1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
প্রয়াত সোলেমান আহমদ স্মরণে ভার্চুয়াল স্মৃতিচারণ সভা অনুষ্ঠিত - মুক্তকথা
শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন

প্রয়াত সোলেমান আহমদ স্মরণে ভার্চুয়াল স্মৃতিচারণ সভা অনুষ্ঠিত

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১৫ আগস্ট, ২০২০
  • ২১৭ পড়া হয়েছে

শাহজাহান মিয়া।। মৌলভীবাজার জলো সদররে নাজরিাবাদ ইউপরি সাবকে চয়োরম্যান মৌলভীবাজার জলো জাতীয় ছাত্রলীগরে সাবকে সভাপতি নাজিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মরহুম সোলেমান আহমদ স্মরণে ইউকে বিডি টিভি’র উদ্দ্যোগে গত সোমবার ভার্চুয়াল স্মৃতিচারণমূলক অনুষ্টান ‘স্মৃতির মনিকোটায় সোলেমান আহমদ স্মরণে এক লাইভ স্মরনসভার আয়োজন করা হয়।

যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা আব্দুল আহাদ চৌধুরীর সভাপতিত্বে এবং ইউকে বিডি টিভি’র ফাউন্ডার চেয়ারম্যান সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর এর উপস্থাপনায় অনুষ্ঠিত ভার্চ্যুয়াল স্মৃতিচারণ সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-হবগিঞ্জ আসনের সংসদ সদস্য এবং জেলা মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সাবেক ছাত্রনেত্রী সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি ও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার পৌরসভার জনন্দিতময়ের ও জলো আওয়ামী লীগরে যুগ্ন সাধারন সম্পাদক জলো যুবলীগ ও ছাত্রলীগরে সাবকে সভাপতি আলহাজ্ব ফজলুর রহমান, মৌলভীবাজার ও রাজনগর আসনরে সাবেক এমপি প্রয়াত সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসীন আলীর সহর্ধমিনী সৈয়দা সায়রা মহসিন, যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ সভাপতি সাবেক কাউন্সিলার বিশিষ্ট ব্যবসায়ী এম এ রহিম সিআইপি, মৌলভীবাজার জেলা জাতীয় ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাক আহমেদ অপু, বাংলাদেশ তরুন লীগের কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক হাজী আব্দুল বাছিত, ব্যাংকার সৈয়দ সুহল আহমদ. ইউকে বিডি টিভির ম্যানজিং ডিরেক্টার ও ব্রিস্টল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খায়রুল আলম লিংকন. সাংবাদিক শাহজাহান মিয়া, মৌলভীবাজার অনলাইন প্রসেক্লাব এর সাধারণ সম্পাদক শাহনওয়াজ চৌধুরী সুমন. জি এস সি ইন ইউকরে নথ ইষ্ট রজিওন এর জয়ন্টে সক্রেটোরি মোহাম্মদ সপিন ময়িা. ও মরহুম সোলমোন আহমদ এর একমাত্র কন্যা নাহয়িান জান্নাত সহ প্রমুখ নেতৃবৃন্দ।

প্রধান অতথি সয়ৈদা জোহরা আলাউদ্দনি এমপি সহ সকল বক্তারা এই স্মৃতচিারণ সভায় উদ্দ্যোগ গ্রহণ করায় ইউকে বডি টভিরি ফাউন্ডার চয়োরম্যান র্ভাচ্যুয়াল অনুষ্ঠানরে উপস্থাপক মোহাম্মদ মকসি মনসুর সহ এর সাথে জড়তি সংশ্লষ্টি সবাইকে ধন্যবাদ জানয়ি সকল বক্তারা বলনে মরহুম সোলমোন আহমদ মৌলভীবাজাররে রাজনতৈকি অঙ্গনে অতি প্রযি় এক মুখরে নাম । আওয়ামী রাজনীতরি পাশাপাশ, অন্যান্য রাজনতৈকি ব্যক্তর্বিগরে সাথে যার সামাজকি র্কমকাণ্ডে সক্রযি়তা ছলি। তনি একজন জনপ্রয়ি চয়োরম্যান এবং ন্যায় বচিারক হসিবে এলাকার উন্নয়নে ও জনকল্যাণে নষ্টিা ও নরিলসভাবে কাজ করে গছেনে বলে উল্লখে করে জননতো সোলমোন আহমদ ছাত্রজীবন থকেই তনি রাজনীতরি সাথে সক্রযি় ছলিনে । আশরি দশকরে তুখোড় রাজনীতবিদি সুলমোন আহমদ ১৯৮৮ সালে মাত্র ২২ বছর বয়সে নাজরিাবাদ ইউনযি়নরে তৎকালীন ইউপি চযে়ারম্যান নর্বিাচতি হন, জননন্দতি চযে়ারম্যান হসিবে এলাকাবাসী তথা রাজনতৈকি মহলসহ সবার কাছে প্রশংসা লাভ করনে। পারবিারকি প্রয়োজনে ২৯৯০ সালে তনি আমরেকিা পাড়ি দনে। বঙ্গবন্ধুর আর্দশরে চতেনায় লালতি স্বপ্ন নযি এলাকাবাসী আর মাটরি টানে আমরেকিার মত দশেরে উন্নত জীবন ব্যবস্থার মোহে না পড়ে ১৯৯৬ সালে দশে ফরি আবার সক্রযি়ভাবে রাজনীততি কাজ শুরু করনে। র্বণাঢ্য রাজনতৈকি জীবনে কালমিা লপেন হয় এমন সব থকে সবসময়ই নরিাপদ দূরত্বে উনার অবস্থান ছলি, নর্দ্বিধিায় বলা যায় পরচ্ছিন্ন রাজনীতবিদিদরে একজন ছলিনে মরহুম সোলমোন আহমদ। এখানে উল্লখ্যে যে গত ৪ জুন সলিটেরে একটি হাসপাতালে তনি ইন্তকোল করনে।। স্মরনসভায় মরহুমরে আত্মার মাগফরোতরে কামনা করে দোয়া পরচিালনা করনে সভার সভাপতি আব্দুল আহাদ চৌধুরী।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT