1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
একটি বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ - মুক্তকথা
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন

একটি বাম গণতান্ত্রিক জোটের আত্মপ্রকাশ

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ২০ জুলাই, ২০১৮
  • ১৮৯ পড়া হয়েছে

সিপিবি-বাসদ-গণতান্ত্রিক বাম মোর্চার আটটি দল নিয়ে আত্মপ্রকাশ করেছে বাম গণতান্ত্রিক জোট নামে রাজনৈতিক নতুন মঞ্চ । মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনায় সমাজতন্ত্রের লক্ষ্যে জনগণের গণতান্ত্রিক রাষ্ট্র ও সরকার প্রতিষ্ঠার আন্দোলন জোরদার করাই এ জোটের উদ্দেশ্য।

তফসিল ঘোষণার আগেই সংসদ ভেঙে বর্তমান সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন, নির্বাচন কমিশন পুর্নগঠন ও নির্বাচনী ব্যবস্থার আমুল সংস্কার চায় নতুন এ জোট। বাম নেতারা মনে করেন, মুক্তিযুদ্ধের গণআকাঙ্খা ও গণচেতনার বিপরীতে দাঁড়িয়ে দেশ শাসনের ফলে দেশে তৈরি হয়েছে সাম্যের বদলে বৈষম্যের পাহাড়।

দেশে দুর্বৃত্তায়িত ও দুর্নিতীগ্রস্থ ভ্রষ্ট রাজনীতির প্রতাপ ও পরিণতির ফল থেকে বাঁচতে দীর্ঘদিন মানুষ যে বিকল্প রাজনৈতিক শক্তির খোঁজ করছিলো তার সন্ধান দিতেই আটটি বাম দলের সমন্বয়ে নতুন এ জোটের আত্মপ্রকাশ বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

উদ্যোক্তারা জানান, তাদের টার্গেট গত একবছর ধরে সিপিবি-বাসদ-গণতান্ত্রিক বামমোর্চার আটটি দলের রাজনৈতিক আন্দোলনকে আরো শক্তিশালী ও বেগবান করা। জনগণের গণতান্ত্রিক অধিকার নিশ্চিতে ২৪ জুলাই ঢাকাসহ সারাদেশে বিক্ষোভ, বিদ্যমান নির্বাচনী ব্যবস্থার আমুল সংস্কারের দাবিতে ৪ আগষ্ট মতবিনিময় এবং ১০ ও ১১ আগষ্ট ৬টি বিভাগীয় শহরে সভা- সমাবেশ ও মিছিলের কর্মসুচি জানানো হয় সংবাদ সম্মেলনে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT