1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
প্রাক্তন এমপি, জেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আজিজুর রহমানের মা আর নেই - মুক্তকথা
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন

প্রাক্তন এমপি, জেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আজিজুর রহমানের মা আর নেই

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ৩ মার্চ, ২০১৯
  • ৫৫৭ পড়া হয়েছে
রহিমা খানম

প্রয়াত রহিমা খানম

মুক্তকথা সংবাদকক্ষ।। বর্ষিয়ান জননেতা প্রাক্তন এমপি, মুক্তিযোদ্ধা ‌ও মৌলভীবাজার জেলা চেয়ারম্যান আজিজুর রহমানের মাতা রহিমা খানম আর নেই। পহেলা মার্চ দিনগত রাত ১১.৫৫মিনিট সময়ে তিনি ইহজগতের মায়া ত্যাগ করে অজানালোকে পাড়ি জমিয়েছেন। মৌলভীবাজারের গুজারাই গ্রামে তার নিজ বাড়ীতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। টেংরাবাজারের ইলাশপুরের এই কন্যা এক মহিয়সী নারীরূপে প্রায় ৫দশকেরও অধিক সময় ধরে পিতামাতাহীন বিশাল একান্তবর্তী সংসারের কাণ্ডারী স্নেহময়ী মা হয়ে হাল ধরে পরিবারের দেখভাল করে গেছেন। তার অপার স্নেহ-মমতায় গড়ে উঠেছেন সত্তুরের এমপি, মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, বর্তমানে মৌলভীবাজারের নির্বাচিত জেলা চেয়ারম্যান। তারই বিশাল মনের বৃক্ষছায়ায় গড়ে উঠেছিলেন মৌলভীবাজারের একসময়ের সফল পৌরচেয়ারম্যান প্রয়াত মাহমুদুর রহমান।
পারিবারিক সূত্রে জানা যায় মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৮বছর। মৃত্যুর আগ মূহুর্ত পর্যন্ত তিনি বার্ধক্যের কাছে হার মানেননি। অত্যন্ত স্বাভাবিক অবস্থায় খুবই শান্তভাবে আত্মীয়-স্বজনদের সাক্ষাতেই তিনি ধীরে ধীরে মৃত্যুর হীমশীতল কোলে ঢলে পড়েন। মৃত্যুকালে তিনি ৫ছেলে ও ৩মেয়ে সন্তানসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
তার মৃত্যুসংবাদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুঃখ বেদনা প্রকাশ করে শোকবার্তা পাঠিয়েছেন বলে পরিবার সূত্রে জানা গেছে। আগামীকাল তার পরলোকগমনের ৪র্থ দিনে বাড়ীতে ফাতেহা পাঠ করা হবে বলেও পরিবার থেকে জানানো হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT