1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মে দিবস পালন ও অন্বেষা’র কৃতি সংবর্ধনা - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ পূর্বাহ্ন

মে দিবস পালন ও অন্বেষা’র কৃতি সংবর্ধনা

মৌলভীবাজার প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
  • ৪১০ পড়া হয়েছে

মৌলভীবাজারে পৃথকভাবে মে দিবস পালন

নানা আয়োজনের মধ্য দিয়ে পর্যটন জেলা ও চাবাগান অধ্যুষিত মৌলভীবাজারে পৃথক পৃথক ভাবে মহান মে দিবস পালিত হয়েছে। পহেলা মে জেলা প্রশাসন ও শ্রীমঙ্গল শ্রম অধিদপ্ত’র যৌথ আয়োজনে জেলা শহরের শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নব যোগদানকৃত জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ। বিশেষ অতিথি ছিলেন,সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পরিষদ’র চেয়ারম্যান মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া,সদর উপজেলা পরিষদ’র চেয়ারম্যান মোঃ কামাল হোসেন, মৌলভীবাজার পৌর মেয়র মোঃ ফজলুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন শ্রীমঙ্গল শ্রম অধিদপ্ত’র উপ-পরিচালক মোহাম্মদ নাহিদুল ইসলাম। এছাড়াও শ্রমিক পক্ষ প্রতিনিধি থেকে বক্তব্য দেন জাতীয় শ্রমিকলীগের জেলা সভাপতি আসাদ হোসেন মক্কু ও মোঃ জাকারিয়া আহমদ প্রমূখ। এর আগে এক র‌্যালী আদালত সড়ক প্রদক্ষিণ করে।

 

এদিকে শ্রীমঙ্গল উপজেলার ভাড়াউড়া চা বাগান থেকে একটি র‌্যালীতে বের হয়ে বিভিন্ন সড়ক পদক্ষিন শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ চা ইউনিয়নের সভাপতি মাখন লাল কর্মকারের সভাপতিত্বে ও চা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নৃপেন পাল এর পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে দেন অলিলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জিল্লুর রহমান। এদিকে মৌলভীবাজার সরকারি কলেজ অডিটোরিয়াম পহেলা মে সকাল ১১ ঘটিকায় “বিটিইএস”
শ্রীমঙ্গল’র আয়োজনে পৃথক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সংসদ সদস্য নেছার আহমদ ।

মৌলভীবাজারে অন্বেষা’র কৃতি সংবর্ধনা ও বৃত্তি প্রদান

মৌলভীবাজারস্থ শিক্ষা ও সামাজিক সংগঠন ’অন্বেষা মৌলভীবাজার’ আয়োজনে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় সকল বিষয়ে জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদেরকে সংবর্ধনা ও বৃত্তি প্রদান করেছে।

বুধবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। ’অন্বেষা মৌলভীবাজার’ এর সভাপতি মোসাহিদ আহমদ চুনু’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দীন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কামাল হোসেন, মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. বিনেন্দু ভৌমিক, অতিরিক্ত পুলিশ সুপার সুদর্শন কুমার রায়, এবং ’অন্বেষা মৌলভীবাজার’ এর ইউকে এর সমন্বয়ক মকিস মনছুর।

 

অধ্যক্ষ রজত কান্তি গোস্বামীর সঞ্চলনায় বক্তব্য রাখেন ’অন্বেষা মৌলভীবাজার’ এর সাধারণ সম্পাদক ঋষিকেশ দাশ পিন্টু, সহসভাপতি অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, অধ্যাপক সৈয়দ মুজিবুর রহমান, প্রভাষক হিরন্ময় দেব প্রমুখ।

অনুষ্ঠানে এসএসসি পরীক্ষায় সকল বিষয়ে জিপিএ-৫ প্রাপ্ত ১৯৭ জন শিক্ষার্থী এবং এইচএসসি পরীক্ষায় সকল বিষয়ে জিপিএ-৫ প্রাপ্ত ৩৮ জন শিক্ষার্থীর হাতে তাদের নাম খচিত ক্রেস্ট ও প্রশংসাপত্র প্রদান করা হয়। এছাড়াও ১২ জন দরীদ্র মেধাবী শিক্ষার্থীকে এককালীন বৃত্তি প্রদান করা হয়।
এ উপলক্ষে কৃতি শিক্ষার্থীদের পরিচয় ও ছবি সম্বলিত ’অন্বেষা’ নামে একটি সংকলন প্রকাশ করা হয়। অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT