1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বছরের শেষ ও শুরু কেমন ছিল এই জনপদের - মুক্তকথা
বুধবার, ০১ মে ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন

বছরের শেষ ও শুরু কেমন ছিল এই জনপদের

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০
  • ৬২৭ পড়া হয়েছে

বিভিন্ন সংগঠনের শীতবস্ত্র বিতরণ

আব্দুল ওয়াদুদ।। মৌলভীবাজারে গরীব-দুস্থ, মুক্তিযোদ্ধা ও মাদ্রাসার ছাত্রদের মধ্যে প্রায় ৫শ পিছ শীতবস্ত্র বিতরণ করেছে মার্কেন্টাইল ব্যাংক। শনিবার সকালে ব্যাংক কার্যালয়ে শাখা ব্যবস্থাপক মো. রেজাউল হক চৌধুরীর সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য নেছার আহমদ। মজির উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ারুল হক, ব্যাংক পরিচালক প্রকৌশলী মনসুরুজ্জামান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মুহিত টুটু প্রমুখ।

ভোক্তা অধিদপ্তর’র অভিযান

মৌলভীবাজারের জুড়ী উপজেলায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার কলেজ সড়কস্থ ভবানীপুর বাজার, নিউ মার্কেট ও তৎসংলগ্ন ৪ টি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। সংশ্লিষ্ট অধিদপ্তর’র মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রি, মেয়াদ উত্তীর্ণ প্রসাধনী ব্যবহার, বিস্কোরক আইনের শর্ত লংঘনকরে ঝঁকিপূর্ণভাবে রাস্তার পাশে গ্যাস সিলিন্ডার বিক্রিসহ বিভিন্ন অপরাধে মেসার্স বিসমিল্লাহ মেডিসিনকে ৩ হাজার টাকা, ভবানীপুর বাজারে অবস্থিত বধুয়া বিউটি পালারকে ১ হাজার টাকা, কলেজ রোডে অবস্থিত আলোকিত সৌর বিদ্যুৎ এন্ড গ্যাস হাউজকে ৩ হাজার টাকা, সাজ বিউটি পার্লারকে আরো ১ হাজার টাকা জরিমানা করা হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর’র প্রতিষ্ঠাবার্ষিকী সমাপ্ত

“মাদককে রুখবো, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো” এই প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজারে সপ্তাহব্যাপী মাদকদ্রব্য নিয়ন্তণ অধিদপ্তরের প্রতিষ্ঠা বার্ষিকী সমাপ্ত হয়ে গেলো। মঙ্গলবার ৭জানুয়ারী সকালে ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকীর শেষ দিনে জেলা প্রশাসক কার্যালয় থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা জেলা প্রশাসক নাজিয়া শিরিনের নেতৃত্বে আদালত সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানা, ভারপ্রাপ্ত পুলিশ সুপার আনোয়ারুল হক, জেলা মাদকদ্রব্য কার্যালয়ের সহকারি পরিচালক আব্দুল মজিদ, মাদকদ্রব্যের ইন্সপেক্টর ইমদাদ উল্ল্যা, ভারপ্রাপ্ত জেলা তথ্য অফিসার আব্দুছ সত্তার, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন মাসুদসহ অনেকে।

ড. মাওলানা মিজানুর রহমান আল-আজহারীর ওয়াজ মাহফিল

তীব্র শীত ও প্রতিকূলতা উপেক্ষা করে এবং পুলিশের কড়া নিরাপত্তার মধ্য দিয়ে মৌলভীবাজার সদর ও বড়লেখা উপজেলায় শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে সমকালীন বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় তরুণ বক্তা ইসলামিক স্কলার, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মোফাসসিরে কুরআন ড. মাওলানা মিজানুর রহমান আল-আজহারীর ওয়াজ মাহফিল।
৩১ ডিসেম্বর ২০১৯ রাতে জেলার বড়লেখার সুজানগর ইসলামী সমাজ কল্যাণ পরিষদের আয়োজনে ছিদ্দেক আলী উচ্চ বিদ্যালয় মাঠে এবং ১ জানুয়ারি মৌলভীবাজার সদর উপজেলার সরকার বাজার সিএনজি শ্রমিক সমিতির আয়োজনে ড. মাওলানা মিজানুর রহমান আল-আজহারী মাঠে আসার আগেই কানায় কানায় পরিপূর্ণ হয়ে উপচে পড়ে জনতার ঢল। তখন জনতার স্রোতে মাহফিল স্থল ও আশপাশের এলাকা মহা জনসমূদ্রে পরিণত হয়।
মৌলভীবাজার সদরে আজহারীর মাহফিলে অতিথি হিসেবে ছিলেন মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ’র চেয়ারম্যান মোঃ কামাল হোসেন। এছাড়াও বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল ব্যক্তিবর্গ ও দল-মত নির্বিশেষে গুরুত্বপূর্ণ সবগুলো সেক্টরের লোকজন ড. মাওলানা মিজানুর রহমান আল-আজহারীর মাহফিলে উপস্থিত ছিলেন।
এর আগের দিন মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সুজানগর ইসলামী সমাজ কল্যাণ পরিষদের আয়োজনে মিজানুর রহমান আল-আজহারীর ওয়াজ ও মাহফিলের আয়োজন করা হয়। তীব্র শীত উপেক্ষা করে তার মাহফিলে লাখো মানুষের ঢল নামে। ৩১ ডিসেম্বর মঙ্গলবার রাতে সুজানগর ইসলামী সমাজ কল্যাণ পরিষদের ১১তম তিনদিন ব্যাপী ঐতিহাসিক তাফসিরুল কুরআন মাহফিলের ৩য় দিনের সমাপনী অধিবেশনে মহাগ্রন্থ আল-কুরআন থেকে তাফসীর পেশ করেন ড. মাওলানা মিজানুর রহমান আল-আজহারী। ড. মিজানুর রহমান তাফসীরুল কুরআন মাহফিলে পারিবারিক শান্তি ও সমৃদ্ধির জন্য কুরআন হাদিসের আলোকে বিশদ আলোচনা করেন।

কিরাত সম্মেলন সম্পন্ন

মৌলভীবাজারে আঞ্চলিক সংগঠন আনজুমানে আল ইসলাহর উদ্যোগে আন্তর্জাতিক কিরাত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার ১ জানুয়ারি মৌলভীবাজার শহরের কাশিনাথ আলাউদ্দিন হাইস্কুল অ্যান্ড কলেজ মাঠে এই মহাসম্মেলন অনুষ্ঠিত হয়। কিরাত সম্মেলনে ইরাক, মিশর বাংলাদেশ ও ভারতের কারীরা কুরআন তেলাওয়াত করেন। মৌলভীবাজার জেলা আল ইসলাহর সভাপতি অধ্যক্ষ মাওলানা মুফতি শামসুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ আব্দুল আলীমের পরিচালনায় কিরাত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন আনজুমানে আল ইসলাহ কেন্দ্রীয় সভাপতি আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী। জোহরের নামাজের পর খাজেগান সমাপ্তি অনুষ্ঠিত হয়।
এশার পর প্রধান অতিথির বক্তব্যে আল্লামা হুছামুদ্দীন চৌধুরী বলেন, আনজুমানে আল ইসলাহ ও তালামীযে ইসলামিয়া’র কর্মীদেরকে মানুষের মুক্তির জন্য কাজ করতে হবে। উচ্চাবিলাস পরিহার করতে হবে। মানুষের গোলামী নয় আল্লাহর দ্বীন কায়েমের জন্য কাজ করতে হবে।
সম্মেলনে কুরআন তেলাওয়াত করেন মিশরের কারী শাইখ মুহাম্মদ আদিল আল বায, ইরাকের কারী শাইখ হুসাইন আল বারজানযী, বাংলাদেশের প্রখ্যাত কারী শাইখ আহমদ বিন ইউসূফ আল আজহারী, সিলেটের মাওলানা কারী জ.উ.ম আব্দুল মুনাইম, ভারতের কারী মানজুর আহমদ, কারী একে মানজুর, কারী তোফায়েল আহমদ। এছাড়া তেলাওয়াত করেন বাংলাদেশের কারী সাইফুল ইসলাম, হাফিয কারী মুজাম্মিল আহমদ প্রমুখ। সম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আল ইসলাহর সহসভাপতি অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান, মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান, মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কামাল হোসেন, তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুফতি বেলাল আহমদ, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সহসভাপতি আলহাজ আকিল আহমদ প্রমূখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT