1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সাংবাদিক হাসান শাহরিয়ারের পরলোকগমন - মুক্তকথা
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন

সাংবাদিক হাসান শাহরিয়ারের পরলোকগমন

হারুনূর রশীদ॥
  • প্রকাশকাল : সোমবার, ১২ এপ্রিল, ২০২১
  • ৪৫৬ পড়া হয়েছে
অতিথি সাংবাদিক হাসান শাহরিয়ারকে ফুল দিয়ে স্বাগত
জানাচ্ছে কেমডেনের এক কিশোরী সাবিহা রশীদ খান।

মুক্তকথা সংবাদকক্ষ॥ কৃতি সাংবাদিক, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি, দৈনিক ইত্তেফাকের প্রাক্তন নির্বাহী সম্পাদক ও কমনওয়েলথ জার্ণালিষ্ট এসোসিয়েশনের এমিরেটাস সভাপতি সাংবাদিক হাসান শাহরিয়ার চির বিদায় নিয়ে চলে গেলেন অজানা দেশে। গত শনিবার ১০এপ্রিল(২১ইং) সকাল পোনে ১২টার দিকে রাজধানীর একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি পরলোকগমন করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬বছর। জানা গেছে তিনি ফুসফুসের সংক্রমণসহ অন্যান্য ব্যাধিতে চিকিৎসাধীন ছিলেন।
বৃহত্তর সিলেটের সুনামগঞ্জের মানুষ হাসান শাহরিয়ার তার শিক্ষাজীবন শেষ করে করাচীর ডন পত্রিকায় কাজে যোগ দিয়ে সাংবাদিকতার শুরু করেছিলেন। পরে বাংলাদেশের স্বাধীনতার পরপরই তিনি দৈনিক ইত্তেফাকে যোগ দেন এবং সাংবাদিকতার গুরুত্বপূর্ণ দায়ীত্বে কাজ করেন।
তিনি দৈনিক ইত্তেফাকের কূটনৈতিক রিপোর্টার, চীপ রিপোর্টার, নির্বাহী সম্পাদকের মত গুরুত্বপূর্ণ পদে কাজ করেন। ইত্তেফাক ছাড়াও তিনি নিউজ উইক, আরব নিউজ ও ডেকান হেরাল্ড পত্রিকার বাংলাদেশ সংবাদদাতা হিসেবেও কাজ করেছেন।
তিনি তার দীর্ঘ সাংবাদিকতার জীবনে কমনওয়েলথ জার্ণালিষ্ট এসোসিয়েশনের এমিরেটাস সভাপতি, ওকাব(ওভারসিজ করেসপন্ডেন্টস এসোসিয়েশন অব বাংলাদেশ)এর সভাপতি সহ বহু সংগঠনের গুরুত্বপূর্ণ দায়ীত্ব পালন করেন।
কমনওয়েলথ জার্ণালিষ্ট এসোসিয়েশনের এমিরেটাস সভাপতি হিসেবে সাংবাদিক হাসান শাহরিয়ার বেশ কয়েক দফা লণ্ডন সফর করেন। একজন কৃতি সাংবাদিক হিসেবে এ সময় তিনি বহু স্থানীয় কম্যুনিটি সংগঠন দ্বারা সম্বর্ধিত হন। ১৯৯৮সালের ডিসেম্বরে তাকে বর্ণাঢ্য সম্বর্ধনা দেয় ‘লন্ডন বাঙ্গালী রেসিডেন্টস এসোসিয়েশন’। ওই সম্বর্ধনায় স্থানীয় জননন্দিত সংবাদপত্র ‘কেমডেন জার্ণাল’এর সম্পাদক প্রয়াত এরিক গর্ডন ছিলেন প্রধান অতিথি। তার সাথে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওই সময়ের স্বনামধন্য কাউন্সিলার প্রয়াত রয় সো।

অতিথি সাংবাদিক হাসান শাহরিয়ারকে ফুল দিয়ে স্বাগত জানাচ্ছে কেমডেনের এক কিশোর রশ। পাশে দাঁড়িয়ে প্রয়াত কম্যুনিটি নেতা কবির চৌধুরী।
এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT