1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বজ্রপাতে গরুসহ কৃষকের মৃত্যু - মুক্তকথা
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন

বজ্রপাতে গরুসহ কৃষকের মৃত্যু

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি
  • প্রকাশকাল : সোমবার, ২৪ এপ্রিল, ২০২৩
  • ৩৩৮ পড়া হয়েছে

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় মাঠের ভেতর গরু চরাতে গিয়ে বজ্রপাতে সোম শব্দকর (৪২) নামে এক কৃষক মারা গেছেন। এ সময় তার একটি গরু মারা গেছে। নিহত সোম শব্দকর উপজেলার ৫নং কমলগঞ্জ সদর ইউনিয়নের উত্তর তিলকপুর গ্রামের মৃত গিরীন্দ্র শব্দকরের ছেলে। গত রোববার সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

তিলকপুর গ্রামের বাসিন্দা জেলা শব্দকর সমাজ উন্নয়ন পরিষদের সভাপতি প্রতাপ শব্দকর এ তথ্য নিশ্চিত করে বলেন, রোববার সকাল সাড়ে ৯টার দিকে কৃষক সোম শব্দকর বাড়ির পাশে ফাঁকা মাঠের ভেতর গরু চরাতে যান। একপর্যায়ে হঠাৎ বজ্রপাতে সোম শব্দকর ঘটনাস্থলেই মারা যান। একই সঙ্গে তার গরুটি মারা গেছে। পরে স্থানীয় তাকে দ্রুত উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তৃব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন।
কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ বিষয়ে আইনি প্রক্রিয়া শেষে সোম শব্দকরের মৃতদেহ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

কমলগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, বজ্রপাতে নিহত সোম শব্দকরের পরিবারকে তাৎক্ষনিকভাবে জেলা প্রশাসকের পক্ষ নগদ ২০ হাজার টাকা বরাদ্দ করা হয়েছে।

এদিকে ঘটনার খবর পেয়ে রোববার দুপুরে কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সিফাত উদ্দিন ও কমলগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান ঘটনাস্থল পরিদর্শন করে বজ্রপাতে নিহত সোম শব্দকরের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে বরাদ্দকৃত নগদ ২০ হাজার টাকা নিহতের পরিবার সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT