1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
প্রাথমিক শিক্ষিকা ফাতেমা খাতুন আর নেই - মুক্তকথা
শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:১৬ অপরাহ্ন

প্রাথমিক শিক্ষিকা ফাতেমা খাতুন আর নেই

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৫ নভেম্বর, ২০১৮
  • ২৯৩ পড়া হয়েছে

ব্যবসায়ী সমাজসেবক রাজনীতিক আবুল কালামের মাতা প্রয়াত ফাতেমা খাতুন। ইনসেটে আবুল কালাম

মুক্তকথা সংবাদকক্ষ।। জীবনের প্রতিটি মূহুর্ত যিনি কাটিয়েছেন শিশু-কিশোর-কিশোরীদের যোগ্য মানুষ হিসেবে গড় তোলার ব্রত নিয়ে। যিনি ছিলেন মানুষ গড়ায় ব্রতী এক সুনিপুন মানব কারিগর। তার জীবন চলার প্রতিটি পদক্ষেপে ছড়িয়ে আছে অসংখ্য কিশোর-কিশোরীর সুন্দর মনোহর জীবন গড়ে উঠার কাহিনী। নিজের আট আটজন সন্তানকে যিনি অমীয় জীবনের পথ দেখিয়ে নিয়ে গেছেন সমৃদ্ধির চূড়ায়। মৌলভীবাজার সদরের বিরাইমাবাদ গ্রামের মহিয়সী সেই শিক্ষিকা ফাতেমা খাতুন আর নেই। আজ বৃহস্পতিবার ১৫ই নভেম্বর ২০১৮ সাল, বাংলাদেশ সময় সাড়ে ৪টায় তিনি মৃত্যুর হিমশীতল কোলে শেষ আশ্রয় গ্রহন করেছেন।(ইন্না…রাজেউন)।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০বছর। ৫ছেলে ‌ও ৩কন্যা সন্তানের জননী ফাতেমা খাতুন আজীবন নিজ গ্রাম বিরাইমাবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষিকা হিসেবে কাজ করেছেন কৃতিত্বের সাথে। তার ৫ ছেলে সন্তানই বর্তমানে বিলেত প্রবাসী ‌ও নিজ নিজ জীবনক্ষেত্রে সুপ্রতিষ্ঠিত।
তার প্রথম সন্তান সফল ব্যবসায়ী, সমাজসেবী রাজনীতিক আবুল কালাম পরিচিত সকল বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনদের কাছে মায়ের বিদেহী আত্মার শান্তুি কামনা করে দোয়া চেয়েছেন। বিলেতে কর্মরত সকলেই মায়ের দাফনের উদ্দেশ্যে আজ বাংলাদেশের পথে র‌ওয়ানা হয়ে গেছেন বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT