1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
হেরিকেন "ইরমা" নিয়ে ফ্লোরিডা গভর্নরের সাবধানী সংকেত। ঘূর্ণীঝড় 'এন্ড্রু'র চেয়ে বেশী ক্ষতিকর হবে - মুক্তকথা
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

হেরিকেন “ইরমা” নিয়ে ফ্লোরিডা গভর্নরের সাবধানী সংকেত। ঘূর্ণীঝড় ‘এন্ড্রু’র চেয়ে বেশী ক্ষতিকর হবে

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০১৭
  • ৪৮০ পড়া হয়েছে

লন্ডন: রাত পোহালেই শনিবার ৯ই সেপ্টেম্বর, হারিকেন “ইরমা” ফ্লোরিডার দিকে ধেয়ে আসছে। লিখেছে “নিউইয়র্ক  টাইমস”। গভর্নর ‘রিক স্কট’ বলেছেন ফ্লোরিডার নিচের দিকের অর্ধেক এলাকায়ই ভয়াবহ প্রানবিনাশী এই ঘূর্ণীঝড় মারাত্মক ধ্বংস লীলা ঘটাবে।
আমেরিকার জাতীয় হেরিকেন সেন্টার বলেছে, কেটাগরি-৪ মানের এই ঘূর্ণীঝড় “ইরমা” গতকাল শুক্রবারেই কিউবা’র উত্তর-পূর্বাঞ্চলে ভয়াবহ বন্যা সৃষ্টি করেছে এবং দেশের উত্তর উপকূল ধরে অগ্রসর হচ্ছে। বারমুদা ও সেন্ট মার্টিন দ্বীপ দু’টির বাসীন্দাগন ইতিমধ্যেই ভয়াবহ “ইরমা”র ধ্বংসের লীলা দেখেছেন। তাদেরকে নতুন করে “হেরিকেন জস” এর জন্য প্রস্তুত থাকতে হবে। আগামী দু’দিনের মধ্যে “হেরিকেন জস” এসব এলাকায় আঘাত হানার সমূহ সম্ভাবনা রয়েছে।
ফ্লোরিডায় সংশ্লিষ্ট সরকারী কর্মকর্তাগন, হাজার হাজার মানুষকে “ইরমা” প্রবাহের প্রদর্শিত পথ থেকে সরে গিয়ে নিরাপদ আশ্রয়ে যাবার বিশেষ আহ্বান জানিয়েছেন। কোন অবস্থাতেই “ইরমা”কে কমশক্তিশালী বলে মনে করা উচিৎ হবে না।
জাতীয় হেরিকেন সেন্টার বলেছে, “ইরমা” তীব্রমাত্রায় শক্তিশালী থাকবে, ঘন্টায় ১৫০ মাইল গতিবেগে বায়ূ প্রবাহিত হবে। ফ্লোরিডার নিম্নাঞ্চল জীবন বিনাশী বন্যায় ডুবে যেতে পারে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT