1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বৃটেনে ১৫দিনের ব্যবধানে বড় বড় দু'টি সন্ত্রাসী হামলা : অনেক হয়েছে আর নয় -তেরেশা মে - মুক্তকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন

বৃটেনে ১৫দিনের ব্যবধানে বড় বড় দু’টি সন্ত্রাসী হামলা : অনেক হয়েছে আর নয় -তেরেশা মে

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ৫ জুন, ২০১৭
  • ৪৩৯ পড়া হয়েছে

লন্ডন: লন্ডনের টাওয়ার ব্রীজ ও ‘বরো মার্কেটে’ সন্ত্রাসী আক্রমণের দায় নিয়েছে আইএস। আইএস সন্ত্রাসীদের সংবাদ মাধ্যম ‘আমাক মিডিয়া এজেন্সি’তে এক সংবাদ বিবৃতিতে আইএস এ দায় স্বীকার করে। গেল শনিবার ৩ জুন তারিখের এই আক্রমণে সর্বমোট ৭জন মারা যান এবং ৪৮জনকে হাসপাতালে নেয়া হয়। এদের মাঝে ২১জনের অবস্থা জঠিল বলে জানা গেছে। সর্বশেষ এ খবর দিয়েছে বৃটেনের প্রভাবশালী দৈনিক গার্ডিয়ান।
সন্ত্রাসীরা এ ঘটনাটি ঘটায় রাত অনুমান ৯.৫৮ মিনিটের সময়। লন্ডনব্রীজের একেবারে কাছাকাছি ‘বরো মার্কেটে’ তিনজন সন্ত্রাসী চাকু নিয়ে নিকটস্থ পাব ও রেষ্টুরেন্টে একাধিক আক্রমণ চালায়। সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ গিয়ে গুলিকরে ৩ সন্ত্রাসীকে হত্যা করতে সমর্থ হয়। এদের পড়নে নকল আত্মঘাতি বোমা ফাটানোর পোষাক ছিল বলে পুলিশ বলেছে।
সন্ত্রাসীদের হাতেনাতে ধরতে পুলিশ ধাওয়া দিয়ে এক পর্যায়ে ৫০ রাউন্ড গুলি করে। ফলে ঘটনাস্থলেই ৩জন সন্ত্রাসী নিহত হয়। একজন নাগরীকও মাথায় গুলিবিদ্ধ হয়েছিলেন তবে তার অবস্থা সুস্থতার দিকে বলে পুলিশ জানিয়েছে। দুর্ধর্ষ সন্ত্রাসীরা একজন পুলিশ কর্মীর গলায় ছুরি দিয়ে আঘাত করে অবশ্য তিনি হাসপাতালে সুস্থ আছেন। ছুটিতে ছিলেন এমন একজন পুলিশ অফিসারসহ ৩ জন পুলিশ জখম হয়েছেন।
লন্ডনের বার্কিং এলাকায় অভিযান চালিয়ে পুলিশ ১২ ব্যক্তিকে গ্রেফতার করেছে।
প্রধানমন্ত্রী তেরেসা মে একে ইসলামী সন্ত্রাসবাদ বলে নিন্দা প্রকাশ করেন। তিনি বলেন এরা ইসলামের স্বেচ্ছাচারী বিপথগামী অংশ। এখন বলার সময় এসেছে, অনেক সহ্য করা হয়েছে আর নয়। এদের বুঝিয়ে দিতে হবে যে পশ্চিমা মূল্যবোধই সর্বশ্রেষ্ট।
বিরুধী শ্রমিক দলের নেতা জেরেমী করবিন বলেছেন যদি তিনি বিজয়ী হন তা’হলে পরের শুক্রবারেই ওই ঘটনা পুঙ্খানুপুঙ্খ খুঁজে তথ্য দাখিলের ফরমান জারী করবেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT