1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
রাশিয়া পেলেষ্টাইনের পাশে আছে - মুক্তকথা
বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন

রাশিয়া পেলেষ্টাইনের পাশে আছে

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২৪ ডিসেম্বর, ২০১৬
  • ১০৫১ পড়া হয়েছে

লন্ডন: শনিবার, ৮ই পৌষ ১৪২৩।। পেলেষ্টাইনকে স্বীকৃতি দিয়েছে রাশিয়া অতএব পশ্চিমতীরের জমি ইসরায়েল দখলে নেবে এটা রাশিয়া কোন অবস্থাতেই মেনে নেবে না। বলেছেন ভ্লাদিমির পুতিন।

পেলেষ্টাইন-ইসরায়েল শান্তি প্রতিষ্ঠা কাজের একটি বিশেষ পদক্ষেপ হিসেবে এই সপ্তাহে খুব ঘটা করে পেলেষ্টাইন সফর করেছেন পুতিন। তিনি প্রেসিডেন্ট আব্বাসের সাথে সাক্ষাৎ করেছেন এবং বলেছেন-“একটি পেলেষ্টাইনী রাষ্ট্র মেনে নিতে আমাদের কোন সমস্যা ছিলনা এখনও নেই। রাশিয়া ২৫ বছর আগে সোভিয়েত ইউনিয়ন থাকতেই পেলেষ্টাইন রাষ্ট্র মেনে নিয়েছে এবং আমরা এখনও সেই অবস্থানে আছি।”

‘হামাস’এর সাথে মিলে একটি ঐক্যবদ্ধ সরকার গঠনের উদ্দেশ্যে প্রেসিডেন্ট আব্বাসের কাজকে পুতিন উচ্চ প্রশংসা করেন “দায়ীত্ববান নেতৃত্ব” বলে। পুতিনের এই সফরকে পেলেস্টাইনীরা ঐতিহাসিক আখ্যায়িত করে তার নামে বেতহেলহামে একটি রাস্তার নাম পুতিনের নামে উৎসর্গ করে।

আব্বাসের অফিস থেকে বলা হয়েছে যে শান্তি সংক্রান্ত আগামী সভা ওয়াশিংটনের পরিবর্তে মস্কোতে করতে পেলেষ্টাইনীরা বেশী উৎসাহী কারণ তারা মনে করে মস্কো তাদের পক্ষে কাজ করবে।

পুতিন ইসরাইলী নেতৃবৃন্দের সাথেও দেখা করেন কিন্তু ইসরায়েলী নেতারা আসল বিষয় ছেড়ে সিরিয়া ও ইরানকে নিয়ে বেশী কথা বলেন যা পুতিনের মতে আলোচ্যসূচীর বাইরের আলাপ।

ইরানের পরমাণূ স্থাপনার উপর কোন ধরনের ইসরায়েলী আক্রমণ মস্কো কোন অবস্থাতেই মেনে নেবে না পুতিন জানিয়ে দিয়ে বলেছেন- “সাবধান! এটি আত্মঘাতি হবে। “(awdnews.com থেকে অনুদিত। অনুবাদ-হারুনূর রশীদ)

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT