1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এই জন জনপদে- মুক্তকথা
সোমবার, ০৬ মে ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন

এই জন জনপদে-

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ২৫৬ পড়া হয়েছে

বিয়াম ফাউন্ডেশনের মৌলভীবাজার ভ্রমন

শীতকালে করোনা ভাইরাসের সম্ভাব্য সংক্রমন রোধ প্রস্তুতিতে ব্যবস্থাপনা কমিটির সভা

এমদাদুল হক।। বাংলাদেশ ইন্সটিটিউট অব এ্যাডমিনিস্ট্রেশন এন্ড ম্যানেজমেন্ট(বিয়াম) ফাউন্ডেশন এর প্রশিক্ষণার্থী এবং কর্মকর্তাদের মৌলভীবাজার জেলায় শিক্ষা সফর উপলক্ষ্যে মৌলভীবাজার জেলা প্রশাসন এর আয়োজনে এক মতবিনিময় সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। গত ২৪ সেপ্টেম্বর ২০২০(বৃহস্পতিবার) অনুষ্ঠান পরিচালিত হয়।
এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিয়াম ফাউন্ডেশন এর সম্মানিত মহাপরিচালক ড. এম. মিজানুর রহমান। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মৌলভীবাজার জেলার সুযোগ্য জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। অতিথিদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মৌলভীবাজারের লেডিস ক্লাবের সম্মানিত সভাপতি কবিতা ইয়াসমীন, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম এবং সহকারী কমিশনার(ভূমি) মোঃ নেছার উদ্দিন।

আসন্ন শীতকালে করোনা ভাইরাসের সম্ভাব্য ২য় সংক্রমণ রোধে প্রস্তুতি ও করণীয় নির্ধারণে জেলা পর্যায়ে করোনা ভাইরাস প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভা জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। মৌলভীবাজার জেলার সম্মানিত জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে উক্ত সভার আয়োজন করা হয়।

উক্ত সভায় উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের মাননীয় সংসদ সদস্য মোঃ নেছার আহমদ, সম্মানিত পুলিশ সুপার ও সিভিল সার্জন, সম্মানিত উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ, করোনা ভাইরাস প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সম্মানিত সদস্যবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
সভায় উপস্থিত সকলে সচেতনতা জোরদার করার উপর মতামত ব্যক্ত করেন এবং জেলা প্রশাসক মীর নাহিদ আহসান করোনা ভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।
উক্ত আলোচনা সভা শেষে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডার হতে জেলা প্রশাসকের অনুকূলে ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালের জন্য বরাদ্দকৃত ২ টি হাই ফ্লো নজেল ক্যানুলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়কের নিকট হস্তান্তর করা হয়।

ভোক্তার অধিকার নিশ্চিতে মোবাইল কোর্ট

মৌলভীবাজার জেলার জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এর সার্বিক তত্ত্বাবধানে ভোক্তা অধিকার সংরক্ষনে মোবাইলকোর্ট অভিযান চালানো হয়। ২৪ সেপ্টেম্বর , ২০২০ তারিখ বৃহস্পতিবার বিকাল ৪.০০ টা থেকে ৬.০০ টা পর্যন্ত  মৌলভীবাজার জেলার সদর উপজেলার শমসেরনগর রোড এলাকায় এই অভিযান চালানো হয়। উক্ত অভিযানে ভোক্তা সংরক্ষণ আইন ২০০৯, অত্যাবশকীয় পন্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬, এবং বাংলাদেশ হোটেল ও রেস্তোরাঁ  আইন ২০১৪, এর অধীনে ৪ জন ব্যক্তিকে ৪ টি মামলায়  মোট ৬,৫০০ টাকা অর্থদন্ড প্রদান ও আদায় করা হয়।


মোবাইল কোর্ট পরিচালনা করেন  সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমা উল হুসনা ও সানজিদা রহমান।

অত্যাবশকীয় পণ্যের নিয়ন্ত্রনে ভ্রাম্যমান আদালতের অভিযান

মৌলভীবাজার জেলার বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসানের নির্দেশনায় এবং বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানার সার্বিক তত্ত্বাবধানে গত ২২ সেপ্টেম্বর ২০২০(মঙ্গলবার) মৌলভীবাজার জেলার সদর উপজেলা এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
মঙ্গলবার বিকাল ৪.০০ ঘটিকা হতে সন্ধ্যা ৬.০০ ঘটিকা পর্যন্ত এই ভ্রাম্যমান আদালত অভিযান সক্রিয় রাখেন।
এ সময় অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রন আইন ১৯৫৬, ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯, এর আওতায় ৬টি পৃথক মামলায় মোট ৪০০০ টাকা অর্থদন্ড প্রদান ও আদায় করা হয়।
মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সানজিদা রহমান ও শামীমা আফরোজ মারলিজ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT