1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এমপি রুশনারা আলী হলেন স্থানীয় সরকার মন্ত্রী - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন

এমপি রুশনারা আলী হলেন স্থানীয় সরকার মন্ত্রী

মাহমুদুর রহমান সানুর
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪
  • ৪৩ পড়া হয়েছে

যুক্তরাজ্যে শ্রমিক দলের মনোনীত রুশনারা আলী এমপি
কমিউনিটি ও স্হানীয় সরকার মন্ত্রী হয়েছেন

নির্বাচনের আগে থেকেই টাওয়ার হ্যামলেটস এর বাঙ্গালী সম্প্রদায়ের প্রায় সকলেই ধরে নিয়েছিলেন, এবার মন্ত্রী হবেন এমপি রুশনারা আলী। টানা ৫ম দফায় এমপি হবার পরও শ্রমিক দলের মন্ত্রী পরিষদ ঘোষণার প্রথম দিনে রুশনারা আলীর নাম না দেখে স্থানীয় বাঙ্গালী সম্প্রদায়ের চেনা-জানা মুখগুলো কেমন চুপসে গিয়েছিল। সবাই ফিস ফিস শব্দে কানাঘোঁসা করছিলেন এ কেমন করে হয! বিষয়টি কোনভাবেই মেনে নিতে পারছিলেন না। একটা নীরব ঘৃণার অসন্তুষ্ঠি কাজ করছিল। পরের দিনই রুশনারা আলী সহ দু’জনের নাম মন্ত্রীসভায় দেখার সাথে সাথেই সারা বৃটেনের বাঙ্গালী সম্প্রদায় আনন্দে উল্লসিত হয়ে উঠে। অনেকেই আমাদের কাছে ফোন করে জানতে চান খবরটি সত্য কি-না।

যুক্তরাজ্যের জাতীয় নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত রুশনারা আলী লেবার পার্টি থেকে টানা পঞ্চমবারের মতো এমপি নির্বাচিত হয়েছেন। টাওয়ার হ্যামলেটসের।

যুক্তরাজ্যের নতুন মন্ত্রী সভায় যুক্ত হলেন বেথনালগ্রিন অ্যান্ড ষ্টেপনি আসন থেকে বিজয়ী হওয়া রুশনারা আলী এমপি। তিনি স্হানীয় সরকার মন্ত্রী মনোনীত হয়েছেন।

রুশনারা আলী ১৫ হাজার ৮৯৬ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হলেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী আজমল মাশরুর পেয়েছেন ১৪ হাজার ২০৭ ভোট। লিবারেল ডেমোক্রেটিক পার্টির প্রার্থী রাবিনা খান ৪ হাজার ৭৭৭ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

১৬৮৯টি ভোট বেশি পেয়ে ৫ম বারের মত নির্বাচিত হয়েছেন রুশনারা আলী।

যুক্তরাজ্যের পার্লামেন্টের প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত এমপি রুশনারা আলী। বাংলাদেশি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের বেথনাল গ্রিন অ্যান্ড বো আসনে ২০১০ সাল থেকে এর আগে টানা চারবার এমপি নির্বাচিত হন তিনি। ২০১০ থেকে আন্তর্জাতিক উন্নয়নবিষয়ক ছায়ামন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন রুশনারা আলী। এরপর তিনি ২০১৩ সালের অক্টোবরে ছায়া শিক্ষা প্রতিমন্ত্রী নিযুক্ত হন। এবার এই আসনের নাম একটু পরিবর্তন করা হয়েছিল বেথনাল গ্রিন এন্ড স্টেপনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT