1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শ্রীমঙ্গলের শত কথা- মুক্তকথা
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:২০ অপরাহ্ন

শ্রীমঙ্গলের শত কথা-

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২০
  • ৩৬১ পড়া হয়েছে

পাঠিয়েছেন-
সৈয়দ ছায়েদ আহমদ

স্কুল ছাত্রের লাশ উদ্ধার

জিজ্ঞাসাবাদের জন্য দুই যুবক থানায়

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ভুরভুরিয়া চা বাগান থেকে ইব্রাহিম মিয়া রকি (১৪) নামের এক স্কুল ছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। বিগত ১৪ জানুয়ারী মঙ্গলবার সকালে উপজেলার বধ্যভুমি ৭১ সংলগ্ন ফিনলে টি কোম্পানীর ভুরভুরিয়া চা বাগানের ভিতর থেকে এ লাশ উদ্ধার করা হয়। নিহত রকি শহরের ১০ নাম্বার ভানুগাছ রোড এলাকার মাংস ব্যবসায়ী দুলাল মিয়া’র ছেলে এবং শ্রীমঙ্গল ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র।
পুলিশ নিহত রকি’র লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করে। ঘটনার পরপর মৌলভীবাজারের সিনিয়র পুলিশ সুপার আশরাফুজ্জামান, পিবিআই মৌলভীবাজারসহ শ্রীমঙ্গল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করে।

এ ঘটনায় পুলিশ সন্দেহ জনক ভাবে জালালিয়া রোডের জালাল উদ্দিনের পুত্র সজিব ও একই এলাকার আলী আজগরের পুত্র সোহান নামের দুই যুবককে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। নিহতের পিতা দুলাল মিয়া জানান, সোমবার রাত ৭টায় ৩টি মটর সাইকেল নিয়ে রকি’র বন্ধু রিফাত, রনি, সোহান, অন্তর, সাব্বির ও স্টেশন এলাকার যাত্রাওয়ালীর মহিলার পুত্রসহ একটি বার্থডে পার্টিতে যাওয়ার জন্য ৫হাজার টাকা নিয়ে বাসা থেকে বের হয়। এরপর থেকে তার আর খোঁজ পাওয়া যায়নি। সারারাত থানাসহ তিনি বিভিন্ন স্থানে খোঁজাখুজি করে সকাল বেলায় শহরে মাইকিং বের করেন। পরে লোক মারফত খবর পান চা বাগানের ভিতরে এক যুবকের লাশ পড়ে রয়েছে। তিনি ও তার স্ত্রী গিয়ে একটি গাছের সাথে গলায় বেল্ট ও মাফলার দিয়ে বাঁধা অবস্থায় তার ছেলে রকি’র লাশ সনাক্ত করেন।
এব্যাপারে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ আব্দুস ছালেক জানান, এটি একটি পরিকল্পীত হত্যাকান্ড। আমাদের ধারণা তার বন্ধু বান্ধব তাকে শ্বাস রোধে হত্যা করে পরে গাছের সাথে পেঁচিয়ে বেঁধে রাখে। তিনি আরও জানান, এ ঘটনায় জোড়ালো তদন্ত শুরু হয়েছে এবং খুব শীঘ্রই ঘটনার সাথে জড়িতরা ধরা পড়বে।
এদিকে লাশ উদ্ধারের মর্মান্তিক ঘটনা জানার পর শহর ও আশ-পাশের এলাকা থেকে শত শত মানুষ ভিড় জমান এবং এক পর্যায়ে কিছু সময়ের জন্য ভানুগাছ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

শ্রীমঙ্গল বরুণা মাদরাসা’র ছালানা ইজলাস অনুষ্ঠিত, লাখো মানুষের জিকিরে আল্লাহু আল্লাহু ধ্বনি

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার কালাপুর ইউনিয়নের ঊনিশ শতকের শ্রেষ্ঠতম বুযুর্গ শায়খুল ইসলাম আল্লামা লুৎফুর রহমান বর্ণভী রহ:প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী বরুণা মাদরাসার বার্ষিক ছালানা ইজলাছ (আন্তর্জাতিক এই মহা সম্মেলন) অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার সকাল ১০টায় পবিত্র কুরআন তেলওয়াতের পর জামিয়া লুৎফিয়া আনওয়ারুল উলূম বরুনা মাদরাসার প্রিন্সিপাল ও বরুণার বর্তমান পীর আল্লামা খলীলুর রহমান হামিদী’র উদ্বোধনী বয়ানের মাধ্যমে এর আনুষ্ঠানিকতা শুরু হয়।
দুপুর ১টায় জামেয়ার দৃষ্টিনন্দন মসজিদ ও সুবিশাল মাঠ জুড়ে লাখো মুসল্লীর অংশগ্রহণে জুমআর নামাজ অনুষ্ঠিত হয়।
জুমআর নামাজপূর্বে গুরুত্ব বয়ান পেশ করেন বাহরাইনের চ্যানেল ডিসকবারের জনপ্রিয় উপস্থাপক শায়খ আহমদ খান ও বরুণা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শেখ বদরুল আলম হামিদী। নামাযের ইমামতি করেন ভারত থেকে আগত আওলাদে রাসুল সায়্যিদ আসজাদ মাদানী।

বরুণা মাদরাসার সহকারী শিক্ষা সচিব মাওলানা শফিউল আলম ও হাফিয মাওলানা মিসবাহ উদ্দিন যুবায়ের জানান,‘লাখো মানুষের এ আন্তর্জাতিক মহাসম্মেলনে সকাল ১০টা থেকে শেষ রাত বয়ান পেশ করেন ভারতের দারুল উলূম দেওবন্দের প্রধান মুফতি আল্রামা হাবিবুর রহমান ক্বাসেমি,জামেয়া রাহমিনিয়া ঢাকার প্রিন্সিপাল মুফতি মাহফুজুল হক,জামেয়া দারুল আরকাম আল ইসলামিয়া বি- বাড়িয়ার প্রিন্সিপাল মুহতারাম শায়খ সাজিদুর রহমান, জামিয়া শেখ বাড়ির প্রিন্সিপাল মুফতি রশিদুর রহমান ফারুক বর্ণভী, হাফিজ মাওলানা ওলীউর রহমান বরুণী,জামেয়া দরগাহ সিলেটের শিক্ষা সচিব মাওলানা আতাউল হক জালালাবাদি,জামেয়া বরুণার নায়বে ছদরে মুহতামিম মাওলানা শেখ নূরে আলম হামিদী, মাওলানা খুরশেদ আলম ক্বাসেমি ও মাওলানা আশরাফ আলী হরসপুরি।
এছাড়াও আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেল শুভেচ্ছা বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ও সাবেক চীফ হুইপ আলহাজ্ব উপাধক্ষ্য ড.আব্দুশ শহীদ এম.পি,অলিলা গ্লাস কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মো: জিল্লুর রহমান ও শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্য মো: আব্দুস সালেক।
দিবা রাত্রব্যাপী এই মহাসম্মেলনে এবং জুমা’আ নামাজে অংশ নিতে শুক্রবার সকাল থেকে দেশি-বিদেশি এবং দেশের প্রত্যন্ত অ ল থেকে ওলী, বুযুর্গ, আলেম-ওলামা, বুদ্ধিজীবি, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, সাংবাদিক, সরকারী কর্মকর্তা, সাধারণ মানুষ, হযরত শায়খে বর্ণভী রহ.’র মুরিদানদের আগমনে শ্রীমঙ্গলের বরুণা মাদরাসা ময়দান ধর্মপ্রাণ মুসলমানদের পদভারে মুখরিত হয়ে উঠে। যানবাহন ছাড়াও অনেকেই পায়ে হেঁটে আশপাশের লোকজন জুমার নামাজের জামাতে অংশ নিতে হেঁটে বরুণা মাদরাসা ময়দানে আসতে আসতে দেখা যায়।
বাদ জুম্মা থেকে ধর্মপ্রাণ মুসল্লিদের জিকির আসকার ইবাদত বন্দেগিতে বরুনা মাদরাসা ময়দান এক পবিত্র পুণ্যভূমিতে পরিণত হয়েছিলো। এবং শেষরাতে লাখো মানুষের জিকিরে বিমোহিত হয় আল্লাহু আল্লাহু ধ্বনি। আখেরী মুনাজাতে দেশ, জাতি ও ইসলামের কল্যাণ কামনা করে, আখেরি মোনাজাতের মাধ্যমে বাদ ফজর সম্মেলন সমাপ্তি হয়।

শ্রীমঙ্গলে মুজিববর্ষ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষ উদযাপন উপলক্ষে অর্থ মন্ত্রনালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের আয়োজনে ও শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের সহযোগীতায় বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকাল ১১টায় ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে শোভাযাত্রাটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।
আনন্দ শোভাযাত্রায় আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি স্থানীয় সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি।

শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি, উপজেলা চেয়ারম্যান রণধীর কুমার দেব, সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আশরাফুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান মামুন, থানা অফিসার ইনচার্জ মো. আব্দুছ ছালেক, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, সাধারণ সম্পাদক শহীদ হোসেন ইকবাল প্রমুখ।
এতে স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং সরকারী সুযোগ সুবিধা প্রাপ্ত বিভিন্ন দপ্তররের কর্মকর্তা, কর্মসাচীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা অংশ নেয়।

শ্রীমঙ্গল সোশ্যাল অর্গানাইজেশনের ফ্রি চক্ষু শিবির ও ঔষধ বিতরন

“সমাজ সেবার মানসিকতায় মানব সেবায় অঙ্গীকারবদ্ধ” এই স্লোগানে উজ্জীবিত হয়ে শ্রীমঙ্গল সোশ্যাল অর্গানাইজেশন এর আয়োজনে ও গিভ আস এ লিফট চ্যারিটি, ইউকে’র সভাপতি আমিনুল ইসলাম এর সহযোগিতায় বিনা মূল্যে চক্ষু চিকিৎসা ও ঔষধ প্রদান করা হয়েছে।
শনিবার সকাল ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত উপজেলার আশিদ্রোন ইউনিয়নের টিকরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে প্রায় দুই শতাধিক অসহায় গরীব রোগীদের মাঝে চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ বিতরন করা হয়। এছাড়া ২৪ জন ছানিপরা রোগীকে অপারেশন এর জন্য বিএনএসবিতে নেয়া হয়।

এর আগে এ উপলক্ষে সংগঠনের সভাপতি মাহমুদুল হাসান মামুন’র সভাপতিত্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সাংগঠনিক সম্পাদক কে এস‌ এম আরিফুল ইসলাম’র সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শাখাওয়াত হোসেন, ইডাফ শ্রীমঙ্গল উপজেলা শাখার প্রতিষ্ঠাতা সভাপতি সাইদুর রহমান সবুজ, টিকরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকম-লীসহ সংগঠনের সদস্যরা।
চক্ষু শিবিরে ডাক্তার ছিলেন বিএনএসবি মৌলভীবাজার এর (অপটমেট্রিষ্ট) ডাঃ আব্দুল বাতেন ও মেডিকেল অফিসার ডাঃ সুস্মিতা দেব।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT