1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এ ডিসেম্বরে কমলগঞ্জ - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৮ অপরাহ্ন

এ ডিসেম্বরে কমলগঞ্জ

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩
  • ১৮৫ পড়া হয়েছে

বাংলাদেশ বিমান বাহিনীর নব বিমানসেনা দলের

৫১তম প্রশিক্ষণ সমাপনী উৎসব অনুষ্ঠিত

বাংলাদেশ বিমান বাহিনীর ৫১তম নব বিমানসেনা দলের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ(৫ ডিসেম্বর) মঙ্গলবার সকাল সাড়ে ১০ ঘটিকায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার বাংলাদেশ বিমান বাহিনী স্টেশন শমশেরনগরে অবস্থিত রিক্রুটস ট্রেনিং স্কুল(আরটিএস)-এ অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন এবং আকর্ষণীয় মার্চ পাস্ট এর অভিবাদন গ্রহণ করেন। এরপর তিনি কৃতি রিক্রুটদের মাঝে ট্রফি বিতরণ করেন।
বিমানবাহিনী প্রধান তার সংক্ষিপ্ত বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় বিমান বাহিনীর উন্নয়ন ও আধুনিকায়নে ইতিমধ্যেই বিমান বাহিনীতে সংযোজিত হয়েছে অত্যাধুনিক যুদ্ধবিমান, পরিবহন বিমান, বিভিন্ন ধরণের হেলিকপ্টার, উচ্চ ক্ষমতাসম্পন্ন এয়ার ডিফেন্স রাডার, ক্ষেপণাস্ত্র ও গুরুতপূর্ণ সামরিক সরঞ্জাম। এই বাহিনীর সদস্যগণ তাদের দীর্ঘদিনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে নিজস্ব ব্যবস্থাপনায় নিজেরাই বিমান তৈরীর মতো একটি অত্যন্ত চ্যালেঞ্জিং কাজ সম্পন্ন করেছে-যা শিগগিরই আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে।

তিনি আরও বলেন, আজ বাংলাদেশ বিমানি বাহিনীর অপারেশনাল কার্যক্রম দেশের গন্ডি পেরিয়ে আন্তর্জাতিক পরিমন্ডলে ছড়িয়ে পড়েছে। জাতিসংঘ মিশন ছাড়াও দেশে বিদেশে দুর্যোগকালে সরকারের মানবিক সহায়তা জনগণের কাছে দ্রুত পৌঁছে দেয়ার মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনী দেশের ভাবমুর্তি উজ্জ্বল করেছে। বিমান বাহিনী প্রধান রিক্রুটদেরকে সততা, একাগ্রতা ও নিষ্ঠার সাথে কাজ করে বিমানবাহিনীর যোগ্য বিমানসেনা হিসেবে নিজেদেরকে গড়ে তোলার আহ্বান জানান। তিনি আশা প্রকাশ করেন যে, তারা অকৃত্রিম দেশপ্রেমের প্রেরণায় উজ্জীবিত হয়ে বাংলার আকাশ মুক্ত রাখার দৃঢ় অঙ্গীকার বাস্তবায়নে সক্রিয় অবদান রাখবে।

এ কুচকাওয়াজের মধ্য দিয়ে মোট ২৫২ দিনের কঠোর প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন করে দেশে সেবার ব্রত নিয়ে ৩৫৯ জন পুরুষ এবং ৩৯ জন মহিলাসহ ৩৯৮ জন রিক্রুট বাংলাদেশ বিমানবাহিনীতে অন্তর্ভুক্ত হলো। এসি-২ মিশু চন্দ্র রায় এবং এসি-২ পয়সাল মোল্যা যথাক্রমে শিক্ষা ও জেনারেল সার্ভিস ট্রেনিং-এ সেরা রিক্রুট বিবেচিত হন। এসি-২ রায়হান শরীফ সার্বিক বিষয়ে কৃতিত্বের জন্য শ্রেষ্ঠ রিক্রুট বিবেচিত হওয়ার গৌরব অর্জন করেন।

এর আগে বিমান বাহিনী প্রধান প্যারেড গ্রাউন্ডে এসে পৌঁছলে বিমান বাহিনীর ঘাঁটি জহুরুল হক এর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মো: বদরুল আমিন, ওএসপি, বিইউপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি এবং রিক্রুটস্ ট্রেনিং স্কুল এর অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন মো: আহসানুর রহমান. জিইউপি, এএফডব্লিউসি, পিএসসি তাঁকে স্বাগত জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বাংলাদেশ বিমান বাহিনী ও সেনাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং স্থানীয় সামরিক ও অসামরিক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

কমলগঞ্জে অয়েকপম ফাউন্ডেশনের মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

মৌলভীবাজারের কমলগঞ্জে অয়েকপম ফাউন্ডেশন এর ফাউন্ডার যুক্তরাষ্ট্র প্রবাসী অয়েকপম বিজন এবং তার ছোট বোন কবি অয়েকপম অঞ্জুর তত্ত্বাবধানে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার সরকারি, বেসরকারি ও বিভিন্ন কিন্ডারগার্টেন স্কুলের তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির ৫৮২ জন শিক্ষার্থীর অংশগ্রহণে শনিবার সকাল ১০ থেকে বেলা ১টা পর্যন্ত আদমপুর তেতইগাঁও রশিদ উচ্চবিদ্যালয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 

সরেজমিনে গিয়ে জানা যায়, কমলগঞ্জ উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সহায়তায় কমলগঞ্জ উপজেলার ২৯ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩য় হতে ৫ম শ্রেণির মোট ৫৮২ জন মেধাবী শিক্ষার্থী বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন। এসময় হল পর্যবেক্ষনে ২৪ জন শিক্ষক শিক্ষিকা দায়িত্ব পালন করেন। পরীক্ষায় বাংলা, গণিত, ইংরেজী, বিজ্ঞান এবং বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এর উপর ১০০ নাম্বারের পরীক্ষা অনুষ্ঠিত হয়ছে জানান কবি ও সংগঠক অয়েকপম অঞ্জু।

পরীক্ষা চলাকালীন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন, উপজেলা পরিষেদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, আদমপুর ইউপি চেয়ারম্যান মো. আবদাল হোসেন, সাবেক চেয়ারম্যান সাব্বির আহমেদ ভূঁইয়া, মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি কমলগঞ্জ জোনাল অফিসের ডিজিএম গোলাম ফারুক মীর প্রমুখ।

পরিদর্শনকালে তারা বলেন, সামাজিক সংগঠন অয়েকপম ফাউন্ডেশনে মেধা বৃত্তি পরীক্ষার আয়োজন শিক্ষাক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কবি ও সংগঠন শিক্ষক অয়েকপম অঞ্জু’র উদ্যোগকে তারা স্বাগতম জানিয়ে আরো বলেন, প্রতিটি সামাজিক সংগঠন যদি অয়েকপম ফাউন্ডেশনের মতো এই রকম সৃজনশীল উদ্যোগ নেওয়া হয় তাহলে দেশের শিক্ষার হার আরো অগ্রগতি হবে।

অয়েকপম অঞ্জু এ সময় বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে সামাজিক দায়বদ্ধতার আলোকে অয়েকপম ফাউন্ডেশন সামাজিক উন্নয়ন কর্মসুচির মাধ্যমে শিক্ষা, স্বাস্থ্য ও অর্থনৈতিক উন্নয়নকে কেন্দ্র করে বিভিন্ন কমসূচি বাস্তবায়ন করে যাচ্ছেন। এর আগেও ২০২১ সালের এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত মণিপুরি শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি প্রদান ও সংবর্ধনা জানানো হয়েছে।

উল্লেখ্য, অয়েকপম অঞ্জু সাহিত্যাঙ্গনে এক সুপরিচিত নাম। সাহিত্যে অবদানের জন্যে অনেক সম্মাননা পদক পেয়েছেন। বাংলা ও মণিপুরি উভয় ভাষাতে যাঁর ঋদ্ধহাত। ইতোমধ্যে তাঁর কয়েকটি কাব্যগ্রন্থ বেরিয়েছে।

 

কমলগঞ্জে ভাগনী-ভাগিনার পরীক্ষা শেষ হবার আনন্দে

স্কুলে হাতি নিয়ে হাজির মামা!

 

ভাগনী-ভাগিনার বার্ষিক পরীক্ষার শেষ দিন আজ। এই কথা শোনার পর আনন্দে হাতি নিয়ে স্কুলে হাজির হয়েছেন মামা। স্কুলের আঙ্গিনায় হাতির পিঠে উঠে আনন্দ উপভোগ করেন স্কুলের ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকরা। বাড়তি আনন্দ উপভোগ করতে থাকেন একে একে সবাই। গত বুধবার মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আম্বিয়া কিন্ডার গার্টেন স্কুলে দেখা যায় এমন চিত্র। প্রায় সময় উপজেলার বিভিন্ন রাস্তায় হাতি নিয়ে ঘুরে ঘুরে সাধারণ মানুষকে আনন্দ দেন হাতির মালিক সালমান।

হাতির মালিক সালমান বলেন, আমাদের দুটি হাতি। প্রায় সময় আমি ও মাহুত এভাবে ঘুরে ঘুরে সবাইকে আনন্দ দেই। তবে কারো থেকে আমরা টাকা নেই না। কমলগঞ্জ পৌর এলাকায় প্রতিষ্ঠিত আম্বিয়া কিন্ডার গার্টেনে আমার ভাগনী-ভাগিনা পড়াশোনা করে। তাদের বার্ষিক পরীক্ষার শেষ দিন ছিল বুধবার। সেই খবর জেনে আমি মাহুতের সহযোগীতায় হাতি নিয়ে সেখানে যাই। ছোট ছোট বাচ্চারা স্কুলের বাইরে বের হয়। তখন তাদেরকে হাতির মাধ্যমে বিভিন্ন অঙ্গ ভঙ্গি দেখিয়ে আনন্দ দেই। পরে আমার ছোট ভাগনী ও ভাগিনাকে হাতির উপরে বসিয়ে বাড়িতে নিয়ে আসি। আসার পথে শত শত মানুষ হাতি ও আমাদের ছবি তোলে। তিনি আরও বলেন, আমরা হাতিকে বিভিন্ন জায়গায় সার্কাস ও গাছ টানার কাজে ব্যবহার করে থাকি।

অভিভাবকরা জানান, খুব ভালো লাগছে। শেষ পরীক্ষায় এ আনন্দটা আমাদের বাচ্চাদের দেওয়ার জন্য।
আম্বিয়া কিন্ডার গার্টেনের শিক্ষক মোস্তাফিজুর রহমান জানান, আসলে এখন হাতির সংখ্যা খুব কম। এক সময় হয়তো বিলুপ্ত হয়ে যাবে। আমাদের স্কুলে বার্ষিক পরীক্ষার শেষ দিন ছিল বুধবার। প্রায় সময় দেখি শখের বসে হাতির মালিক ঘুরে ঘুরে সাধারন মানুষদের আনন্দ দিয়ে থাকেন। তার ভাগনী ও ভাগিনা আমাদের স্কুলে পড়াশোনা করে। পরীক্ষা শেষের খবর শুনে তিনি হাতি নিয়ে আমাদের স্কুলে হাজির হন। তখন আমাদের বাচ্চারা বাড়তি আনন্দ উপভোগ করে।

 

কমলগঞ্জে ৪ জন জয়িতাকে সংর্বধনা প্রদান

 

মৌলভীবাজারের কমলগঞ্জে ন”নারীর জন্য বিনিয়োগ সহিংসতা প্রতিরোধ” এই প্রতিপাদ্য নিয়ে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২৩ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা ও ৪ শ্রেষ্ট জয়িতাদের সংবর্ধনা প্রদান করা হয়। শনিবার সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কার্যালয়ের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অধ্যাপক মো. রফিকুর রহমান।

কমলগঞ্জ ইউএনও জয়নাল আবেদীন এর সভাপতিত্বে ও স্কাউট সম্পাদক মোশাহীদ আলীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি আসলম ইকবাল মিলন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুনিম তরফদার, সাব ইন্সপেক্টর অনিক দাস। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হোসনে আরা তালুকদার। অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে ৪ জনকে জয়িতাকে সম্মাননা ক্রেষ্ট, সনদপত্র ও চাদর প্রদান করা হয়।

 

কমলগঞ্জে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন

 

“উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালন হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে জাতীয় সঙ্গীত পরিবেশন, জাতীয় পতাকা ও দুদক পতাকা উত্তোলন, ফেস্টুন-বেলুন উড়ানো, মানববন্ধন এবং “দুর্নীতি দমন ও প্রতিরোধে করণীয়” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ রফিকুর রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও উপজেলা স্কাউটস এর সাধারণ সম্পাদক মোসাহীদ আলির সঞ্চালনায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আছলম ইকবাল মিলন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মুনিম তরফদার, দুপ্রকের সহ সভাপতি আব্দুল হান্নান চিনু, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছাঃ হোসনে আরা তালুকদার প্রমুখ।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক প্রভাষক শাহজাহান মানিক। অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, সাংবাদিক’সহ বিভিন্ন এনজিও এবং সুশীল সমাজের প্রতিনিধিসহ শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

 

কমলগঞ্জে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত

 

মৌলভীবাজারের কমলগঞ্জে ৩২তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস এবং ২৫তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০২৩ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে রোববার (৩ ডিসেম্বর) দুপুরে চা জনগোষ্ঠী প্রতিবন্ধী উন্নয়ন ফোরামের উদ্যোগে উপজেলার শমশেরনগর চা বাগানে র‌্যালী, আলোচনা সভা ও ২ জন প্রতিবন্ধী ব্যক্তিকে হুইল চেয়ার বিতরণ করা হয়। চা জনগোষ্ঠী প্রতিবন্ধী উন্নয়ন ফোরামের সভাপতি উত্তম কুমার গোয়ালার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান।

মাসিক চা মজদুর সম্পাদক সীতারাম বীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মো. রইছ আল রেজুয়ান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, চা শ্রমিক ছাত্রনেতা মোহন রবিদাস, স্কুল শিক্ষক গোয়ালা। আলোচনা সভা শেষে উপজেলা পরিষদের পক্ষ থেকে ২ জন শারিরীক প্রতিবন্ধী ব্যক্তিকে দুইটি হুইল চেয়ার বিতরণ করেন অতিথিরা।

আলোচনা সভায় বক্তারা বলেন, প্রতিবন্ধী নাগরিকরা সমাজের বোঝা নয়। তারা যেন সমাজে অন্যসব নাগরিকের মতো সমান অধিকার ও মর্যাদা নিয়ে বসবাস করতে পারেন, সে বিষয়ে সচেতনতা তৈরি ও কার্যকর পদক্ষেপ গ্রহনের জন্য প্রতিবছর আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালিত হয়। আর শারীরিকভাবে অসম্পূর্ণ মানুষদের প্রতি সহমর্মিতা ও সহযোগিতা প্রদর্শন ও তাদের কর্মকান্ডের প্রতি সম্মান জানানোর উদ্দেশ্যেই দিবসটির সুচনা হয়। প্রতিবন্ধী ব্যক্তিরাও জাতীয় উন্নয়নে অবদান রাখতে সক্ষম হবেন।

 

কমলগঞ্জে সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারকে নিসচার ছাগল বিতরণ

 

 

একুশে পদকপ্রাপ্ত জাতীয় সংগঠন নিরাপদ সড়ক চাই(নিসচা)র ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নিসচা কমলগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে মিছিল, আলোচনা সভা ও সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ছাগল বিতরণ করা হয়। গত শুক্রবার বিকেলে উপজেলার আদমপুর বাজারে নিসচা কমলগঞ্জ উপজেলা শাখার আহবায়ক সাংবাদিক আব্দুস সালামের সভাপতিত্বে ও সদস্য সচিব এস, এম, কাইয়ুমের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা সাংবাদিক শাব্বির এলাহী, পৃষ্ঠপোষক আবুল কালাম, কমলগঞ্জ থানার উপ-পুলিশ পরিদর্শক জিয়াউল হকসহ নিসচা সদস্যবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

 

কমলগঞ্জে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা ও বেকারীর বিস্কুট জব্ধ

 

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৫টি প্রতিষ্ঠানকে জরিমানা আদায় করা হয়েছে। শনিবার বিকালে শমশেরনগর বাজারে বিভিন্ন মোদির দোকানে কেজিতে ৭০/৮০ টাকা পেঁয়াজের দাম বৃদ্ধি করায় এ ৫টি দোকানে ১৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে ও একটি বেকারীর বিস্কুট জব্দ করা করা হয়েছে।

কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্র্যাট রইছ আল রেজুয়ানের নেতৃত্বে শমশেরনগর ফাঁড়ির পুলিশের সহায়তায় শমশেরনগর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযানে শমশেরনগর বাজারের ৫টি মোদির দোকানে কেজিতে ৭০/৮০ টাকা পেঁয়াজের দাম বৃদ্ধি করায় অভিযোগে ১৪ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি অস্থাস্খ্যকরভাবে খোলাবাজারে বেকারীর বিস্কুট বিক্রি করায় কয়েক ব্যাগ বিস্কুট জব্দ করা হয়েছে।
উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্র্যাট রইছ আল রেজুয়ান ভ্রাম্যমান আদালতের অভিযান ও জরিমানার সত্যতা নিশ্চিত করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT