1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ময়নাতদন্তের জন্য পানিতে ডুবে মৃত শিশুর লাশ কবর থেকে তুলা হলো - মুক্তকথা
বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন

ময়নাতদন্তের জন্য পানিতে ডুবে মৃত শিশুর লাশ কবর থেকে তুলা হলো

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১২ জুলাই, ২০১৮
  • ৪৪৬ পড়া হয়েছে

মৌলভীবাজার অফিস।। অবশেষে ৫বছর বয়সের সোহান আহমদ ইমাদের মৃতদেহ কবর থেকে তুলা হলো। কবর থেকে শিশুটির মৃতদেহ তুলা হয়েছে মামলার কারণে ময়নাতদন্ত সম্পন্নের জন্য। খবরে জানা যায়, মৌলভীবাজারের রাজনগর উপজেলার সুনামপুর গ্রামে পানিতে ডুবে মরে যাওয়া শিশু সোহান আহমদ ইমাদের মৃতদেহ কবর থেকে উত্তোলন করা হয়েছে আদালতের নির্দেশে। মৌলভীবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিসেট্রট আমলী আদালতের এক আদেশে সোমবার রাজনগর সহকারী কমিশনার(ভূমি) মাহবুবুর রহমান এর উপস্থিতিতে সাড়ে ৫বছর বয়সী সোহান আহমদ ইমাদের লাশ উত্তোলন করা হয়। এসময় উপস্থিত ছিলেন- রাজনগর থানার ওসি(তদন্ত) শহিদুল ইসলাম, মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই জিয়াউল ইসলাম, উত্তরভাগ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহ শাহিদুজ্জামান ছালিকসহ অনেকেই। পরে মঙ্গলবার বিকেলে ময়না তদন্ত শেষে লাশ স্বজনদের কাছে হস্থান্তর করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, সুনামপুর গ্রামের হান্নান মিয়া ও শামীমা বেগম(খুশিয়ারা)র পুত্র ইমাদ প্রতিদিনের মত খেলার সাথী মরিয়মের সাথে জাম খাওয়ার জন্য পুকুরপাড়ের নিকটবর্তী একটি খালের উপর নৌকাতে উঠতে গিয়ে পানিতে পড়ে ডুবে যায়। সাথী মরিয়ম লাফ দিয়ে পাড়ে উঠে আসতে সক্ষম হয়। পরে স্বজনরা খুঁজাখুঁজি করে ওই খাল থেকে ইমাদকে উদ্ধার করে পাশ্ববর্তী বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কপ্লেক্সে নিয়ে গেলে সেখানকার ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।
ঘটনাস্থলের লগ্র পশ্চিমের বাড়ির ছুফান মিয়ার শিশু ছেলে জাবেল জানায়, ঘটনার সময় ইমাদ খেলার সাথী মরিয়মের সাথে ঘটনার কিছুক্ষণ আগে নৌকাতে উঠে। এক পর্যায়ে নৌকায় নড়াচড়া শুরু হলে মরিয়ম লাফ দিয়ে পাড়ে উঠে যায় কিন্তু ইমাদ নৌকা থেকে পানিতে পাড়ে যায়।
নিহতের চাচাতো ভাই আজমল আলী ও চাচাতো বোন পুষ্প বেগম ও অপর এক চাচাতো ভাই রেদওয়ান মিয়া জানান, সাঁতার না জানায় নৌকা চড়তে গিয়ে পানিতে ডুবে সে মারা গেছে। ওই দিন বিকেলে স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যানকে অবহিত করে তাকে দাফন করা হয়েছে। অথচ নিরীহ অপর পক্ষকে ফাঁসাতে আদালতে মামলা করেছেন নিহতের মা শামীমা বেগম।

নিহতের চাচা ফারুক মিয়া, ইলিয়াছ মিয়া, চাচাতো ভাই সাইফুল ইসলাম, আলমগীর কবীর, রেদুয়ান মিয়া, আজমল আলী, আব্দুর রকিব, আতাউর রহমান, আব্দুর রশীদ, আব্দুর রহিম, আব্দুল কুদ্দুছ ও নিহতের পিতা হান্নান মিয়া, মাতা শামীমা বেগমের অনুমতিক্রমে স্থানীয় চেয়ারম্যান শাহ শাহিদুজ্জামান ছালিক ও ওয়ার্ড সদস্য হুমায়ুন কবীরকে জানিয়ে তাদের অনুমতিক্রমে ওইদিন লাশ দাফন করা হয়। ওই দিন বাদ আছর সুনামাপুর জামে মসজিদ প্রাঙ্গনে জানাজার ইমামতি করান নিহতের চাচাতো ভাই মাওলানা আব্দুল আলিম।
বাড়ির নিকট আত্মীয় কয়েকজন জানিয়েছেন, লাশ দাফনের পরদিন শামীমা, ডাক্তার দেখানোর কথা বলে বাড়ি থেকে বের হয়ে একই উপজেলার ফতেপুর ইউপি’র শাহাপুর গ্রামের বাড়িতে চলে যান। সেখানে গিয়ে ভাইদের প্ররোচনায় রাজনগর থানায় মিথ্যা মামলা করতে গেলে থানা ঘটনার সত্যতা না পেয়ে স্থানীয় চেয়াম্যানের মাধ্যমে সমাধান করতে বলেন। পরবর্তীতে শামীমা গত ১৮/০৬/২০১৮ইং তারিখে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৪নং আমলি আদালতে আব্দুল মালিকসহ মোট ৫জনকে আসামী করে একটি পিটিশন মোকদ্দমা দায়ের করেন(মামলা নং-১৭৫)।
স্থানীয় দু’একজনের সাথে আলাপ হলে তারা জানান, শামীমা একজন দাদন ব্যবসায়ী ও টাকা লোভি মহিলা। তার বাপের বাড়ির তরফ থেকে বিবাদীদের ওই সময়ে জানানো হয়েছে মোটা অংকের টাকা দিলে বিষয়টি মামলা পর্যন্ত গড়াবেনা।
এদিকে ঘটনার দিন পাশ্ববর্তী বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইমাদকে নিয়ে দুবার পৃথক পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। এসব পরীক্ষার কাগজ পত্র তার স্বজনদের কাছে সংরক্ষিত আছে বলে জানা গেছে। মামলার তদন্তকারী কর্মকর্তা রাজনগর থানার এসআই জিয়াউল ইসলাম বলেন, লাশ ময়না তদন্ত শেষে আবার দাফন সম্পন্ন হয়েছে। ময়না তদন্তের প্রতিবেদন পাবার পর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
উত্তরভাগ ইউপি চেয়ারম্যান শাহ শাহিদুজ্জামান ছালিক জানান, কোন বাচ্চার প্রতি কেউ নির্দয় হতে পারেনা। এলাকায় খোঁজখবর নিয়ে জেনেছি সে নৌকাতে উঠে খেলা করতে গিয়ে পানিতে ডুবে মারা গেছে। পরবর্তীতে মামলার কারণে তার লাশ কবর থেকে তোলা হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT