1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আজিজুর রহমান ও অবঃ মেজর জেনারেল সি আর দত্তের মৃত্যুতে মন্ট্রিয়ালে শোক সভা - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন

আজিজুর রহমান ও অবঃ মেজর জেনারেল সি আর দত্তের মৃত্যুতে মন্ট্রিয়ালে শোক সভা

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০
  • ১২৬৮ পড়া হয়েছে

 মুক্তকথা সংগ্রহ।।  মরহুম আজিজুর রহমান ও মেজর জেনারেল সি আর দত্ত বীর উত্তম এর মৃত্যুতে কানাডার মন্ট্রিয়ালে শোক সভা করেছে ‘মৌলভীবাজার জেলা সমাজ কল্যান সমিতি অব কুইব্যাক’।
১২ সেপ্টেম্বর শনিবার মন্ট্রিয়ালের কাফে রয়েল রেস্টুরেন্টের হলে আয়োজিত শোকসভায় বক্তাগন বলেন, নিজের জন্য রাজনীতি করেননি আজিজুল রহমান। মানুষের কল্যাণে তিনি রাজনীতি করে গেছেন। আজিজুর রহমানের স্মৃতিচারণ করে বক্তাগন বলেন, কল্যাণ মূলক কাজে তার ভূমিকা ছিল অনন্য।

মহান মুক্তিযুদ্ধে ৪ নম্বর সেক্টরের রাজনৈতিক সমন্বয়ক ও প্রশিক্ষণপ্রাপ্ত কমান্ডার ছিলেন আজিজুর রহমান। স্বাধীনতা সংগ্রামে অসামান্য অবদানের জন্য তিনি স্বাধীনতা পদকে ভূষিত হন। সংবিধানের স্বাক্ষরকারী এমপিএ আজিজুর রহমান ১৯৯১ সালে জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তার মৃত্যুতে মৌলভীবাজারবাসী হারালো মাটি ও মানুষের এক নেতাকে।

সভায় বক্তাগন আরও বলেন, আজিজুর রহমান মৌলভীবাজারে শিক্ষা বিস্তার ও সাংস্কৃতিক এবং সামাজিক কল্যাণমূলক কাজে যে অবদান রেখেছেন, দেশ বিদেশের সবাই শ্রদ্ধার সাথে স্মরণ করবে তাকে। আরেক গুনি ব্যক্তি বাংলাদেশের মুক্তিযুদ্ধের ৪ নম্বর সেক্টরের কমান্ডার সি আর দত্ত। যুদ্ধে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য তিনি বীর উত্তম খেতাব পান। এই দুই মহান ব্যক্তি সহ মরহুম এম সাইফুর রহমান, মরহুম সৈয়দ মহসিন আলীর ভূয়সি প্রশংসা  করার পাশাপাশি তাদের পরকালের শান্তির জীবন কামনা করেন তারা।

সভায় আরও বক্তব্য রাখেন,  গোলাম মুহিবুর রহমান, এবি এম বসির, তাজুল মোহাম্মদ, মোহাম্মদ আব্দুল গনি, বাবলা দে, ফনিন্দ্র কুমার ভত্তাচার্য, জিয়াউল হক জিয়া, ফয়সল আহমদ চৌধুরী, আজিম আহমেদ, সৈয়দ রহমত উল্লাহ, মুহিম আহমদ আব্দুল জলিল, আব্দুল বাসিত সহ আরো অন্যান্য। মৌলভীবাজারের সৌহার্দ্যপূর্ণ রাজনৈতিক ও সামাজিক আবহ সৃষ্টিতে বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান এবং বীর উত্তম খেতাবপ্রাপ্ত মরহুম সি আর দত্তের অবদান সারাজীবন শ্রদ্ধাভরে স্মরণ করবে জাতি।
মৌলভীবাজার জেলা সমাজ কল্যান সমিতির আয়োজনে অনুষ্ঠিত উক্ত শোক সভায় সভাপতিত্ব করেন গোলাম মোতাহির মিয়া এবং সঞ্চালনা করেন সাধারন সম্পাদক নাসিম হোসাইন। সূত্র: মূল- ব্রিটবাংলা২৪.কম-এ মোয়াজ্জেম সাজু কানাডা থেকে লিখেছেন। সংগ্রহ: ফয়সল চৌধুরীর ফেইচবুক থেকে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT