1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
হবিগঞ্জের এমপি আবু জাহিরকে সম্বর্ধনা ও কওমি শিক্ষাবোর্ডে এ-প্লাস প্রাপ্তদের সংবর্ধনা - মুক্তকথা
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৪:১২ অপরাহ্ন

হবিগঞ্জের এমপি আবু জাহিরকে সম্বর্ধনা ও কওমি শিক্ষাবোর্ডে এ-প্লাস প্রাপ্তদের সংবর্ধনা

বিশেষ প্রতিনিধিদ্বয়॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৭ জুলাই, ২০২৩
  • ৪২৬ পড়া হয়েছে

আমি হবিগঞ্জের সাধারণ মানুষের কল্যাণের জন্য রাজনীতি করি আর তাতে নিজকে উৎসর্গ করেছি

-লন্ডনে সম্বর্ধনা সভায় এমপি আবু জাহির

লন্ডনঃ আমি হবিগঞ্জের সাধারণ মানুষের কল্যাণের জন্য রাজনীতি করি । আর তাতে নিজেকে উৎসর্গ করেছি , আমার নির্বাচনী এলাকা তথা সমগ্র জেলাবাসীর প্রতি আমার গভীর দায়িত্ববোধ এবং পারস্পরিক ভালবাসার নিরিখে। এমন্তব্য হবিগঞ্জ জেলা আওয়ামীলগের সভাপিত হবিগঞ্জ-৩ আসন থেকে বিপুল সংখ্যক ভোটে বার বার নির্বাচিত এমপি অ্যাডভোকেট আবু জাহিরের।

গতকাল ২৬শে জুলাই সন্ধ্যায় পূর্ব লন্ডনের প্লামট্রি বেনকুইটিং হলে প্রবাসী হবিগঞ্জবাসি আয়োজিত সম্বর্ধনা সভায় তিনি এমন্তব্য করেন। তিনি বলেন এখন আর হবিগঞ্জ অবহেলিত জনপদ নয়। হবিগঞ্জের চেহারা পাল্টে গেছে। এলাকার শতাধিক শিক্ষাপ্রতিষ্টান সহ হবিগঞ্জ বৃন্দাবন কলেজে অনার্স ও মাষ্টার কোর্স চালু, হবিগঞ্জ কৃষিবিশ্ব বিদ্যালয় ও মেডিকেল কলেজ প্রতিষ্টা করতে পারছি। গাজিপুর ও নারায়নগঞ্জের পরে তৃতীয় শিল্পাঞ্চল হবিগঞ্জ-এখানে লক্ষাধিক মানুষের কর্ম সংস্থান হয়েছে। আমার প্রচেষ্টার যোগাযোগের অভূতপূর্ব উন্নতি হয়েছে। নতুন নতুন রাস্তা নির্মানের ফলে ঢাকার সাথে সিলেট বিভাগের দূরত্ব কমেছে ৫০ মাইল। এজন্য আমি জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। যা চেয়েছি তিনি আমাকে ফিরিয়ে দেননি। আশপাসের জেলা গুলোতে শত চেষ্টা করেও মেডিকেল কলেজ হয়নি আমি পেয়েছি। সব কিছুর পেছনে রয়েছে আমার নির্বাচনী এলাকার মানুষের ভালবাসা। এলাকাবাসীর ভালবাসা থাকলে আমি আরো অনেক কিছুই করতে পারব।

সাবেক ছাত্রনেতা সাংবাদিক এ. রহমান অলি,যুক্তরাজ্য যুবলীগ নেতা অজিত লাল দাস ও শাহজাহান কবীরের যৌথ সঞ্চালনায় বিশিষ্ট ক্রীড়া ও কমিউনিটি ব্যক্তিত্ব মোঃ আল নাসিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্বর্ধনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসে মুত্তিযুদ্ধের অন্যতম সংগঠক যুক্তরাজ্য আওয়ামীলগের সভাপতি সুলতান মাহমুদ, শরীফ,যুক্তরাজ্য আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, হবিগঞ্জ জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলেয়া আক্তার, লন্ডনে নিযুক্ত বাংলাদশের সহকারী হাইকমিশনার হযরত আলী, ব্যরিস্টার ইফাত জামিল, সাংবাদিক গবেষক মতিয়ার চৌধুরী, মুক্তিযোদ্ধা আমির খান গ্রেটার সিলেট কাউন্সিল সাউথ ইষ্ট রিজিওনের সভাপতি এম, এ, আজিজ।

সম্বর্ধিত অতিথিকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী আইজীবি নেতা ব্যরিস্টার এনামুল হক, বিশিষ্ট ব্যবসায়ী মুকিত চৌধুরী, তাহির আলী, এডভোকেট মোমিন আলী, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য সাবেক ছাত্র নেতা চৌধুরী ফয়েজুর রহমান মোস্তাক, কবি গবেষক জাহাঙ্গির রানা, শাহ রাসেল, শাহ সহিদ আলী, শাহ ফয়েজ, সাইফুর রহমান হেলাল, হবিগঞ্জ মহিলা পরিষদের সহসভাপতি ইসমত আরা, যুক্তরাজ্য আওয়ামীলগ নেতা লুৎফুর রহমান সায়াদ, যুক্তরাজ্য আওয়ামীলগের ধর্ম বিষয়ক সম্পাদক সৈয়দ ছুরুক আলী, দেওয়ান আব্দুর রব প্রমুখ। সভায় বক্তরা আধুনিক হবিগঞ্জের রূপকার জননেতা আবু জাহির এসপিকে মন্ত্রী হিসেবে দেখার আশাবাদ ব্যক্ত করে বলেন প্রধানমন্ত্রী চাইলে তাকে মন্ত্রী করতে পারেন, সর্বস্থরের হবিগঞ্জবাসীর দাবী তাকে মন্ত্রী করা হউক। তিনি মন্ত্রী হলে হবিগঞ্জ তথা বৃহত্তর সিলেটের মানুষ উপকৃত হবে।

 

শ্রীমঙ্গলে কওমি শিক্ষা বোর্ড পরীক্ষায় ‘এ প্লাস'(মুমতাজ)প্রাপ্ত ১২০ শিক্ষার্থীকে সংবর্ধনা

 

 

মৌলভীবাজারের শ্রীমঙ্গলের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান শেখবাড়ি জামিয়ার ১৪৪৪/২০২৩ শিক্ষাবর্ষের কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের বিভিন্ন কেন্দ্রীয় পরীক্ষায় ‘সিরিয়াল এ প্লাস (মুমতায)’সহ ‘এ প্লাস’প্রাপ্ত ১২০জন মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে।

গত মঙ্গলবার(২৫ জুলাই) রাতে ভানুগাছ রোডস্থ টি ভ্যালী রেস্টুরেন্টের হল রুমে অনুষ্ঠিত হয় এক মনোজ্ঞ ইসলামী নাশিদ সন্ধা। টি ভ্যালী রেস্টুরেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা(সিইও) শেখ আহমদ আফজল বর্ণভীর সার্বিক ব্যবস্থাপনায় এবং টি ভ্যালীর আয়োজনে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সরকার স্বীকৃত বাংলাদেশের কওমি মাদরাসাসমূহের সর্বোচ্চ শিক্ষা বোর্ড ‘আল হাইআতুল উলয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশ’, বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক), তানযিমুল মাদারিস এবং এদারা শিক্ষা বোর্ডের কেন্দ্রীয় পরীক্ষায় ১৪৪৪/২০২৩ সেশনে ‘সিরিয়াল এ প্লাস’ এবং ‘এ প্লাস’ প্রাপ্ত ১২০জন মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা এবং নগদ ২ লক্ষ প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখবাড়ি জামিয়ার ভাইস প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ আহমদ আফজল বর্ণভী। শেখবাড়ি জামিয়ার শিক্ষক মুফতি তোফায়েল রাহমানীর সঞ্চালনায় অনুষ্ঠানে ইসলামি নাশিদ পরিবেশন করেন জনপ্রিয় ইসলামি সংগিত শিল্পী আহমদ আব্দুল্লাহ, ইসলামি সংগিত শিল্পী আবু উবায়দা, উর্দু নাশিদ শিল্পী শেখ এনাম, সৈয়দ ফাহিম হোসেন এবং আল ফারুক শিল্পীগোষ্ঠির শিল্পীরা।

শেখবাড়ি জামিয়ার ভাইস প্রিন্সিপাল মাওলানা শেখ আহমদ আফজল বর্ণভী বলেন, শেখবাড়ি মাদরাসাটি মানসম্মত পড়ালেখা এবং আবাসিক সুন্দর ব্যবস্থাপনার মানদন্ডে ইতোমধ্যে সেরা মাদরাসা হিসেবে অভিভাবক এবং শুভাকাঙ্খীমহলে স্বীকৃতি লাভ করেছে। কওমি মাদরাসার সর্বোচ্চ জামাত দাওরায়ে হাদিস(মাস্টার্স) বিভাগ চালু করার পর থেকে বিগত বছরগুলোতেও শতভাগ ঈর্ষণীয় সাফল্য অর্জন অব্যাহত রেখেছে শেখবাড়ি মাদরাসার ছাত্ররা। এ জামিয়ায় রয়েছেন দেশের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানগুলোর একঝাঁক দক্ষ কর্মতৎপর মেধাবী শিক্ষক।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT