1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দাড়ি হলে কি হবে? নিজেই স্বীকার করেছেন তিনি জালিয়াৎ - মুক্তকথা
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন

দাড়ি হলে কি হবে? নিজেই স্বীকার করেছেন তিনি জালিয়াৎ

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২ জুন, ২০২০
  • ৯০৫ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। করোণা ভাইরাসের কারণে ঘরে বসে থাকা বয়স্ক লোকদের ‘টেক্সট’ পাঠিয়ে তাদের সরকারী অনুদানের অর্থ প্রাপ্তির জন্য ব্যাঙ্কের বিবরণ পাঠানোর নির্দেশ দিয়ে জালিয়াতীর মাধ্যমে বিপুল পরিমান অর্থ আত্মসাতের ঘটনা ধরা পড়েছে। গত ১৫ মে ‘ওয়েস্টমিন্স্টার মেজিস্ট্রেট’ আদালতে দাঁড়িয়ে আসামী এ স্বীকারোক্তি দেয়। অভিযুক্ত আসামী ২০ বছর বয়সী মোহাম্মদ খান একজন বাঙ্গালি।

যুক্তরাজ্য সরকারের ‘টেক্স’ বিভাগের ফোন ও ভূঁয়া ‘ওয়েব সাইট’ ব্যবহার করে এই জালিয়াত মোহাম্মদ খান প্রতারণামূলক ‘টেক্সট’ সংবাদ পাঠায় করোণা ভাইরাসের কারণে ঘরে বসে থাকা বয়স্ক মানুষদের কাছে। ‘টেক্সট’ সংবাদে তাদের ব্যাংক বিবরণ দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়। উদ্দেশ্য এভাবে নিরীহ বয়স্ক মানুষদের অর্থ হাতিয়ে নেয়া। 
আদালতে গিয়ে স্বীকারোক্তির আগের দিনই তাকে কিংস ক্রসের কাছে অবস্থিত ‘ডরিক ওয়ে’র ‘সেন্ট মেরিজ’এর ফ্লাট বাড়ী থেকে পুলিশসহ ‘ডেডিকেটেড কার্ড এণ্ড পেমেন্ট ক্রাইম ইউনিট’ এর আইনপ্রয়োগকারী সদস্যগন গ্রেপ্তার করেন। এই ‘’ডেডিকেটেড কার্ড এণ্ড পেমেন্ট ক্রাইম ইউনিট’’ হলো এই ‘’ডেডিকেটেড কার্ড এণ্ড পেমেন্ট ক্রাইম ইউনিট’’ হলো “ফাইনান্সিয়েল ফ্রড একশন যুক্তরাজ্য, সিটি অব লণ্ডন পুলিশ, মেট্রোপলিটান পুলিশ এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যে একটি অংশীদারীত্বমূলক দূষ্কৃতি দমন কাজের সংস্থা।
সংস্থার সহকারী প্রধান পরিদর্শক সংবাদ মাধ্যমকে বলেন, “এ ধরনের দূষ্কৃতিকারীরা সাধারণ মানুষের বিশ্বস্ত গুরুত্বপূর্ণ বিভিন্ন সরকারী সংস্থাকে ও সরকারকে জালিয়াতী কৌশলে ব্যবহার করে সাধারণ মানুষের টাকাপয়সা হাতিয়ে নিতে খুবই উস্তাদ। বিশ্বব্যাপী করোণা ভাইরাসের এই বিপদের সময়ও তারা বয়স্ক দরীদ্র মানুষজনের অনুদানের টাকা-পয়সা হাতিয়ে নিতে মনের দিক থেকে সামান্যতমও সংকিত নয়। 
এমন মারাত্মক অন্যায়মূলক কাজের নায়ক বাঙ্গালী মোহাম্মদ খানকে রিমাণ্ডে নেয়া হয়েছে এবং তাকে “ইনার লণ্ডন ক্রাউন কোর্টে হাজির করা হবে শাস্তির জন্য।
উল্লেখযোগ্য যে তরুণ এই প্রতারক মোহাম্মদ খানের মা হলেন স্থানীয় কেমডেন কাউন্সিলের একজন নির্বাচিত কাউন্সিলার। বাংলাদেশে তার বাড়ী চূনারুঘাট উপজেলায়।
তার মা কেমডেন কাউন্সিলের শ্রমিকদলীয় নির্বাচিত কাউন্সিলার। তার এক খালা কেমডেন কাউন্সিলের কর্মচারী ‌ও এক খালা স্থানীয় শ্রমিক দলের মহিলা কর্মি হিসেবে গত নির্বাচনে কাউন্সিলার পদে প্রতিদ্বন্দ্বীতা করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT