিনি জানান, ফেক ফেসবুক আইডি’র মাধ্যমে গ্রুপ সৃষ্টি করে কথাবার্তা আদান প্রদান করে ২০১৬ সাল থেকে এসএসসি ও এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র বিক্রি করে আসছে। এ চক্রের সদস্য সিলেটের বিয়ানীবাজার ডিগ্রি কলেজের বিএ (পাস)’র ছাত্র মুন্না আহমেদ (২২) আমির উদ্দিন, সাং-মাইজগ্রাম দাসেরবাজার, বড়লেখা সে @ sk Adul Alam, নামের একটি আইডি’র মাধ্যমে প্রশ্নপত্র বিক্রির সাথে জড়িত চক্রের তথ্য আদান করে।

এ বিষয়টি ঢাকা পুলিশ হেডকোয়ার্টার্সের সহযোগিতায় বড়লেখার ওই স্থান থেকে জেলা পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে। আটককৃত প্রতারকচক্রের সদস্য জানায় ৭/৮শ টাকার বিনিময়ে পরীক্ষাথীদের নিকট সে পরীক্ষার আগের দিন অথবা পরিক্ষার ১ঘন্টা আগে ফেইসবুকের মাধ্যমে প্রশ্ন প্রধান করতো। ফেসবুকের যোগাযোগ করে বিকাশ নম্বরের মাধ্যমে টাকা আদায় করতো। এ বছর এসএসসি পরীক্ষার বাংলা দ্বিতীয়পত্র এবং পদার্থ বিজ্ঞানের প্রশ্নপত্র বিক্রি করেছে বলে আটককৃত ব্যক্তি জানায়।

সে আরো জানায়, নাহিন ও আরিফুল নামের ফেসবুক আইডির সাথে যোগাযোগে এই প্রশ্নপত্র তার কাছে আসে। তার ফেসবুক আইডি গ্রুপে আরো ১৭ জন রয়েছে বলে পুলিশ জানায়। বড়লেখার দাসেরবাজার এলাকায় তার তালঐ বাড়ি বলে জানায়। বিক্রিত প্রশ্ন কখনও পরীক্ষার প্রশ্নের সাথে মিলে যায়, কখনও মিল থাকে না এমন তথ্যও সে জানায়।

প্রেসব্রিফিংয়ে পুলিশের পক্ষে আরো উপস্থিত ছিলেন সহকারি পুলিশ সুপার (শ্রীমঙ্গল সার্কেল) আশফাকুজ্জামান, সদর সার্কেল রাশেদুল ইসলাম, ডিআই ওয়ান মারূফ আহমদ প্রমুখ। অতিরিক্ত পুলিশ সুপার রওশনুজ্জামান সিদ্দিকী সাংবাদিকদের আরো জানান, পুলিশের নিকট আরো তথ্য রয়েছে তদন্তের সাথে এই মুহূর্তে সব বলা যাচ্ছে না। গ্রেফতারকৃতের বিরুদ্ধে বড়লেখা থানায় সংশ্লিষ্ট আইনে মামলা হয়েছে। (এইবেলাডটকম থেকে)

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT