1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এবাদুর ভাই চলে গেলেন অজানা না ফেরার দেশে - মুক্তকথা
শনিবার, ০৪ মে ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন

এবাদুর ভাই চলে গেলেন অজানা না ফেরার দেশে

মামুনুর রশীদ মহসিন॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ২৮২ পড়া হয়েছে

একজন কবি, নাট্য শিল্পী, সম্পাদক, একজন প্রাজ্ঞ রাজনীতিবিদের মহা প্রয়ান।

বড়লেখা জুড়ি থেকে নির্বাচিত সাবেক এম,পি ও দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধূরী আজ বুধবার ৬ সেপ্টেম্বর বেলা ৩,৩০ ঘটিকার সময় ঢাকার একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তিনি স্ত্রী ও চার মেয়ে রেখে গেছেন।

আগামীকাল ৭ সেপ্টেম্বর ঢাকা থেকে তার নিজ বাড়ি বড়লেখা নিয়ে যাওয়ার সময় সকাল ৮ঘটিকায় মৌলভী বাজার জেলা জামে মসজিদে তার দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। সর্বশেষ তৃতীয় জানাজার নামাজ সকাল ১১ ঘটিকায় বড়লেখা পিসি হাই স্কুলের মাঠে অনুষ্ঠিত হবে পারিবারিক সূত্রে জানা গেছে। জানাজা শেষে উনার নিজ গ্রাম দক্ষিনভাগ গাংকুলে দাফন করা হবে।

প্রাক্তন সাংসদ এবাদুর রহমান চৌধুরী

 

এবাদুর রহমান চৌধুরী ছাত্রাবস্থায় পূর্বপাকিস্তান ছাত্রলীগের সাথে যুক্ত ছিলেন। স্বাধীন হওয়ার পর আইনজীবী হিসেবে মৌলভীবাজার মহকুমা উকীল বার’এ আইন ব্যবসায় যোগ দেন। এ সময় তিনি জাতীয় সমাজতান্ত্রিক দল(জাসদ)এর মহকুমা সভাপতি হিসেবে দায়ীত্ব পালন করেন। পরে জাতীয় পার্টি ও বিএনপির রাজনীতির সঙ্গেও যুক্ত হন। মৌলভীবাজার-১ আসন থেকে তিনি চারবার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০১ সালে বিএনপির নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের আমলে তিনি ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

তার মৃত্যুতে মৌলভীবাজারের এডভোকেট মুজিবুর রহমান মুজিব, আয়কর উকীল মাহমুদুর রহমান, রাজনীতিক সৈয়দ নাসির উদ্দীন আহমদ, রাজনীতিক মোতাহার হোসেন, প্যারিস থেকে প্রাক্তন জাসদ নেতা নুরুল হোসেন চৌধুরী, লন্ডন থেকে ব্যবসায়ী আবু জাফর লাইফ, জহীর উদ্দীন, মোছাব্বির খান প্রমুখ বিভিন্ন শ্রেনীপেশার নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

আমরা মুক্তকথা’র পক্ষ থেকে তার মৃত্যুতে গভীর শোক ও পরিবার পরিজনের প্রতি সমবেদনা জানাচ্ছি।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT