1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কমলগঞ্জের দিনলিপি - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন

কমলগঞ্জের দিনলিপি

কমলগঞ্জ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৭ অক্টোবর, ২০২৩
  • ২০৩ পড়া হয়েছে

কমলগঞ্জে দুর্গাপূজা উপলক্ষে বিশেষ আইন শৃংখলা সভা ও জিআর চাল বিতরণ

মৌলভীবাজারের কমলগঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব আসন্ন শারদীয় দুর্গাপূজা শান্তিপূর্র্ণ পরিবেশে উদ্যাপন উপলক্ষ্যে বিশেষ আইন শৃংখলা সভা ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে কমলগঞ্জ উপজেলার ১৪৬টি সার্ব্বজনীন পূজা মন্ডপে (জি.আর) এর চাউল বিতরণ করা হয়েছে। রোববার দুপুর সাড়ে ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি, সাবেক চিফ হইপ, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও উপজেলা স্কাউটস সম্পাদক মোসাহীদ আলীর সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আছলম ইকবাল মিলন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রামভজন কৈরি, মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মুনিম তরফদার, কমলগঞ্জ পৌরসভার মেয়র মোঃ জুয়েল আহমেদ, কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সঞ্জয় চক্রবর্তী, পল্লী বিদ্যুত সমিতি কমলগঞ্জ জোনাল অফিসের ডিজিএম গোলাম ফারুক মীর, বীর মুক্তিযোদ্ধা আনন্দ মোহন সিংহ, ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুলেমান মিয়া, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল চন্দ্র দাশ, সাধারণ সম্পাদক প্রনীত রঞ্জন দেবনাথ, কমলগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিত রায়, পতনঊষার ইউনিয়ন পূজা উদযাপন পরিষদের সভাপতি নারায়ন মল্লিক সাগর, মাধবপুর শিববাজার সার্বজনীন দুর্গাবাড়ি পূজা মন্ডপের সাধারণ সম্পাদক নির্মল এস পলাশ প্রমুখ।

অনুষ্ঠান শেষে কমলগঞ্জ উপজেলার ১৪৬টি সাব্বর্কজনীন পূজামন্ডপে ৫০০ কেজি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে জি, আর এর চালের ডিও বিতরণ করা হয়।

 

কমলগঞ্জে ভারতীয় মদসহ আটক ২

 

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর এলাকা থেকে ভারতীয় ১৫ বোতল ম্যাজিক মোমেন্ট গ্রেইন ভদকা ও ২০ বোতল অফিসার চয়েচ মদসহ দুই মাদক ব্যবসায়ী আটক করেছে পুলিশ। গত শনিবার (১৪ অক্টোবর) রাত ৯ ঘটিকার সময় শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ শামীম আকনজি এর নের্তৃত্বে এসআই কাশী শর্মা, সঙ্গীয় এএসআই এনামুল হক গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে শমশেরনগর পীরের বাজার রোড ময়না বুডি পয়েন্ট চা বাগান এলাকা থেকে ৩৫ বোতল ভারতীয় মদসহ দুইজনকে আটক করা হয়। আটককৃতরা হলেন, কুলাউড়ার শরিফপুর ইউনিয়নের চাতলাপুর চা বাগানের এলাকার পুর্ব টিলার আশি দাসের ছেলে সন্তোষ রবি দাস (২৪), মৃত গোপাল রবি দাসের ছেলে অজয় রবি দাস (২২)।

শমশেরনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ শামীম আকনজি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ভারতীয় ১৫ বোতল ম্যাজিক মোমেন্ট গ্রেইন ভদকা ও ২০ বোতল অফিসার চয়েচ মদসহ আটক করা হয় তদের বিরুদ্ধে কমলগঞ্জ থানায় মামলা করা হয়েছে।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে কমলগঞ্জ পৌরসভায় ব্রাহ্মণ-পুরোহিত ও পূজামন্ডপে আর্থিক অনুদান প্রদান

মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভায় শারদীয় দুর্গাপূজা উপলক্ষে পৌর এলাকার ব্রাহ্মণ-পুরোহিত ও ৮টি সার্ব্বজনীন পূজা মন্ডপে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। সোমবার (১৬ অক্টোবর) দুপুরে পৌরসভা কার্যালয়ে এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো: রইছ আল রেজুয়ান।

কমলগঞ্জ পৌরসভার মেয়র মোঃ জুয়েল আহমদের সভাপতিত্বে ও সুব্রত কর আপনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) আব্দুর রাজ্জাক, কমলগঞ্জ উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি শ্যামল চন্দ্র দাশ, সাধারণ সম্পাদক প্রনীত রঞ্জন দেবনাথ, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শংকর লাল সাহা, সাধারণ সম্পাদক নিরঞ্জন দেব, কমলগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিৎ রায়, জাতীয় হিন্দু মহাজোট মৌলভীবাজার জেলা শাখার নির্বাহী সভাপতি সুব্রত দেবরায় সঞ্জয়। পৌর এলাকার পূজামন্ডপ কমিটির পক্ষে বক্তব্য রাখেন উত্তম রায়।

অনুষ্ঠানে কমলগঞ্জ পৌরসভার ৮টি সার্বজনীন দুর্গাপূজা মন্ডপে ৩৮ হাজার টাকা এবং ১৪ জন পুরোহিত ও ব্রাহ্মণকে ১০ হাজার ৫০০ টাকা নগদ অর্থ বিতরণ করা হয়।

 

কমলগঞ্জে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগরে বেসরকারী উন্নয়ন সংস্থা সেন্টার ফর কমিউনিটি ডেভেলপমেন্ট এসিসটেন্স (সিসিডিএ) এর আয়োজনে ২০২১-২২ সালের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। রোববার সকাল ১১টায় সংস্থার কার্যালয়ে শিক্ষাবৃত্তির চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিখত ছিলেন শমশেরনগর ইউপি চেয়ারম্যান মো: জুয়েল আহমদ।

 

 

সিসিডিএ ব্যবস্থাপক অজয় কুমার দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শমশেরনগর পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ মো: শামীম আকনজী, কমলগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি প্রনীত রঞ্জন দেবনাথ। অনুষ্ঠানে ৮ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীর মাঝে এককালীন নগদ ১২ হাজার টাকা করে শিক্ষাবৃত্তির চেক প্রদান করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT