1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সায়ফুর রহমানের ৯ম মৃত্যুবার্ষিকী, ফ্রি মেডিকেল ক্যাম্প, টাকা ও সেলাইমেশিন বিতরণ - মুক্তকথা
শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

সায়ফুর রহমানের ৯ম মৃত্যুবার্ষিকী, ফ্রি মেডিকেল ক্যাম্প, টাকা ও সেলাইমেশিন বিতরণ

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ৮ সেপ্টেম্বর, ২০১৮
  • ৫০৬ পড়া হয়েছে


মৌলভীবাজারে এম সাইফুর রহমানের ৯ম মৃত্যুবার্ষিকী পালিত

আব্দুল ওয়াদুদ।। সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত এম সাইফুর রহমান এর ৯ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে মরহুমের মৌলভীবাজার সদর উপজেলার গ্রামের বাড়ি বাহারমর্দনে। এ উপলক্ষে কুরআন খতম, মিলাদ মাহফিল, দোয়া ও শিরনী বিতরণ করা হয়। বুধবার সকালে এম সাইফুর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পন করেন জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীসহ, এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ ও পরিবারের সদস্যরা। পরে কবর জিয়ারত ও দোয়ায় অংশ নেন সবাই।
এ সময় উপস্থিত ছিলেন মরহুমের পুত্র, সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান, জেলা বিএনপির সাবেক সহ সভাপতি এ্যাডভোকেট মুজিবুর রহমান মুজিব, জেলা বিএনপির সহ সভাপতি মৌলভী ওয়ালী সিদ্দিকী, আলহাজ্ব এম এ মুকিত, যুগ্ম বিএনপি নেতা মো: হেলু মিয়া, সাংগঠনিক সম্পাদক বকসি মিছবাহ উর রহমান, সদর উপজেলা সাধারণ সম্পাদক মো: ফখরুল ইসলাম, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন উজ্জল, সাধারণ সম্পাদক এম এ মুহিত, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান, মাজহারুল ইসলাম মহসীন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক জি এম মোক্তাদির রাজু, পিপলু আব্দুল হাই, জাসাসের জেলা সাধারণ সম্পাদক সরোয়ার মজুমদার ইমন, ইউপি চেয়ারম্যান এনামুল হক রাজা, ফয়ছল আহমদ সহ পরিবারের সদস্যরা।
এছাড়াও এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের পক্ষে স্মৃতি পরিষদের সভাপতি বকসি ইকবাল আহমদ, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুল মতিন, কোষাধ্যক্ষ সৈয়দ তৌফিক আহমদ, সৈয়দ হুমায়েদ আলী শাহীন,  প্রচার ও প্রকাশনা সম্পাদক মু, ইমাদ উদ দীন।
সকালে অঙ্গ সংগঠনের আয়োজনে কবর জিয়ারত, মিলাদ, দোয়া ও শিরণী বিতরণ করা হয়। বাদ যোহর মরহুমের বাড়িতে পরিবারের উদ্যোগে মিলাদ,দোয়া ও শিরণী বিতরণ করা হয়। বিকেলে জেলা বিএনপির উদ্যোগে শহরের হযরত সৈয়দ শাহমোস্থফা(র:) দরগা জামে মসজিদে মিলাদ ও শিরণী বিতরণ করা হয়। সাইফুর রহমান
মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলা ও উপজেলা বিএনপির উদ্যোগে বিভিন্ন ধর্মীয় স্থানে তার রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মৃত্যুবার্ষিকী উপলক্ষে মৌলভীবাজার পৌর এলাকার শিক্ষা প্রতিষ্ঠানে ফলজ বৃক্ষের চারা রোপন করে এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ।
এদিকে জেলা বিএনপি (মিজান গ্রুপ)এর উদ্যোগে মরহুমের মৃত্যু বার্ষিকী পালন করা হয়েছে। বুধবার দুপুরে শহরের চৌমূহনাস্থ দিল্লী রেষ্টুরেন্টে জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারমান মিজানুর রহমানের সভাপতিত্বে ও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও পৌর কাউন্সিলর স্বাগতকিশোর দাস চৌধুরীর পরিচালনায় এক আলোচনা সভাও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য ও সাবেক ইউ পি চেয়ারম্যান মোশারফ হোসেন বাদশা, জেলা বিএনপির সাবেক সহসাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউ পি চেয়ারম্যান মোঃ শামীম আহমদ প্রমূখ।
উল্লেখ্য এম সাইফুর রহমান বানিজ্য মন্ত্রী, পরিকল্পনামন্ত্রী ও একাধিকবার অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেন। জাতীয় সংসদে অর্থমন্ত্রী হিসেবে ১২দফা বাজেট পেশ করেন তিনি। উল্লেখ্য ২০০৯ সালের এই দিনে মৌলভীবাজারের নিজ বাড়ী বাহারমর্দন থেকে ঢাকায় যাওয়ার সময় ব্রাহ্মনবাড়িয়া জেলার ঢাকা-সিলেট মহাসড়কের খড়িয়ালা নামক স্থানে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় মৃত্যুবরন করেন তিনি।

মৌলভীবাজার সমিতি সিলেটের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প রাজনগরে

প্রবাসী অধ্যুষিত সিলেটে বসবাসরত বিভিন্ন শ্রেণী পেশার লোকজনের সমন্বয়ে গঠিত মৌলভীবাজার সমিতি সিলেট। নিজ মাটির ভালোবাসায় দুর্যোগ মুহুর্তে সবসময় এলাকাবাসির পাশে দাঁড়ায় এ সমিতি। শেুক্রবার মৌলভীবাজার সিলেট সমিতি, মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নের কড়াইয়া গ্রামে কড়াইয়া হাওর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে। স্মরণকালের ভয়াবহ বন্যা পরবর্তী নানা ধরণের রোগবালাইয়ের হাত থেকে এলাকাবাসিকে সেবা দানের উদ্দেশ্য এ মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। গরীব অসহায় মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়েছে। এই ক্যাম্পে কয়েকশ’ মানুষ সেবা গ্রহণ করেন।
সমিতির সভাপতি দেওয়ান তৌফিক মজিদ লায়েক এর সভাপতিত্বে ও কমরেড সিকান্দর আলীর সঞ্চালনায় ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমিতির উপদেষ্টা প্রফেসার ডাঃ আজিজুর রহমান। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিষেশজ্ঞ ডাক্তার মামুন পারভেজ, ডাক্তার এ,কে,এম, জিল্লুল হক, সমিতির সহ-সভাপতি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসার ড.সৈয়দ আশরাফুর রহমান,সাধারণ সম্পাদক রুস্তুম খান, সমিতির সহ-সম্পাদক শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার আহমদ মাহবুব ফেরদৌস, ডাক্তার কামরুল হাসান শিপু। এ ছাড়া উপস্থিত ছিলেন অর্থ-সম্পাদক আলীম উদ্দিন মান্নান,মহিলা সম্পাদিকা শামিম আরা বেগম বেবী। সার্বিক সহযোগিতায় ছিলেন কামারচাক ইউনিয়নের চেয়ারম্যান নাজমুল হক সেলিম , সমিতির আজীবন সদস্য আমিরুল ইসলাম সাহেদ,উপস্থিত ছিলেন মোঃ আব্দুর রব, আব্দুল মনাফ।

জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা মৌলভীবাজারে
সমাজসেবা অফিসের পৃথক চেক ও সেলাইমেশিন বিতরণ

“শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ” এই স্লোগান নিয়ে মৌলভীবাজারে পালিত হলো জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ । এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, মৌলভীবাজার ও মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি’র যৌথ আয়োজনে এক বর্ণাঢ্য শোভাযাত্রা কালেক্টেরেট প্রাঙ্গণ থেকে শুরুর করে আদালত সড়ক প্রদক্ষিণ করে। পরে সার্কিট হাউস (মুন হলে) মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মৌলভীবাজার-৩ আসনের সাংসদ সৈয়দা সায়রা মহসীন।
আরো বক্তব্য দেন-অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) আশরাফুর রহমান, মৌলভীবাজার পওস সার্কেল, বিউবো তত্ত্বাবধায়ক প্রকৌশলী মির্জা মোঃ কামরুজ্জামান, মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মোঃ জাকির হোসেন, মোঃ শাহজাহান,মোহাম্মদ আরাফাত প্রমূখ।
এছাড়াও বিষয়ভিত্তিক অনুষ্ঠান শেষে “নবায়ন যোগ্য জ্বালানি, জ্বালানি দক্ষতা ও জ্বালানি সংরক্ষণ” বিষয়ের উপর জেলা পর্যায়ে বক্তৃতা প্রতিযোগীতায় বিজয়ীদের পুরস্কৃত করা হয়। এতে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্র তারেক রহমান মাহি প্রথম পুরস্কার অর্জন করে। এছাড়াও বড়লেখা উপজেলার পাথারিয়া ছোটলিয়া মডেল উচ্চ বিদ্যালয়ের দশমশ্রেনীর ছাত্র সাহিদ আলম খান দ্বিতীয় ও কমলগঞ্জ উপজেলার বিএফ শাহীন কলেজের দ্বাদশ শ্রেনীর ছাত্র তাহমিদ শিহাব তৃতীয় পুরস্কার পায়। বিজয়ী তিন জনের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।
এদিকে জেলা সমাজসেবা অফিসের আয়োজনে বৃহস্পতিবার দুপুরে সার্কিট হাউজের(মুন কক্ষে) পৃথক আরেকটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, ষ্টোকে প্যারালাইজড ও জন্মগত হৃদরোগীর আর্থিক সহায়তা ২০১৭-১৮অর্থ বছরের জাতীয় সমাজকল্যাণ পরিষদ কর্তৃক সেচ্ছাসেবি প্রতিষ্ঠানের অনুকুলে অনুদানের চেক বিতরণ এবং বেদে ও অনগ্রসর জনগোষ্ঠির প্রশিক্ষনার্থীদের মধ্যে সেলাই মেশিন বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন-স্থানীয় সাংসদ সৈয়দা সায়রা মহসীন।

শ্রীমঙ্গলে শিক্ষা প্রতিষ্ঠানে ৪৭তম গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগীতা এবং
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় অনুর্ধ ১৭ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুরু

সৈয়দ ছায়েদ আহমদ, শ্রীমঙ্গল থেকে।। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৪৭তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষার গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগীতা এবং জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় অনুর্ধ ১৭ গোল্ডকাপ ফুটবল টুনামেন্টে শুরু হয়েছে।
গতকাল সকাল ১১ টায় ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয় মাঠে এ প্রতিযোগীতার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য সাবেক চিফ হুইপ ও সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এম.পি। এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্র্মকর্তা দীলিপ কুমান বর্ধন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রণধীর কুমার দেব, মহিলা ভাইস চেয়ারম্যান হেলেনা চৌধুরী,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো: জয়নাল আবেদীন টিটো, থানা অফিসার ইনচার্জ কে এম নজরুল, পৌর আওয়ামীলাগের সাধারণ সম্পাদক অর্ধেন্দু কুমার বেভুল।
শিক্ষক আব্দুল মমিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যামিক শিক্ষক সমিতির নবনির্বাচিত সভাপতি ঝলক চক্রবর্তী, সাবেক সভাপতি নোমান আহমেদ সিদ্দিকী ও বিমান বর্ধন,প্রধান শিক্ষক  নুরুল হক, সদর ইউনিয়নের চেয়ারম্যান ভানু লাল রায়, সাবেক ফুটবলার মিলন দাস গুপ্ত ও  শ্রীমঙ্গল ফুটবল একাডেমীর পরিচালক ইকরামুর রহমান রানা প্রমুখ। ৪৭তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষার গ্রীষ্মকালীন ক্রীড়া প্রতিযোগীতা উপজেলার বিভিন্ন পর্যায়ে ৩২ টি শিক্ষা প্রতিষ্ঠান ও জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় অনুর্ধ ১৭ গোল্ডকাপ ফুটবল টুনামেন্টে ইউনিয়র ও পৌরসভা মিলিয়ে ১০ফুটবল সংগঠন অংশ গ্রহণ করে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT