1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সংবর্ধনা পেলেন কার্ডিফের রাইট অনারেবল লর্ড মেয়র ড. বাবলিন মল্লিক - মুক্তকথা
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:০৬ অপরাহ্ন

সংবর্ধনা পেলেন কার্ডিফের রাইট অনারেবল লর্ড মেয়র ড. বাবলিন মল্লিক

কার্ডিফ থেকে আতিকুল ইসলাম॥
  • প্রকাশকাল : বুধবার, ১৪ জুন, ২০২৩
  • ৩০২ পড়া হয়েছে

বৃটেনের ওয়েলস এর রাজধানী কার্ডিফ শহরের ঐতিহ্যবাহী কার্ডিফ কাউন্টি কাউন্সিলের রাইট অনারেবল লর্ড মেয়র ড. বাবলিন মল্লিক এর সম্মানে গতকাল দূপুরে কার্ডিফ শাহজালাল মস্ক এন্ড ইসলামিক কালচারাল সেন্টার কমিটির পক্ষ থেকে মসজিদ সেন্টারে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

মসজিদ কমিটির চেয়ারম্যান আকতারুজ্জামান কোরেশি নিপুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এস আই চৌধুরী বাবলুর পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে লর্ড মেয়র ড. বাবলিন এর গর্বিত পিতা প্রবাসের বাংগালী জনগোষ্ঠীর নেতা মোহাম্মদ ফিরোজ আহমদ সহ অন্যান্য বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

 

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন লর্ড মেয়র এর স্বামী অধ্যাপক মল্লিক মোসাদ্দেক আহমেদ, ইউকে বিডি টিভির চেয়ারম্যান মোহাম্মদ মকিস মনসুর, বিশিষ্ট ব্যবসায়ী আনা মিয়া, কমিউনিটি সংগঠক কাজি মোহাম্মদ শাহজাহান, কমিউনিটি সংগঠক গোলাম মর্তুজা, গ্রেটার সিলেট কাউন্সিল সাউথ ওয়েলস এর সেক্রেটারি রকিবুর রহমান, লায়েক আহমেদ চৌধুরী, রুহুল আলম, সেলিম চৌধুরী, মুহিত মিয়া, নতুন প্রজমের সন্তান তামজিদ আহমদ ও ইসরা মাতেজাই সহ অন্যান্য নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই কোরআন থেকে পাঠ করেন ধর্মীয়স্কুলের ছাত্র ইয়াসমিন খান ও সহকারী ঈমাম মিফতাউর রহমান কামিল
এবং দোয়া পরিচালনা করেন শাহজালাল মসজিদের ঈমাম ও খতীব বিশিষ্ট মাওলানা কাজি ফয়জুর রহমান। কমিটির পক্ষ থেকে লর্ড মেয়রকে ফুলেল শুভেচ্ছা জানান সেলিম চৌধুরী এবং শামিম চৌধুরী।

এখানে উল্লেখ্য যে, মৌলভীবাজার জেলা সদরের কচুয়া আদর্শ গ্রামের মেয়ে ও সুনামগঞ্জের জগন্নাথপুর সৈয়দপুর গ্রামের পুত্রবধু ড. বাবলিন মল্লিক আজ ওয়েলসের রাজধানী কার্ডিফ সিটি কাউন্সিলের রাইট অনারেবল লর্ড মেয়র এর দায়িত্ব পালন করছেন। তিনি বৃটেনে ওয়েলসের ইতিহাসে এই প্রথম দক্ষিণ এশিয়ার মধ্য থেকে বাঙ্গালী নারী লর্ড মেয়র যা বাঙালিদের জন্য নতুন এমন এক সাফল্য যাকে ঐতিহাসিক বললে বেশী বলা হবে না।

One thought on "সংবর্ধনা পেলেন কার্ডিফের রাইট অনারেবল লর্ড মেয়র ড. বাবলিন মল্লিক"

  1. ডঃ বাবলু আমাদের বাংলাদেশের
    গৌরব । অনার বাবা ওছাত্র নেতা
    ছিলেন । আমরা চেমসপোট বাংলাদেশের লোক সবাই ধন্যবাদ শুভেচ্ছা জানিয়েছেন।

Comments are closed.

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT