1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সঠিক নেতৃত্বের কারনেই দেশ আজ স্বাবলম্বি হয়েছে - মুক্তকথা
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন

সঠিক নেতৃত্বের কারনেই দেশ আজ স্বাবলম্বি হয়েছে

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২৬ আগস্ট, ২০১৯
  • ১৩৯ পড়া হয়েছে

বন, পরিবেশ ও জলবায়ূ পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দীন আহমদ। ছবি: মুক্তকথা

-পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী

মৌলভীবাজার সংবাদাতা।। পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, বাংলাদেশ ভিক্ষুকের দেশ নয়। আজকে আমরা আমাদের দেশ থেকেই বিদেশীদের সাহায্য করছি। ভিক্ষা দিচ্ছি। আমরা কারো ভিক্ষা নেইনা। ভিক্ষা চাইওনা। সঠিক নেতৃত্বের কারনেই আমাদের দেশ আজ স্বাবলম্বি হয়েছে।
মৌলভীবাজার সরকারি স্কুল মাঠে ৭ দিনব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। জেলা প্রশাসন,বন ও বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ এবং জেলা কৃষি অধিদপ্তর যৌথ আয়োজনে শনিবার দুপুরে বৃক্ষরোপণ সচেতনতায় একটি বর্ণাঢ্য র‌্যালি জেলা প্রশাসকের কার্যালয় থেকে শুরু করে স্কুল মাঠে (শহীদ মিনার প্রাঙ্গণ) এসে
শেষ হয়।
এর আগে মন্ত্রী ফিতা কেটে ৭ দিনব্যাপী বনজ ও ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করেন। জেলা প্রশাসক নাজিয়া শিরিন এর সভাপতিত্বে মেলা প্রাঙ্গণে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম(বার), সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল হোসেন, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান,কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক কাজী জাহাঙ্গীর আলম,জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক
মিছবাহুর রহমান প্রমূখ। এছাড়াও জেলা ও উপজেলা কৃষি বিভাগের কর্মকর্তাবৃন্দ,সাংবাদিকও বৃক্ষপ্রেমীরা উপস্থিত ছিলেন। শেষে মন্ত্রী বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

মৌলভীবাজারে “বোরহান উদ্দিন সোসাইটি’র” ঈদ পূর্নমিলনী ও সংবর্ধনা

শিক্ষা ও সমাজ উন্নয়নে আতœনিবেদিত সামাজিক সংগঠন, শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামী সোসাইটি, (বিআইএস) মৌলভীবাজার দীর্ঘ প্রায় দেড় যুগ যাবৎ মানবতার কাজে এগিয়ে এসেছে।। পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে সংগঠনটি যানজট নিরসনে ট্রাফিক পুলিশকে সহায়তা কর্মসূচী ২০১৯ সহায়তা প্রদানকারী ও প্রবাসী নেতৃবৃন্দের সংবর্ধনা ও কার্যকরী পরিষদ, উপদেষ্টা পরিষদ, আজীবন সদস্য নিয়ে ঈদ পূণর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
শনিবার রাতে স্থানীয় একটি অভিজাত রেস্টুরেন্ট হলে সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব -এর সভাপতিত্বে ও দপ্তর সচিব সিরাজুল হাসান -এর সঞ্চালনায় এসময় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার ট্রাফিক বিভাগের ইনচার্জ মোহাম্মদ উল্লাহ, সংগঠনের উপদেষ্টা প্রবাসী মোঃ বশির খাঁন, সংগঠনের উপদেষ্টা ও বিশিষ্ট সমাজসেবক মঞ্জুর চৌধুরী জগলু, আজীবন সদস্য আব্দুর রব, মামুন আহমদ, আসাদ রহমানসহ অনেকে।
এসময় বক্তারা বলেন, সোসাইটি অক্লান্ত পরিশ্রম ও ত্যাগের কারণে, ট্রাফিক পুলিশকে সহায়তা কর্মসূচী সফল ও স্বার্থক করে এ জেলা ও দেশ বাসীকে দেখিয়ে দিয়েছে যে তরুণ সমাজই দেশ ও জাতির কল্যাণে কাজ করতে পারে
সংগঠনের নেতৃবৃন্দদের মধ্যে উপস্থিত ছিলেন শেখ কামরুল হাসান, মিজানুর রহমান রাসেল,মোঃ সোহান হোসাইন হেলাল, রোটাঃ দুলাল হোসেন জুমান, সাব্বির আহমেদ তপু, এসএম বশির আহমদ,রুমেল আহমদ,সোহিন উদ্দিন,আআরিফ খাঁন,মাহবুবুর রহমান অপু,সালেহ আকরাম,এম জুনেদ আহমদ, ফয়েজ আহমদ,সাইদুল ইসলাম রিমন, মোস্তাকিম আহমদ রাহী,শাহ উমর আলীসহ অনেকে। আগত অতিথিদের অনুষ্ঠানে সম্মাননা স্মারক প্রদান ও নৈশভোজ -এর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

মৌলভীবাজার সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নতুন জেলা কমিটি। ছবি: মুক্তকথা

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট মৌলভীবাজার জেলা শাখার ৫ম কাউন্সিল ও কমিটি গঠন

নতুন কমিটির ত্রয়ী। এদের উপর নির্ভর করছে জেলার ভবিষ্যৎ বাম রাজনীতি। ছবি: মুক্তকথা

গত ২৬শে জুলাই ২০১৯ শুক্রবার সকাল ১১ টায় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট মৌলভীবাজার জেলা শাখার ৫ম কাউন্সিল ও কমিটি গঠন করা হয়।এতে উপস্থিত ছিলেন বাসদ জেলা শাখার আহবায়ক মইনূর রহমান মগনু। সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সংগ্রামী সহ-সভাপতি ছাত্রনেতা আল-কাদেরী জয়।
কাউন্সিল অধিবেশনে ছাত্রনেতা রেহনোমা রুবাইয়াতকে সভাপতি ও ছাত্রনেতা মারুফ হোসেনকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যগন হলেন-
(১) সভাপতি: রেহনোমা রুবাইয়াৎ
(২)সহ-সভাপতি: বিশ্বজিত নন্দী
(৩)সাধারণ সম্পাদক: মারুফ হোসেন
(৪)সাংগঠনিক সম্পাদক: সজিবুল ইসলাম তুষার
(৫)দপ্তর সম্পাদক: রাজিব সূত্রধর
(৬)প্রচার প্রকাশনা সম্পাদক: প্রীতম দাশ
(৭)অর্থ সম্পাদক: সৈয়দা হুমায়রা
(৮)স্কুল বিষয়ক সম্পাদক: অনন্ত দাশ অর্ণব
(৯)পাঠাগার সম্পাদক: পংকজ সোম
সদস্যঃ
(১০)জয়দ্বীপ দাশ জয়
(১১)আশীষ দে

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT