1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ইতালীতে কেবল তারের যানবাহন দুর্ঘটনায় ১৪জনের মৃত্যু - মুক্তকথা
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন

ইতালীতে কেবল তারের যানবাহন দুর্ঘটনায় ১৪জনের মৃত্যু

বিশেষ সংবাদদাতা॥
  • প্রকাশকাল : রবিবার, ২৩ মে, ২০২১
  • ৮৭৭ পড়া হয়েছে

উত্তর ইটালীর মেগ্গিওর হ্রদের কাছে, বণাঞ্চলে, তারের মাধ্যমে চলা ঝুলন্ত একটি যানবাহন দূর্ঘটনায় শিশু সহ ১৪জন ঘটনাস্থলেই মারা গেছেন। মত্তারুন নামের একটি পাহাড়ের কাছে তার বাহিত গাড়ীটি তার ছিঁড়ে নিচে পড়ে গেলে এ দূর্ঘটনার সূচনা হয়। ইতালীর পাহাড়সেবা সংস্থা সংবাদ মাধ্যম স্কাই’কে এ তথ্য দেয়।

‘স্ট্রেসা’ নামের দূর্ঘটনার নিকটস্ত শহরের মেয়র মার্সেলা সেভেরিনো সংবাদ মাধ্যম স্কাই-টিজি২৪ কে জানান যে এ দূর্ঘটনাটি সত্যি ভয়ানক, ভয়ানক রকমের একটি দূর্ঘটনা ছিল। তিনি বলেন, ঝুলন্ত গাড়ী চলাচলের তারটি ছিঁড়ে গিয়েছিল। ফলে গাড়ীটি কাত হয়ে গিয়ে দ্রুতগতিতে একটি বৈদ্যুতিক ইস্পাত খুঁটির সাথে ধাক্কা খায়। পরে দ্রুত গতিতে গিয়ে মাটি পড়ে। মাটিতে পড়ার আগে দু’তিনবার গড়িয়ে গড়িয়ে গিয়ে কয়েকটি গাছের উপর পড়ে।

অনুমান, কমপক্ষে ৫০ফুট উঁচু থেকে তার ছিঁড়ে গাড়ীটি নিচে পড়ে। মেয়র বলেন, যারা মারা গেছে তারা গাড়ীর ভেতর থেকে ছিটকে নিচে পড়ে গিয়ে মারা যায়। দু’জন শিশুকে বিমান এম্বুলেন্সে হাসপাতালে নেয়ার পর একজনের হৃদযন্ত্রের ক্রিয়া শতচেষ্টায়ও ডাক্তাররা ফিরাতে পারেননি। শিশুটি হাসপাতালে মারা যায়। ফলে মৃতের সংখ্যা বেড়ে যায়। অপর শিশুটির মাথা, বুক ও পায়ের দিকে মারাত্মক জখমপ্রাপ্ত হয়ে হাসপাতালে আছে। তার বয়স ৫ বছরের মত। দিন দুপুর পর্যন্ত তার জ্ঞান ফিরেনি।
দূর্ঘটনাকবলিত ওই ঝুলন্ত গাড়ীতে ১১জন ছিল বলে আগে জানানো হয়েছিল। অথচ প্রথমেই ১৪জন মারা গেছেন বলে জানানো হয়েছে। একজন উদ্ধার কর্মী বলেন গাড়ীটি এমন একটি দূর্গম যায়গায় পড়েছে যে সেখানে যাওয়া খুব দুর্গতির বিষয়। এ ছাড়া কেবিন গাড়ীটির বহনক্ষমতা ৪০জন পর্যন্ত।

ইতালী সরকার দূর্ঘটনাটির বিষয়ে একটি তদন্ত পরিচালনার ঘোষণা দিয়েছে। ফলে বেরিয়ে আসবে ইতালীর যোগাযোগ ব্যবস্থার নিরাপত্তাহীনতার জায়গাগুলো।
সরকারের একজন সংশ্লিষ্ট মন্ত্রী দূর্ঘটনাটিকে খুবই ভায়াবহ বলে মন্তব্য করেছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT