1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আকস্মিক বন্যায় বড়লেখা উপজেলা শহরের ব্যাপক ক্ষয়ক্ষতি - মুক্তকথা
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন

আকস্মিক বন্যায় বড়লেখা উপজেলা শহরের ব্যাপক ক্ষয়ক্ষতি

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ৩১ আগস্ট, ২০২০
  • ৯৫০ পড়া হয়েছে

মুক্তকথা সংগ্রহ।। গত ২৮ অগষ্ট গভীর রাতে শুরু হয়ে টানা ৭-৮ঘন্টার ভারী বর্ষণের সাথে পাহাড়ি ঢল মিশে আকস্মিক বন্যার সৃষ্টি করে মৌলভীবাজারের বড়লেখা উপজেলা শহরে। ফলে শহরের বিভিন্ন বাসা-বাড়ি, দোকান-পাট ও গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে পানি ঢুকে পড়ে। উপজেলা পরিষদের আসপাশের এলাকা চান্দগ্রাম রোড, ফায়ার সার্ভিস স্টেশন, উপজেলা কোর্ট, উপজেলা কেন্দ্রীয় মসজিদ, উপজেলা চত্ত্বর ‌ও অডিটোরিয়াম, ক্লিনিক, পশু হাসপাতাল, সরকারি হাসপাতাল, বড়লেখা থানা, ডায়াগনস্টিক সেন্টার সহ উত্তর চৌমুহনা থেকে বড়লেখা সরকারি কলেজ পর্যন্ত পানিতে তলিয়ে যায়। ক্ষয়ক্ষতি হয় ব্যাপক। মোঃ ইবাদুর রহমান জাকিরের খবরটি প্রকাশ করেছে অনলাইন ৫২বাংলাটিভি।

ব্যবসায়ীরা জানান, খাল খনন করে দেওয়ার কারণে পানি তারাতাড়ি নেমে যাচ্ছে নিচের দিকে। শহরের অনেক এলাকায় দোকানপাট ও ব্যাবসায়ীদের গোদামে পানি ঢুকে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
নিচের দিকে পানিতে সয়লাব থাকায় শহরের পানি নিস্কাশনের ব্যবস্থা থাকলেও নেমে যেতে পারছে না বৃষ্টির পানি। নিচু রাস্তাগুলোর কোথাও হাঁটু, আবার কোথাও কোমর সমান পানিতে তলিয়ে গেছে। রাস্তায় পানি থাকায় চলাচল করতে পারছেনা যানবাহন। ফলে যোগাযোগে জনদূর্ভোগে বেড়েছে।
এ অবস্থায়‌ও গত রোববার ভোরে প্লাবিত এলাকা সরজমিনে দেখেছেন পৌরমেয়র আবু ইমাম মো. কামরান চৌধুরী। সূত্র: গণ ‌ও সংবাদমাধ্যম

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT